মাত্র 35,000 টাকায় Bazz Bikes কোম্পানি আনল প্রথম ইলেকট্রিক স্কুটার, ফিচার জানেন?

মাত্র 35,000 টাকায় Bazz Bikes কোম্পানি আনল প্রথম ইলেকট্রিক স্কুটার, ফিচার জানেন?
HIGHLIGHTS

Bazz Bikes নিয়ে এল তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার

দাম শুরু হচ্ছে মাত্র 35,000 টাকা থেকে

রয়েছে সোয়াপ করা যাবে এমন ব্যাটারি

Bazz Bikes হচ্ছে একটি ভারতীয় সংস্থা। আর এই সংস্থাই তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার নিয়ে এল। এই স্কুটার সম্পূর্ণ ভাবে ভারতে তৈরি হয়েছে। Bazz Bikes এর মূল ফিচার কী জানেন? এতে রয়েছে সোয়াপ করা যাবে এমন একটি ব্যাটারি। অর্থাৎ আপনি সহজে এই স্কুটারের ব্যাটারি বদলাতে পারবেন। 

শুধুই কি স্কুটার এনেছে এই সংস্থা? একদমই নয়। একই সঙ্গে এই সংস্থা IIT এর সঙ্গে হাত মিলিয়েছে। ভাবছেন কেন? যাতে তারা ভারতেই ব্যাটারি সোয়াপ করার একটি নেটওয়ার্ক গড়ে তুলতে পারে। 

Bazz Bikes এর ইলেকট্রিক স্কুটারের দাম কত? 

ভারতের গ্রাহকরা এই স্কুটারটিকে মাত্র 35,000টাকায় কিনতে পারবেন। হ্যাঁ, ঠিক এতটাই সস্তা এই স্কুটার। তবে এই ক্ষেত্রে বলে রাখা ভাল এই দামের মধ্যে ব্যাটারির দাম যুক্ত নেই। ব্যাটারি আলাদা করে কিনতে হবে। গিগ ডেলিভারি করেন যাঁরা তাঁদের জন্য এই বাইক ভীষণই উপকারী হবে বলে অনুমান করা হচ্ছে। গিগ ডেলিভারি রাইডাররা এই বাইক ভাড়া নিতে পারবেন ডিলারদের থেকে। Bazz Bikes সমস্ত রকমের ডিলারদের কাছে এই স্কুটার বিক্রি করবে বলেই জানা গিয়েছে। 

যাঁরা গিগ ডেলিভারি রাইডার তাঁরা যদি এই স্কুটার ভাড়া নেন তাঁদের খরচ অনেকটাই কমবে। একই সঙ্গে ক্রেতারাও এই স্কুটার ভাড়া নিতে পারবেন। Pay as you move পদ্ধতিতে টাকা দিতে হবে। ব্যবহারকারীরা এই স্কুটার দিনে 100 কিলোমিটার পর্যন্ত চালাতে পারবেন। 

Bazz Bikes electric Scooter

এই স্কুটারে কী ফিচার আছে? 

1624 মিমি লম্বা এই স্কুটার, এবং 680 মিমি চওড়া 1052 মিমি উঁচু। আপনি এই স্কুটার চালাতে গেলে আপনাকে কোনও রকম রেজিস্ট্রেশন করতে হবে না। 25 কিলোমিটার প্রতি ঘণ্টা হচ্ছে এই স্কুটারের সর্বোচ্চ স্পিড। ডুয়াল শক অ্যাবসর্বার আছে এই স্কুটারের পিছন দিকে। রয়েছে ডুয়াল ফর্ক হাইড্রোলিক সাসপেনশন। নিজের গাড়ি কোনটা অনেক সময় সহজে চেনা যায় না। সেক্ষেত্রে একটি বোতাম আপনার কাজ সহজ করে দেবে। লিথিয়াম আয়নের ব্যাটারি আছে এই স্কুটারে। 8.2 কেজি হচ্ছে এই স্কুটারের ব্যাটারির ওজন। 1028Wh হচ্ছে ব্যাটারির ঘনত্ব, এবং এই ব্যাটারি হচ্ছে ওয়াটার এবং ডাস্ট প্রুফ কারণ এতে আছে IP68 রেটিং।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo