Crayon Motors এর ‘Made In India’ ইলেকট্রিক স্কুটার Snow+ লঞ্চ, জানুন দাম ও ফিচার্স

Crayon Motors এর ‘Made In India’ ইলেকট্রিক স্কুটার Snow+ লঞ্চ, জানুন দাম ও ফিচার্স
HIGHLIGHTS

Crayon Motors, Snow+ নামের একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে।

এই মাসের শেষের দিকে 70km ও 130 km মাইলেজ রেঞ্জের দুটি নতুন হাই-স্পিড মডেল লঞ্চ করবে।

Snow+ স্কুটারটি Fiery Red, Sunshine Yellow, Classic Grey এবং Super White এই চারটি ভিন্ন রঙে পাওয়া যাবে।

ভারতীয় ই-মোবিলিটি ম্যানুফ্যাকচারিং কোম্পানি Crayon Motors, Snow+ নামের একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। কোম্পানিটি ঘোষণা করেছে যে নতুন এই স্কুটারটি একটি লো-স্পিড গাড়ি। যদিও, এফোর্ডেবেল গাড়ি হিসেবে এই নতুন স্কুটারটি বেস্ট অফার দিচ্ছে বলে জানা যাচ্ছে। কোম্পানির মতে, নতুন স্কুটারটি প্রতি কিলোমিটারে 14 পয়সা কম দামে চলতে পারে। স্কুটারটির ডিজাইন এবং ফিচারগুলির আসল লক্ষ্য হল শেষ-মাইল রিকুয়ারমেন্ট এর মতন প্র্যােক্টিকাল অফার দেওয়া। Crayon Motors ঘোষণা করেছে যে তারা এই মাসের শেষের দিকে 70km ও 130 km মাইলেজ রেঞ্জের দুটি নতুন হাই-স্পিড মডেল লঞ্চ করবে।

Snow+ এর দাম ও এভেইলেভেলিটি

নতুন ইলেকট্রিক স্কুটারটির দাম 64,000 টাকা রাখা হয়েছে। নতুন Snow+ স্কুটারটি Fiery Red, Sunshine Yellow, Classic Grey এবং Super White এই চারটি ভিন্ন রঙে পাওয়া যাবে। স্কুটারটিতে 2 বছরের ওয়ারেন্টিও দেওয়া হচ্ছে। Snow+ দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থান, গুজরাট, বিহার সহ আরও অনেক রাজ্যের 100টি রিটেল লোকেশানে পাওয়া যাবে।

Snow+ এর ডিজাইন

নতুন ইলেকট্রিক গাড়িটি একটি ভিনটেজ স্কুটারের মতো ডিজাইন করা হয়েছে। Crayn Motors দাবি করেছে যে এটি লাইট মোবিলিটির প্রয়োজনের জন্য তৈরি করা হয়েছে। উজ্জ্বল রং, রাউন্ড হেডল্যাম্প এবং রাউন্ড রিয়ার-ভিউ মিররগুলির জন্যে স্কুটারটিকে ভিনটেজ করে তুলেছে। স্কুটারটি তুলনামূলকভাবে বড় এবং এতে ফ্ল্যাট ফুটওয়েল আছে বলে মনে হচ্ছে। এটি গ্রাহকদের গাড়িটি সহজেই চালানোর দিক দিয়ে সাহায্য করবে বলে আশা করা যায়।

Snow+ এর পারফরম্যান্স

ইলেকট্রিক স্কুটারটির টপ স্পিড 25 Kmph এর কম স্পিডের জন্য এটি চালাতে ড্রাইভিং লাইসেন্স বা রেজিস্ট্রেশনের প্রয়োজন হবে না। এটি একটি 250-Watt BLDC মোটর সহ আসে যা টপ স্পিডে cruise করার জন্য সর্বোচ্চ পাওয়ার আউটপুট অফার করবে। স্কুটারটিতে টিউবলেস টায়ার এবং ডিস্ক ব্রেক রয়েছে। ই-স্কুটারটি 155mm গ্রাউন্ড ক্লিয়ারেন্স সহ আসে। Crayn Motors নিশ্চিত করেছে যে স্কুটারটি আইডিয়াল কন্ডিশনে 70km ড্রাইভিং রেঞ্জ সহ আসবে, যদিও আসল রেঞ্জ কমও হতে পারে।

Snow+ এর ফিচার

ইলেকট্রিক স্কুটার Snow+ ডিজিটাল স্পিডোমিটার, সেন্ট্রাল লকিং, মোবাইলের জন্য USB চার্জিং পোর্ট, অ্যান্টি-থেফট মেকানিজম এবং নেভিগেশন (GPS) এর মতো ফিচার সহ আসবে। যদিও, অফারটির সঠিক ভলিউম সম্পর্কে এখনও জানা যায়নি। Crayon Motors ঘোষণা করেছে যে সেল হওয়া প্রতিটি প্রোডাক্টের জন্য কোম্পানি একটি করে গাছ লাগাবে।

Snow+ ফাইন্যান্সিং অপশন

Crayon Motors তার EV গ্রাহকদের এসিস্টেন্ট প্রোভাইডের জন্য Bajaj Finserv, Manappuram Finance, IDFC first , Kotak Mahindra Bank, Zest Money, ShopSe এবং Paytail এর মতন ফাইন্যান্সিয়াল ফার্মগুলির সাথে তারা পার্টনারশিপ করেছে।

Crayon Motors এর কো-ফাউন্ডার ও ডিরেক্টর  Mayank Jain বলেছেন, “আমরা গ্রাহকদের আমাদের হৃদয়ে রেখে সব কাজ করি। ভারতীয় মার্কেটে Snow+ চালু করতে পেরে আমরা থ্রিল্ড। আমরা লো-স্পিড ই-স্কুটার দিয়ে শুরু করেছিলাম এবং হাই-স্পিডের দিকে প্রোগ্রেস করছি। লো-স্পিড ই-স্কুটারগুলি শহরের মধ্যে রাইডারদের ডেইলি যাতায়াতের জন্য একটি রিজনেবল পার্চেস। এই স্কুটারগুলি দ্বারা গ্রাহকদের প্রত্যাশা পূরণ করা হয়, যা তাদের কোনো ঝামেলা ছাড়াই একটি কস্ট-এফেক্টিভ এবং প্লেজারেবেল ট্র্যারভেলের এক্সপিরিয়েন্স প্রোভাইড করে।"

Digit.in
Logo
Digit.in
Logo