Bajaj Chetak E Scooter: দাম বাড়ল বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের, নতুন দাম কত জানেন?

Updated on 11-Jul-2022
HIGHLIGHTS

বাজাজ অটো তাদের বিখ্যাত ইলেকট্রিক স্কুটারের দাম বাড়াল

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের দাম বাড়ল অনেকটাই

এক লাফে 12749 টাকা বাড়ল এই স্কুটারের দাম

বাজাজ এক ধাক্কায় অনেকটাই দাম বাড়িয়ে দিল তার জনপ্রিয় ইলেকট্রিক স্কুটারের। Bajaj Auto দাম বাড়াল  চেতক ইলেকট্রিক স্কুটারের (Chetak Electric Scooter) । যাঁরা এই কোম্পানির ইলেকট্রিক স্কুটার ভালবাসেন তাঁদের জন্য এটা দুঃসংবাদ বটে। এক বারে 12749 টাকা বাড়ানো হল চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিমিয়াম ভ্যারিয়েন্টর জন্য। এই ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা তুঙ্গে। আর মনে করা হচ্ছে সেটারই সুযোগ নেওয়া হল। যাঁরা এখনও এই স্কুটারের বিষয়ে জানেন না, তাঁরা জেনে নিন এই ইলেকট্রিক স্কুটারের বিষয়ে।

চেতক ইলেকট্রিক স্কুটারে রয়েছে একাধিক টেকনোলজি বেসড (technology based) ফিচার। এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে রেট্রো লুক (Retro Look)। এই স্কুটারে রয়েছে ইলেকট্রিক পাওয়া ট্রেন। ভাল রেঞ্জও পাওয়া যায় এই বিদ্যুৎচালিত স্কুটারে। একবার চার্জ দিলেই এই ইলেকট্রিক স্কুটার 95 কিলোমিটার অবধি যেতে পারে। কিন্তু এই কোম্পানির যে আরবান ভ্যারিয়েন্ট আছে সেটি এখনও বাজারে বিক্রির জন্য উপলব্ধ নয়। 

বর্তমান দাম কত হল এই ইলেকট্রিক গাড়ির?

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের এক লাফে দাম বেড়েছে 12749 টাকা। যার ফলে এর বর্তমান বাজার মূল্য হচ্ছে 1.54 লাখ টাকা। 

কী কী ফিচার আছে এই স্কুটারে সুরক্ষার জন্য?

Bajaj Auto এর Chetak Electric Scooter এ সুরক্ষার জন্য রয়েছে ফ্রন্ট হুইলে একটি ব্রেক। অন্যদিকে রিয়ার রিমে রয়েছে একটি ড্রাম ব্রেক সহ সম্মিলিত ব্রেকিং সিস্টেম। সাসপেনশন ডিউটির জন্য গাড়িটির ফ্রন্ট এন্ডে রয়েছে সিঙ্গেল ফর্ক অন্যদিকে , মনোশক ইউনিট রয়েছে রিয়ার সাইডে। যার ফলে এই স্কুটার সম্পর্কে নিঃসন্দেহে বলা যায় সমস্ত ধরনের সুরক্ষার ফিচার আছে। 

Bajaj Chetak Electric Scooter এর ডিজাইন কেমন?

ইন্ডিকেটর ফ্রন্ট মাউন্টেড ফ্রন্ট অ্যাপ্রণ আছে এই স্কুটারে, সঙ্গে রয়েছে একটি সিংগেল পিস ট্যান রঙের সিট। এছাড়াও এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ডিম্বাকৃতি হেড ল্যাম্প এবং পিলিয়ন গ্র্যাবরেল। অল LED লাইটিং সেটআপ রয়েছে এখানে। নেভিগেশন সাপোর্ট, অ্যালয় হুইল সহ রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটির সুবিধাও। Bluetooth enabled digital instrument cluster দেখা যায় বাজাজের এই ইলেকট্রিক স্কুটারে। চারটি রঙে এই স্কুটার পাওয়া যায় বাজারে, যথা, ব্রুকলিন ব্ল্যাক, হ্যাজেলনাট, ভেলুতো রাসো অথবা লাল এবং ইন্ডিগো মেটালিক অথবা নীল।

অন্যান্য তথ্য এই স্কুটার সম্পর্কে

2019 সালে প্রথমবার বাজারে মুক্তি পায় এই স্কুটার। তারপর মোট 14000 ইউনিট বিক্রি হয়েছে এই ইলেকট্রিক স্কুটার। এছাড়াও আরও 16000 অতিরিক্ত প্রি বুকিং রয়েছে স্কুটারটির। বাজাজ এর এই ইলেকট্রিক স্কুটারের দারুন পারফরমেন্স এবং লুকসের জন্য এর চাহিদা তুঙ্গে। কিন্তু এভাবে হুট করে দাম বাড়ানোর ফলে সেটা ক্রেতাদের বিমুখ করতেই পারে। এই কারণে গ্রাহকরা Ola S1 pro অথবা Ather 450X এর মতো বিদ্যুৎচালিত স্কুটার কেনার দিকে ঝুঁকতে পারে, যা বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের কম্পিটিটর। বর্তমানে চেতকে রয়েছে 3.8kW মোটর। এর সঙ্গে রয়েছে একটি 3kWh লিথিয়াম আয়ন ব্যাটারি। যার ফলে এই স্কুটারটি মাত্র 3.9 সেকেন্ডের মধ্যেই 0 থেকে 40 কিলোমিটার রেঞ্জ তুলতে পারে। স্কুটারটির সর্বাধিক গতি হচ্ছে 70 কিলোমিটার প্রতি ঘণ্টা। এবং এক চার্জ এই বিদ্যুৎচালিত স্কুটার 95 কিলোমিটার অবধি যেতে পারে।

Connect On :