BMW-র প্রথম ইলেক্ট্রিক স্কুটার BMW CE 04 আসছে, এক চার্জেই চলবে 130 কিমি, দাম কত জানেন?

BMW-র প্রথম ইলেক্ট্রিক স্কুটার  BMW CE 04 আসছে, এক চার্জেই চলবে 130 কিমি, দাম কত জানেন?
HIGHLIGHTS

স্পোর্টি লুক নিয়ে লঞ্চ হল BMW CE 04

একটি কালার ভ্যারিয়েন্ট উপলব্ধ রয়েছে এই স্কুটারের

দেড় ঘণ্টায় হবে ফুল চার্জ, মিলবে 130 কিমি রেঞ্জ

BMW কোম্পানির গাড়ি কেনার স্বপ্ন কে না দেখে? এটা যেন একটা আলাদা ক্লাস একটা। আর মানুষ বরাবর বিলাসবহুল গাড়ি পছন্দ করে, সে সেটা তাঁর কেনার সামর্থ্য থাক বা না থাক, কিন্তু জনপ্রিয়তা? আলোচনার বিষয়? হতেই পারে! এবার যে কোম্পানি তার বিলাসবহুল গাড়ির জন্য এত বিখ্যাত সেই BMW আনতে চলেছে Electric Scooter। 2017 সাল থেকে BMW এই ইলেকট্রিক স্কুটার নিয়ে কাজ করছে, এই স্কুটারের নাম BMW CE 04। এবার সময় এসেছে এই স্কুটার লঞ্চ করার। BMW কোম্পানি শীঘ্রই এই স্কুটার লঞ্চ করবে। 

BMW CE 04 ইলেকট্রিক স্কুটারের দাম শুনলে ঘুম উড়বে আপনারও। BMW কোম্পানির এটাই প্রথম ইলেকট্রিক স্কুটার। শহরাঞ্চলের কথা মাথায় রেখে এই স্কুটার লঞ্চ করা হয়েছে। এই স্কুটারে কেমন ডিজাইন মিলবে, কী কী ফিচার থাকবে দেখে নিন এক ঝলক। 

BMW CE 04 এর দাম কত? 

জানা গিয়েছে ভারতে BMW CE 04 ইলেকট্রিক স্কুটারের দাম রাখা হয়েছে 9.36 লাখ টাকা। এই টাকা থেকেই স্কুটারের দাম শুরু হতে পারে। আর টপ মডেলটির দাম 14 লাখ টাকা হতে পারে। তবে ভারতে এখনও BMW স্কুটারের বিক্রি শুরু হয়নি, কিন্তু শোনা যাচ্ছে জলদি এই স্কুটার বিক্রি শুরু হবে দেশে।

এই স্কুটারে কেমন ডিজাইন মিলবে? চার্জ কতক্ষনে হবে? 

BMW CE 04 স্কুটারটিতে স্পোর্টি লুক মিলবে। তবে এই ইলেকট্রিক স্কুটার বাজারে মাত্র একটি রঙেই মিলবে। এই স্কুটারটি আপাতত দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে, স্ট্যান্ডার্ড এবং অ্যাভান্টগ্রেড। সাদা রঙের হবে এই স্কুটার এবং সঙ্গে কালো রঙের সারফেস ফিনিশিং দেখা যাবে। এই স্কুটারের যে দুটো মডেল রয়েছে, তার মধ্যে অ্যাভান্টগ্রেড মডেলটির দাম স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় বেশি হবে। স্ট্যান্ডার্ড মডেলের থেকে অনেকটা আলাদাও দেখতে হবে এই স্কুটারকে। এই গাড়িটি কালো এবং কমলা রঙে মিলবে। বড় সিট থাকবে BMW CE 04 স্কুটারে, যার ক্যাপাসিটি অনেক বেশি হবে। 

Bmw CE 04

এই স্কুটারে 8.9 Kwh ব্যাটারি রয়েছে যা মাত্র দেড় থেকে 1 ঘণ্টা 40 মিনিট সময় নেয় ফুল চার্জ হতে। একবার চার্জ দিলে এই স্কুটার 130 কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। ফ্লোর বোর্ডের ভিতর ব্যাটারি রয়েছে এই গাড়িতে, এটা খুব কম গাড়িতে দেখা যায়। জলদি চার্জ করার জন্য 6.9 কিলোওয়াটের চার্জার ব্যবহার করতে হবে। আর আপনি যদি সাধারণ 2.3 কিলোওয়াট চার্জার দিয়ে চার্জ দেন তাহলে ফুল চার্জ হতে 4 ঘণ্টা 20 মিনিট সময় লাগবে। 

এই গাড়ির পাওয়ার কত? 

31 কিলোওয়াটের মোটর রয়েছে এই স্কুটারে। এই মোটরের সাহায্যে 42 HP পাওয়ার উৎপাদন করতে পারবে। এই মোটরের সাহায্যে আপনি 0 থেকে 50 কিলোমিটার প্রতি ঘণ্টা গতি মাত্র 2.6 সেকেন্ডে তুলে নিতে পারবেন। 120 কিলোমিটার প্রতি ঘণ্টা হচ্ছে এই স্কুটারের সর্বোচ্চ গতি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo