এখন জলের দরে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস, Jio দিচ্ছে খুব কম খরচে সুবিধা

এখন জলের দরে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস, Jio দিচ্ছে খুব কম খরচে সুবিধা
HIGHLIGHTS

এখন গ্রাম পঞ্চায়েতেও ছড়িয়ে পরেছে Jio Fibre নেটওয়ার্ক

Jio Fibre এর 399 টাকার প্ল্যানটিতে মোট 3.3 TB ডেটা পাওয়া যাবে

Jio Fibre এর 999 টাকার প্ল্যানে গ্রাহকরা পাবেন 150Mbps নেট স্পিড

 

Covid-19 প্যান্ডেমিকের কারণে গত কয়েক বছরে work from home এর প্রয়োজনীয়তা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ধীরে ধীরে বিভিন্ন কোম্পানি খুলে গেলেও, দেশের এখনও অনেক মানুষকে কাজ করতে হচ্ছে বাড়িতে থেকেই। ফলে হাই-স্পিড ইন্টারনেটের চাহিদাও বেড়েছে অনেক। বর্তমানে অফিসের কাজের জন্য দেশের মানুষ বেশি ভরসা করে ব্রডব্যান্ডের ইন্টারনেটকে। Fibre to the Home (FTTH) প্রক্রিয়ায় ছোট-বড় সমস্ত ব্রডব্যান্ড কোম্পানি ইন্টারনেট সার্ভিস দিয়ে থাকে। অপটিকাল ফাইবারের সাহায্যে এখন হাই স্পিড ইন্টারনেট পাওয়া অনেক সহজ হয়ে গেছে। 

তবে শুধু অফিসের কাজই নয়, স্কুলের অনলাইন ক্লাস, OTT প্ল্যাটফর্মে ভিডিও স্ট্রিম ইত্যাদি সব কাজের জন্যেই দরকার ভালো ইন্টারনেট কানেকশন। এই মুহূর্তে দেশের সবচেয়ে জনপ্রিয় দুটি FTTH কানেকশন প্রোভাইডার হল Jio Fibre এবং Tata play। দেশের প্রায় প্রত্যেকটি বড় শহরেই পৌছে গেছে তাদের কানেকশন। Jio Fibre এবং Tata Play এর জনপ্রিয়তার একটি বড় কারণ হল ফ্রি OTT সাবস্ক্রিপশন। এই দুই কোম্পানি হাই স্পিড নেটওয়ার্কের পাশাপাশি ফ্রি OTT সাবস্ক্রিপশন, ফ্রি SMS এবং ভয়েস কলিং এর সুবিধা দেয়।

শেষ কয়েকমাসে Reliance Jio এর গ্রাহক সংখ্যা এক ধাক্কায় অনেকটাই কমে গেছে TRAI এর রিপোর্ট অনুযায়ী 2021 সালের ডিসেম্বর মাসে Jio 12.9 মিলিয়ন সাবস্ক্রাইবার হারিয়েছে। এর ফলে কোম্পানিকে বিশাল ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। Reliance Jio এর আগের মতো জনপ্রিয়তা ফেরানোর জন্যে Jio এবার তাদের Jio Fibre কানেকশনে খুব কম খরচে আকর্ষণীয় অফার দিচ্ছে। Reliance কোম্পানি মনে করছে, সস্তার প্যাকেজের সাথে ভালো নেটওয়ার্ক Jio কে আবার লাভের মুখ দেখাবে। শুধু Jio নয় Tata Play ও কম খরচে বেশ কিছু ভালো অফার প্রোভাইড করে। কম খরচে ভালো ব্রডব্যান্ড নেটওয়ার্ক নেওয়ার কথা ভাবলে, এই মুহূর্তে Tata Play এবং Jio Fibre এর 1000 টাকার মধ্যে সেরা প্ল্যানগুলির সম্পর্কে জেনে নিন বিস্তারিত-

Tata Play এর 1000 টাকার কমে প্ল্যান

Tata Play এর 850 টাকার প্ল্যান

Tata Play এর 850 টাকা দামের একটি রিচার্জ প্ল্যান রয়েছে। এর ভ্যালিডিটি এক মাস। এই প্ল্যানটিতে গ্রাহকরা পাবেন 50Mbps নেট স্পিড, এছাড়াও রয়েছে অন্যান্য সুবিধা।

Tata play এর বাৎসরিক প্ল্যান

Tata play এর 12 মাসের একটি প্ল্যান রয়েছে। প্ল্যানটির খরচ 6,000 টাকা। অর্থাৎ প্রতিমাসে এর খরচ 500 টাকা করে পরবে গ্রাহকদের।

Tata Play এর 499 টাকার প্ল্যান

Tata Play এর গ্রাহকরা 499 টাকার রিচার্জটিও করতে পারেন। এর ভ্যালিডিটিও এক মাস। এর সাথে পাবেন 12 টি এন্টারটেইনমেন্ট অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন।

Jio Fibre এর 1000 টাকার কমে প্ল্যান

দ্রুত গতিতে গোটা দেশে ছড়িয়ে পরছে Jio fibre। প্রথমে বড় বড় শহরগুলিতে এই কানেকশন পাওয়া গেলেও এখন গ্রাম পঞ্চায়েতেও ছড়িয়ে পরেছে এই নেটওয়ার্ক। Jio খুব কম খরচে আকর্ষণীয় কয়েকটি প্ল্যান অফার করে। 

Jio Fibre এর 399 টাকার প্ল্যান

Jio Fibre এর গ্রাহকরা মাত্র 399 টাকায় রিচার্জ প্ল্যান পাবেন। এই প্ল্যানটিতে 30Mbps নেট স্পিড পাওয়া যাবে। প্ল্যানটিতে মোট 3.3 TB ডেটা পাওয়া যাবে। এই ডেটা শেষ হলে ইন্টারনেট স্পিড কমে যাবে।

Jio Fibre এর 999 টাকার প্ল্যান

গ্রাহকদের যদি ইন্টারনেট স্পিড খুব স্ট্রং দরকার হয় তাহলে 999 টাকার এই প্ল্যানটি রিচার্জ করতে পারেন। এই প্ল্যানে গ্রাহকরা পাবেন 150Mbps নেট স্পিড। এছাড়াও, এই প্ল্যানটিতে মোট 14 টি OTT প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo