এভাবে ফেসবুকে 360 ডিগ্রিতে ফটো তুলুন

এভাবে ফেসবুকে 360 ডিগ্রিতে ফটো তুলুন
HIGHLIGHTS

ফেসবুক নিউজ ফিডের একদম উপরে থাকা 360 ডিগ্রি ফটোর অপশান থাকে

এখন ফেসবুকে 360 ডিগ্রিতে ফটো তোলা যায়। সবাই হয়ত নিজেদের ফিডে এই অপশানটি দেখেছেন। ফেসবুকে 360 ডিগ্রিতে প্যানোরমা ছবি তোলা খুব সহজ, একবার মাত্র একটি সুইচ দিয়ে এই সার্কেলে বদলে যায়।  

আপনি যদি কখনও আপনার ফোনটি প্যানোরমা ফটো তোলার জন্য করে থাকেন তবে ফেসবুকে এরকম ছবি তুলতে আপনার কোন অসুবিধা হওয়ার কথা নয়।

আর আপনি যদি এই প্রথম এরকম করেন তাও ভয় পাওয়ার কিছু নেই তাও এটি খুবই সহজ। এর জন্য সবার আগে আপনাকে আপনার নিউজ ফিডের একদম ওপরে থাকা নতুন 360 ফটোর অপশানে ক্লিক করুন, আর এর পরে নিল বটনের ওপর ট্যাপ করুন আর ভুই ফাইন্ডারে দেখানো ইন্সট্রাকশান ফলো করুন।

আর এর পরে আপনি ছবিতে আপনার পছন্দের ‘স্টার্টীং ভিউ’ এর বিকল্প বাছতে পারবেন, আর এর সঙ্গে বন্ধুদের ট্যাগ করার জন্য জুমের অপশানও পেয়ে যাবেন। আর আপনি এরকম করলে 360 আপনার টাইম্লাইনে যুক্ত করা হবে, তবে একটি অ্যালবাম আর একত্রিত ভাবেও শেয়ার করতে পারবেন। আর এর সঙ্গে ফেসবুক তাদের কভার ফটো হিসাবে 360 ফটোও রাখতে পারবেন, এরকম ব্যাবস্থা সম্ভবত ফেসবুক বানিয়ে দিয়েছে।

কোম্পানি অনুসারে এই অ্যাপটি আপডেট করার আগে প্রায় 7 কোটি 360 ডিগ্রির ফটো আপলোড করা হয়েছিল। এটি একটি ভাল ব্যাপার আর ভবিষ্যতে কোম্পানি এর থেকেও বেশি সুবিধা দেবে বলে জানিয়েছে। 

Digit.in
Logo
Digit.in
Logo