OnePlus Pad Vs Xiaomi Pad 5: ফিচার থেকে দামের নিরিখে ভারতের সেরা ট্যাব কোনটা?

OnePlus Pad Vs Xiaomi Pad 5: ফিচার থেকে দামের নিরিখে ভারতের সেরা ট্যাব কোনটা?
HIGHLIGHTS

OnePlus Pad এবং Xiaomi Pad 5- দুটোতেই LED ফ্ল্যাশ আছে

OnePlus -এর ট্যাবে উন্নতমানের RAM আছে যা এখানে একাধিক কাজ করতে সাহায্য করে থাকে

দুটি ট্যাবলেটেই 13 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা আছে

OnePlus -এর তরফে অবশেষে তাদের নতুন ট্যাবলেট OnePlus Pad -এর দাম প্রকাশ্যে আনা হল। আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হওয়ার প্রায় এক মাস পর এক ট্যাবের দাম জানানো হল। এই নতুন ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সাহায্যে চলে যেমনটা Samsung, Realme, Lenovo, Motorola -এর ট্যাব চলে।

এখানে MediaTek -এর একটি Flagship প্রসেসর আছে। সঙ্গে এখানে পাবেন উন্নতমানের ডিসপ্লে। 

অ্যান্ড্রয়েড ট্যাবলেট এর সাহায্যে বই পড়া, সিনেমা দেখা, ইত্যাদি সহজেই করা যায়। ফলে আপনিও যদি এসব কারণে নতুন ট্যাব কিনতে চান তাও 37,999 টাকার মধ্যে তাহলে দেখুন আপনার কোন ট্যাব কেনা উচিত OnePlus Pad নাকি Xiaomi Pad 5। 

দুটি ফোনের দামের তুলনা

OnePlus Pad -এর দুটো ভ্যারিয়েন্ট আছে। 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম হল 37,999 টাকা। আর 12 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম 39,999 টাকা। 

অন্যদিকে Xiaomi Pad 5 -এর 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলটি মাত্র 26,999 টাকায় কেনা যাবে। অর্থাৎ OnePlus Pad -এর থেকে 10,000 -এরও বেশি কম দামে কেনা যাবে এটা। এই ট্যাবের টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কেনা যাবে 28,999 টাকায়। 

কোন ট্যাবের ডিসপ্লে ভাল? 

Xioami এবং OnePlus দুটি কোম্পানির ট্যাবেই আছে মোটামুটি ভাল ডিসপ্লে তবে OnePlus -এর ডিসপ্লে একটু বেশি ভাল। 

Xiaomi Pad 5 -এ আছে 10.9 ইঞ্চির একটি WQHD+ ডিসপ্লে যেখানে 120 HZ রিফ্রেশ রেট মিলবে। এছাড়া Dolby Vision -এর সাপোর্ট থাকবে। এই ফোনের ফ্রন্ট ক্যামেরায় আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

অন্যদিকে OnePlus Pad -এ আছে 144 Hz রিফ্রেশ রেট সহ WQHD+ ডিসপ্লে। এখানেও Dolby Vision সাপোর্ট করে এবং 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। 

কোন ফোনের পারফরমেন্স এবং ব্যাটারি ভাল? 

দুটো ট্যাবলেটে আছে উন্নতমানের প্রসেসর। তবে ওই OnePlus -এর ট্যাবে আছে তুলনামূলক ভাবে উন্নতমানের প্রসেসর। 

Comparison between OnePlus Pad Vs Xiaomi Pad 5

OnePlus Pad -এ আছে MediaTek Dimensity 9000 প্রসেসর অন্যদিকে Xiaomi Pad 5 -এ আছে Qualcomm Snapdragon 860 প্রসেসর। দুটো ট্যাবের কোনওটাই 5G সাপোর্ট করে না। তবে OnePlus -এর ট্যাবে উন্নত RAM আছে যা একসঙ্গে একাধিক কাজ করতে সাহায্য করে। 

দুটো ট্যাবেই মোটামুটি শক্তিশালী ব্যাটারি লাইফ আছে যা এক চার্জে একদিন চলতে পারে। Xiaomi -এর ট্যাব নাকি এক চার্জে 16 ঘণ্টার মুভি প্লেব্যাক টাইম দেয়। ফলে বুঝতেই পারছেন ট্যাবলেটের সাহায্যে আপনি নিশ্চিন্তে দীর্ঘক্ষণ পছন্দের কনটেন্ট দেখতে পারবেন অনলাইনে। 

Xiaomi Pad 5 -এ আছে 33W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 8720 mAh ব্যাটারি। আর OnePlus Pad -এ আছে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 9510 mAh ব্যাটারি। 

কোন ট্যাবের ক্যামেরা সেরা? 

OnePlus এবং Xiaomi দুটোর ট্যাবেই আছে LED ফ্ল্যাশ। এছাড়া দু জায়গাতেই প্রাইমারি ক্যামেরায় পাবেন 13 মেগাপিক্সেলের একটি সেন্সর সহ 4K রেকর্ডিং।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo