নিজের মোবাইল সিমের ব্যালেন্স কী করে চেক করবেন?

নিজের মোবাইল সিমের ব্যালেন্স কী করে চেক করবেন?
HIGHLIGHTS

যখন থেকে ডুয়াল সিমের স্মার্টফোন এসেছে তখন থেকেই সবাই দুটি সিম এক সঙ্গে ব্যাবহার করেন, আর এক্ষেত্রে একটা সমস্যা দেখা যায় যে কী করে নিজের জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া সেলুলার বা BSNL য়ের সিম ব্যালেন্স কী করে চেক করবেন

যখন থেকে ডুয়াল সিমের স্মার্টফোন এসেছে তখন থেকেই সবাই দুটি সিম এক সঙ্গে ব্যাবহার করে। আর এক্ষেত্রে একটা সমস্যা দেখা যায় যে কী করে নিজের জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া সেলুলার বা BSNL য়ের সিম ব্যালেন্স কী করে চেক করবেন। অনেক সময়ে এমনও হয় যে একধিক নম্বর ব্যাবহার করতে করতে আপনি ভুলে যান যে কোন নম্বরটি কোন টেলিকম অপারেটারের। আপনার কাছে জিও বা এয়রটেলের নাম্বার থাকলে এদের অ্যাদপ থেকে ব্যালেন্স চেক করতে আর এয়ারটেলের জন্য এর কোড মনে রাখতে হবে আর আইডিয়া, ভোডাফোন বা BSNL য়ের এত নম্বর মনে রাখা সম্ভব না।

আর এক্ষেত্রে আপনারা গুগলে গিয়ে সেই টেলিকম অপারেটারের ব্যালেন্স চেক নম্বর খুঁজে তা থেকে ব্যালেন্স চেক করতে পারেন। তবে অনেক সময়ে আপনাদের ফোনে ব্যালেন্স না থাকলে গুগল থেকে নম্বর দেখার সুযোগও থাকেনা। আর সেই সময়ের সমাধান হিসাবেই এই আর্টিকেলে বলা হচ্ছে।

অনেক কোম্পানি কিছু কোডও পরিবর্তন করে দিয়েছে। আর যদি আপনাদের কাছে অন্য কোন উপায় বা কোড থাকে তা আপনারা আমদের আর্টিকেলের কমেন্ট সেকশানে গিয়েও বলতে পারেন।

কী করে রিলায়েন্স জিও সিমের ব্যালেন্স চেক করবেন?

প্রথমে আপনাদের আমরা রিলায়েন্স জিওর বিষয়ে কথা বলি। আপনাদের কাছে যদি রিলায়েন্স জিওর সিম কার্ড থাকে তবে আপনারা এর ব্যালেন্স ইত্যাই সহজেই অ্যাপের মাধ্যমে চেক করতে পারবেন। আপনাদের নিজের ফোন থেকে মাই জিও অ্যাপটি ইন্সটল করে ডাউনলোড করতে হবে। আর আর পরে কোন USSD Code এখানে দেওয়ার দরকার হবেনা। আর আপনারা সহজেই নিজের প্ল্যানের বিষয়ে খবর পেয়ে যাবেন।

এয়রটেলের সিমের ব্যালেন্স কী করে দেখবেন?

আপনারা যদি এয়ারটেলের কাস্টমার হন তবে এয়ারটেলের মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমে নিজেদের ব্যালেন্স দেখতে পারবেন আর এই বিষয়ে সব খবরও আপনারা এখানে সহজেই পেয়ে যাবেন। আর এর সঙ্গে আজকে আমরা আপনাদের এর কিছু USSD কোডের বিষয়েও বলব। এয়ারটেলের ব্যালেন্স ইত্যাদি চেক করার জন্য *123# য়ে কল করেও ব্যালেন্স জানতে পারবেন।

ভোডাফোনের সিমের ব্যালেন্স কী করে চেক করবেন?

আপনারা ভোডাফোনের ক্ষেত্রেও ভোডাফোন অ্যাপের মাধ্যমে সিম ব্যালেন্স সহ পোস্টপেড বা প্রিপেড প্ল্যানের ডিটেলস জানতে পারবেন। আর এছাড়া আপনারা সহজে USSD কোড *141# বা *111# ডায়াল করেও ভোডাফোন সিমের বিষয়ে জানতে পারবেন।

আইডিয়া সেলুলারের সিম ব্যালেন্স কী করে দেখবেন?

আইডিয়া সেলুলারে আপনারা যদি ব্যালেন্স ইত্যাদি চেক করতে চান তবে আপনারা *121# বা *131*3# য়ে ডায়ল করতে পারবেন।

BSNL য়ের সিম ব্যালেন্স কী করে দেখবেন?

আপনাদের কাছে যদি BSNL য়ের সিম থাকে তবে আপনাদের USSD কোড *124# ডায়াল করে এর বিষয়ে ডিটেলসে জানতে হবে।

 

 

 

Digit.in
Logo
Digit.in
Logo