Byomkesh: হত্যামঞ্চর পোস্টার মুক্তি পেল, ফের রহস্য সমাধান করতে ফিরছে ব্যোমকেশ

Byomkesh: হত্যামঞ্চর পোস্টার মুক্তি পেল, ফের রহস্য সমাধান করতে ফিরছে ব্যোমকেশ
HIGHLIGHTS

মুক্তি পেতে চলেছে অরিন্দম শীল পরিচালিত ছবি হত্যামঞ্চ

এটি তাঁর পরিচালিত চতুর্থ ব্যোমকেশ বক্সীর ছবি

1971 এর নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে লেখা হয়েছিল এই ছবিটি

11 অগাস্ট পর্দায় আসতে চলেছে ব্যোমকেশ। ফের রহস্যের সমাধান হবে ব্যোমকেশ বক্সীর হাত ধরে। সেই ছবির অফিসিয়াল পোস্টার মঙ্গলবার 12 জুলাই মুক্তি পেল। এই ছবির মুখ্য ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee), সোহিনী সেনগুপ্ত (Sohini Sengupta), সুহোত্র মুখোপাধ্যায় (Suhotro Mukherjee), পাওলি দাম (Paoli Dam), অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee) সহ একাধিক অভিনেতাদের।

এই ছবিটি অরিন্দম শীল পরিচালিত ব্যোমকেশ বক্সীর চতুর্থ ছবি হতে চলেছে। এই গল্পটি 1971 সালের নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে লেখা হয়েছিল। গল্পটি শুরু হতেই দেখা যাবে একটি নাটকের মঞ্চ। একটি ভরা প্রেক্ষাগৃহে একজনের মৃত্যু ঘটবে। খুন করা হবে তাঁকে। কিন্তু কেন হল এই খুন? আসল কী কারণ রয়েছে তার নেপথ্যে? প্রেম, লোভ নাকি লালসা? ব্যোমকেশ (Byomkesh) রহস্যের পরত সরিয়ে একে একে খুলবে নানান জট। শেষ অবধি খুঁজে বের করবে আসল কারণ। ব্যোমকেশ পর্ব, ব্যোমকেশ গোত্র এবং হর হর ব্যোমকেশ নামক তিনটি ছবি এর আগে অরিন্দম শীল (Arindam Sil) বানিয়েছেন। মূল গল্প বিশুপাল বধ এর আদলে তৈরি হয়েছে এই ছবিটি। তবে বইয়ের মতো ছবিতে গল্পটি অসমাপ্ত থাকবে না। আসল গল্পটি অসমাপ্ত হলেও সিনেমাতে পুরো গল্পই দেখা যেতে চলেছে।

Byomkesh Hatyamancha

পরিচালক অরিন্দম শীল এই ছবি নিয়ে জানিয়েছেন ব্যোমকেশ বরাবর তাঁর কাছের ছবি। তিনি এখনও অবধি যত সিনেমা বানিয়েছেন তাঁর মধ্যে ব্যোমকেশ তাঁর বিশেষ পছন্দের। তিনি এই বিষয়ে আরও বলেন, SVF না থাকলে তাঁর একার পক্ষে এই ছবি তৈরি করা হয়তো সম্ভব ছিল না। এই ধরনের ছবি বানাতে যে ধরনের সেটআপ লাগে সেটা SVF থেকেই পাওয়া যায়। তিনি স্বীকার করেন, ব্যোমকেশ বক্সীর কোনও ছবি বানাতে যে ধরনের সেট আপ লাগে সেটা একমাত্র এসভিএফ প্রোভাইড করতে পারে। আর কেউ নয়। পাশাপাশি ক্যামেলিয়া প্রোডাকশনের প্রযোজনাও ভীষণ গুরুত্বপূর্ন এই ছবির জন্য।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo