Bajaj Chetak E-Scooter আসছে দুর্দান্ত রেঞ্জ এবং ফিচার নিয়ে, এক চার্জেই যাবে 108 কিমি! দাম কত?

Bajaj Chetak E-Scooter আসছে দুর্দান্ত রেঞ্জ এবং ফিচার নিয়ে, এক চার্জেই যাবে 108 কিমি! দাম কত?
HIGHLIGHTS

Bajaj Chetak E-Scooter এখন আরও উন্নত

এই নতুন স্কুটারের মিলবে বেশি রেঞ্জ, এক চার্জে যাবে 108 কিলোমিটার

এখন যে মডেল আছে এই স্কুটারের সেটি এক চার্জে চলে 90 কিলোমিটার

Bajaj Chetak E-Scooter -এর একটি নতুন মডেল শীঘ্রই লঞ্চ হচ্ছে দেশীয় বাজারে। Bajaj Auto -এর তরফে এটি উন্নতমানের মডেলটি শীঘ্রই আনা হবে বলে জানা গিয়েছে। বর্তমানে ভারতে ইলেকট্রিক গাড়ি থেকে স্কুটারের ব্যাপক চাহিদা। আর দিন দিন সেটা বাড়ছে। আর সেই বাজার এবং চাহিদার কথা মাথায় রেখেই পুরনো স্কুটারটিকে একদম নতুন রূপে আনতে চলেছে। আজ থেকে প্রায় তিন বছর আগে 2020 সালে পুনের এই অটোমোবাইল সংস্থা ইলেকট্রিক সেগমেন্টে আত্মপ্রকাশ ঘটায়। তবে এই সংস্থার কাছে এখনও প্রযন্ত একটি ইলেকট্রিক স্কুটার আছে। আর সেটা হল Bajaj Chetak E-Scooter। এবার এই E-Scooter এর নতুন ইলেকট্রিক ভার্সন হিসেবে লঞ্চ করবে নতুন মডেলটি। 

কী কী ফিচার থাকবে এই স্কুটারে? 

আগের মডেলের তুলনায় এই মডেলে সব থেকে বড় পরিবর্তন যেটা দেখা যাবে সেটা হল উন্নতমানের রেঞ্জ। আগের Bajaj Chetak E-Scooter- এর তুলনায় নতুনটিতে বেশি ভাল রেঞ্জ মিলবে বলে জানা গিয়েছে। এখন যে মডেলটি বাজারে উপলব্ধ আছে সেটা এক চার্জে 90 কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এখন নতুন ভার্সনে মিলবে 108 কিলোমিটারের রেঞ্জ। অর্থাৎ এক চার্জে এটি 108 কিলোমিটার যাবে। ফলে এখান থেকে স্পষ্ট যে Bajaj Auto এখন ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে এটি করেছে। 
আসলে এখন ভারতে যে ইলেকট্রিক স্কুটার গুলো উপলব্ধ আছে সেখানে Bajaj Chetak E-Scooter -এর তুলনায় অনেক বেশি রেঞ্জ পাওয়া যায়। এর মধ্যে Ola S1 Pro -এর কথাই ধরুন না, এটা এক চার্জে 181 কিলোমিটার যায়। অন্যদিকে Ather 450X -এর রেঞ্জ হল 146 কিলোমিটার। এছাড়া TVS iQube ST স্কুটার যেটা আর কিছুদিনের মধ্যেই লঞ্চ করবে সেখানেও 145 কিলোমিটারের রেঞ্জ মিলবে। সেখানে এখন Bajaj Chetak E-Scooter -এ কেবল 90 কিলোমিটার রেঞ্জ মেলে। সেটা 108 পর্যন্ত বাড়ালে প্রতিযোগিতা বাড়বে। বাজার ধরতে সুবিধা হবে এই সংস্থার। 

Bajaj Chetak E-Scooter

এই স্কুটারের দাম কত রাখা হবে? কী কী ফিচার থাকবে? 

বর্তমানে 3kWh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে Bajaj Chetak E-Scooter -এ। এটার সঙ্গে যোগ করা আছে 3.8 kW ইলেকট্রিক মোটরের। এখন এই ইলেকট্রিক স্কুটার ভারতে 1.52 লাখ টাকায় কেনা যায় যেখানে এটির সর্বোচ্চ গতি মেলে 70 কিলোমিটার প্রতি ঘণ্টা আর সর্বোচ্চ টক উৎপন্ন হয় 16nm- এর। গ্রাহকরা এখানে দুটি রাইডিং মোড পান, ইকো এবং স্পোর্ট। ফলে এখানে থেকে স্পষ্ট যে নতুন যে আপগ্রেডেড মডেল আসতে চলেছে সেটার দাম বেশি হবে। কারণ সেখানে থাকবে বেশি রেঞ্জ সহ অন্যান্য অত্যাধুনিক ফিচার।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo