Best Budget Cars: গাড়ি কেনার কথা ভাবছেন? তাহলে এই 5টি অল্প দামের গাড়ি দেখে নিন

Best Budget Cars: গাড়ি কেনার কথা ভাবছেন? তাহলে এই 5টি অল্প দামের গাড়ি দেখে নিন
HIGHLIGHTS

গাড়ি কেনার পরিকল্পনা আছে আপনার, তাহলে ভারতের সেরা পাঁচটি এন্ট্রি লেভেলের গাড়ি দেখে নিন

তালিকায় রয়েছে মারুতি সুজুকি, টাটা, হুন্ডাইয়ের মতো ব্র্যান্ড

প্রতিটি গাড়িতে রয়েছে দারুন মাইলেজ

প্রথম গাড়ি কেনা, এই অনুভূতিটাই আলাদা হয়। জীবনের স্বপ্ন, পরিশ্রম সবটা জড়িয়ে থাকে একটা গাড়ি কেনার সঙ্গে। শুধু ডিজাইন নয়, মধ্যবিত্তকে গাড়ি কেনার সময় মাথায় রাখতে হয় মাইলেজ এর কথাও। পাশাপাশি রক্ষণাবেক্ষণের খরচ তো আছেই। ভারতে এখন বেশ কয়েকটি দারুন এন্ট্রি লেভেলের গাড়ি রয়েছে। আপনি যদি গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে অবশ্যই এই গাড়িগুলো দেখতে পারেন। প্রতিটা গাড়িতেই রয়েছে দারুন মাইলেজ। এই গাড়িগুলোতে রয়েছে Tata থেকে Hyundai কিংবা Maruti Suzuki এর মতো ব্র্যান্ডের গাড়ি। তাহলে দেখে নেওয়া যাক সেই সেরা পাঁচটি গাড়ি। এই প্রতিটা গাড়ি আপনাকে দেবে দারুন মাইলেজ।

Maruti Suzuki Celerio

যদি সেরা মাইলেজ চান তবে সেই তালিকার সবার উপরে থাকবে এই গাড়িটি। মারুতি সুজুকির ছোট সাইজের হ্যাচব্যাক গাড়িটি ডুয়ালজেট কে টেন। এতে রয়েছে 3 সিলিন্ডার যা 1 লিটার পেট্রোল এবং CNG ইঞ্জিন দ্বারা চলবে। এই ইঞ্জিনটি 56bhp এবং 85 nm টর্ক উৎপন্ন করতে পারে। CNGতে এই গাড়িটি প্রতি কেজিতে 35.60 কিলোমিটার মাইলেজ দেয়। অন্যদিকে celerio পেট্রোলে 26.68 কিলোমিটার চলতে পারে প্রতি লিটারে। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 6.68 লাখ টাকা থেকে।

Maruti Suzuki WagonR

মারুতি সুজুকি কোম্পানির সব থেকে বেশি বিক্রিত গাড়ি হচ্ছে এটি। পেট্রোলে এই গাড়িটি 25.19 কিলোমিটার প্রতি লিটারে মাইলেজ দেয়, অন্যদিকে CNGতে 34.05 কিলোমিটার অবধি চলতে পারে এক কেজিতে। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 6.42 লাখ টাকা থেকে।

Maruti Suzuki Alto

ভারতের সব থেকে ছোট এবং সস্তার গাড়ি হচ্ছে Maruti Suzuki Alto 800। এই গাড়িটি CNGতে  31.59 কিলোমিটার অবধি চলতে পারে প্রতি কেজিতে। এটি একটি 0.8 লিটারের ইঞ্জিনের সাহায্যে চলে যা 80bhp এবং 60nm টর্ক তৈরি করে। পেট্রোলে চললে এই গাড়িটি 22 কিলোমিটার অবধি চলতে পারে প্রতি লিটারে। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 5.02 লাখ টাকা থেকে।

best mileage cars

Maruti Suzuki Dzire

বর্তমানে ভারতের তৃতীয় সব থেকে বেশি বিক্রিত গাড়ি হচ্ছে এটি। তবে মাইলেজ এর দিক থেকে রয়েছে চার নম্বরে। 1.2 লিটারের একটি কেটুয়েলং সি ডুয়ালজেট ইঞ্জিনের সাহায্যে গাড়িটি চলে যা 76bhp এবং 98.5 nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 8.22 লাখ টাকা থেকে।

Hyundai Grand i10 Nios

এই গাড়িটির দাম শুরু হচ্ছে 7.16 লাখ টাকা থেকে। এতে ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে সঙ্গে আছে 1197সিসির একটি ইঞ্জিন যা 68.05bhp এবং 95.2 nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই গাড়িটি পেট্রোলে 21 কিলোমিটার প্রতি লিটার এবং CNGতে 26 কিলোমিটার প্রতি কেজি মাইলেজ দেয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo