Top Off Roading SUV: আপনার অফ রোডিংয়ের শখ আছে? তাহলে দেখে নিন এই 5টি SUV

Updated on 30-Jul-2022
HIGHLIGHTS

সবাই প্রয়োজনে গাড়ি কেনে এমনটা নয়, অনেকেই শখে গাড়ি কেনেন

অনেকেই শক্তিশালী বিলাসবহুল গাড়ি পছন্দ করেন, সঙ্গে থাকে অফ রোডিংয়ের শখ

দেখে নিন সেরা পাঁচটি অফ রোডিং SUV গাড়ি

অনেক মানুষ আছেন যাঁদের শখ থাকে গাড়ি কেনার। অনেকেই শক্তিশালী এবং বিলাসবহুল গাড়ি পছন্দ করে থাকেন। আবার অনেকেই পছন্দ করেন অফ রোডিং। যদি আপনার পছন্দও খানিক এমন হয় তাহলে এই প্রতিবেদন থেকে দেখে নিন সেরা পাঁচটি SUV গাড়ি যা অফ রোডিংয়ে (Off Roading) আপনাকে দারুন এক্সপিরিয়েন্স দেবে। দারুন পারফরমেন্স দেয় এই গাড়িগুলো। দেখে নিন সেই পাঁচটি গাড়ি।

Mahindra Thar

মাহিন্দ্রার মাহিন্দ্রা থর গাড়িটিতে আছে 6 স্পিডের ম্যানুয়াল ট্রান্সমিশন। একই সঙ্গে আছে 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। এই দুটো বিকল্প ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। ম্যানুয়াল ট্রান্সমিশনে রয়েছে 2.2 লিটারের m স্ট্যালিন পেট্রোল ইঞ্জিন। এটি 150 bhp এবং 300 nm এর সর্বাধিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। দ্বিতীয় ইঞ্জিনটিতে রয়েছে 2.2 লিটারের mHawk ডিজেল ইঞ্জিন। 300nm টর্ক এবং 130 bhp এর পাওয়ার উৎপন্ন করতে সক্ষম এই ইঞ্জিন। 4X4 ড্রাইভট্রেন রয়েছে দুটি ইঞ্জিনেই। এই SUVটির এক্স শোরুম দাম হচ্ছে 13.53 লাখ টাকা।

Mahindra Scorpio N

মাহিন্দ্রা সদ্যই একটি SUV Scorpio এর নতুন মডেল লঞ্চ করেছে। এই মডেলটির নাম হল Mahindra Scorpio N। এই SUV গাড়িটির দাম শুরু হচ্ছে 15.45 লাখ টাকা। এখানে একটি Z4 পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়েছে। আর টপ ভ্যারিয়েন্টের ডিজেল ইঞ্জিন সহ গাড়িটির দাম হচ্ছে 21.45 লাখ টাকা। এই গাড়িতেও রয়েছে 4X4 হুইল ড্রাইভ।

Mahindra XUV 700

তথ্য অনুযায়ী ভারতের অন্যতম নিরাপদ SUV হচ্ছে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা কোম্পানির Mahindra XUV 700 গাড়িটি। আর এই Mahindra & Mahindra হচ্ছে একমাত্র কোম্পানি যা ভারতে 4X4 ড্রাইভট্রেন গাড়ি নিয়ে এসেছে। এটি 5 স্টার রেটিং পেয়েছে গ্লোবাল NCAPএ তে। 2.2 লিটার mHwak ডিজেল ইঞ্জিন দেওয়া এই গাড়িটির অল হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টে। এই ইঞ্জিনটি 182 bhp শক্তি এবং 420 টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই গাড়ির এক্স শোরুম দাম হল 22.98 লাখ টাকা।

Jeep Compass

এই গাড়িটি তাদের অফ রোড শক্তির জন্য দারুন জনপ্রিয় ভারতীয় গাড়ির বাজারে। এই গাড়িটির দাম এক্স শোরুম প্রাইজ হিসেবে শুরু হচ্ছে 27.43 লাখ টাকা থেকে। এই গাড়িতে রয়েছে 2.0 লিটারের একটি মাল্টি জেট ইঞ্জিন। এই মাল্টি জেট ইঞ্জিনটি 168 bhp এবং 350 nm টর্ক উৎপন্ন করে।

Volkswagen Tiguan

এই গাড়িটি হল ভারতের সব থেকে বেশি বিক্রীত কম রেটের অল স্পেস 4X4  গাড়ি। এখানে একটি 2.0 টার্বো পেট্রোল ইঞ্জিন রয়েছে যা 188 bhp এবং 321nm টর্ক তৈরি করতে সক্ষম। Volkswagen Tiguan এর সমস্ত চাকায় রয়েছে ড্রাইভট্রেন বিকল্প। এই গাড়িটির এক্স শোরুম দাম হল 33.99 লাখ টাকা।

Connect On :