আপনার অনলাইন কেনাকাটায় গুগল নজরদারি করছে

আপনার অনলাইন কেনাকাটায় গুগল নজরদারি করছে
HIGHLIGHTS

Google অনলাইন কেনাকাটায় নজরদারি করছে

কোম্পানি অনুসারে ওয়েব টুলের ডাটা গোপনীয়তা রক্ষা করে

আপনি কি জানেন যে গুগল আপনাদের স্মস্ত অনলাইন কেনাকাটায় নজর রাখছে? আপনারা না জানলে আপনাদের জানিয়ে রাখি যে CNBC র একটি রিপোর্ট অনুসারে জিমেল অ্যাকাউন্টে আশা পেমেন্ট রিসিপ্টের মাধ্যমে Google আপনার সমস্ত  অনালিন কেনাকাটার ওপর নজর রাখছে। কোম্পানি দাবি করেছে যে ওয়েব টুল ইউজার্সদের ডাটার গোপনীয়তা রাখা হচ্ছে। গুগল এও জানিয়েছে যে এই ভাবে নিজের তথ্য ব্যাবহার কোম্পানির ব্যাক্তিগত বিজ্ঞাপনের জন্য করা হচ্ছে না।

কোম্পানি 2017 সালে জানিয়েছিল যে জিমেলে মেসেজ ডাটার ব্যাবহার ব্যক্তিগত বিজ্ঞাপনের জন্য করা হবে না। গুগল দ্যা ভার্জের সঙ্গে কথার সময়ে জানিয়েছিল যে ,” এক জায়গায় আপনার কেনাকাটা, বুকিং বা সাবস্ক্রিপশানে সহজে নজর রাখার সাহায্য করে আর এর জন্য আমরা একটি ব্যাক্তিগত কেন্দ্র বানিয়েছি যা শুধু আপনারা দেখতে পারবেন।

কোম্পানি এও বলেছিল যে এই তথ্য ইউজাররা যেকোন সময়ে ডিলিট করতে পারবেন। কোম্পানি বিজ্ঞাপনের জন্য ইউজারদের জিমেল অ্যাকাউন্ট থেকে ইমেল রিসিপ্ট আর পাঞ্চার পেজে কনফার্মেশান মেসেজ সহ কোন তথ্য ব্যাবহার করে না। তবে গুগল এটা বলেনি যে এই টুল কোন সময়ে অ্যাক্টিভেট থাকে।

সম্প্রতি সারা বিশ্বের সরকারের মাধ্যমে টেক কোম্পানিকে প্রাইভেসি সংক্রান্ত ত্রুটি দূর করার জন্য গুগল তাদের প্ল্যাটফর্মে অতিরিক্ত সিকিউরিটি আর প্রাইভেসি টুলের কথা জানায়। গত মাসে কোম্পানি ইউজারদের তাদের লোকেশান হিস্ট্রি আর ওয়েব আর অ্যাপ অ্যাক্টিভেটের বিষয়ে সময় দিয়েছে এই সময় দেওয়া হয় 18 মাসের জন্য করা হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo