অটো এক্সপোর দ্বিতীয় দিনে নতুন সুইফট, ইয়ামহা মোটোরয়েন্ডার সেলফ- ব্যালেন্সিং বাইকের ওপর সবার নজর ছিল

অটো এক্সপোর দ্বিতীয় দিনে নতুন সুইফট, ইয়ামহা মোটোরয়েন্ডার সেলফ- ব্যালেন্সিং বাইকের ওপর সবার নজর ছিল
HIGHLIGHTS

নতুন মারুই সুইফট লঞ্চ হল, দাম শুরু 4.99লাখ টাকা থেকে, আর সেখানে মোটোরয়েন্ড সেলফ-ব্যালেন্সিং বাইক বেশির ভাগ মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে

অটো এক্সপো ২০১৮’র দ্বিতীয় দিনে ২টি কোম্পানি প্রধান কেন্দ্রবিন্দুতে ছিল। নতুন সুইফট আম্রুতি সুজুকির অফিসিয়াল লঞ্চ হওয়ার কথা ছিল, ইয়ামহার মোটোরয়েন্ড আটনমাস বাইকও আটোমোবাইল টেকনলজির বিকাসের সঙ্গে শুধু টু হুইলার্স বাইক অব্দিই সীমিত নেই। আপনি ব্লুটুথ স্পিকার কেনার কথা ভাবলে এই ব্লুটুথ স্পিকার গুলি দেখতে পারেন

নতুন Swift 

শেষ অব্দি মারুতির নতুন সুজুকি সুইফট অফিসিয়ালি লঞ্চ করা হল। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 4.99 লাখ টাকা থেকে। আর এর বেস ভেরিয়েন্টের দাম 4.99 লাখ টাকা আর এর ডিজেল আর পেট্রল ভেরিয়েন্টের দাম যথাক্রমেঃ 7.99 লাখ টাকা আর 8.29 লাখ টাকা অব্দি। এটি অটোমেটিক ট্রান্সমিশান গিয়ারবক্সের সঙ্গে লঞ্চ করা হয়েছে। দুটি ভেরিয়েন্টের ম্যানুয়াল আর AMT গিয়ারবক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। নতুন সুইফটের ডিজাইনেও পরিবর্তন করা হয়েছে। গাড়িরর ভেতরের আর বাইরের দুদিকের ডিজাইনই নতুন।

ডিজাইনের সঙ্গে সঙ্গে নতুন সুইফট নতুন স্মার্টপ্লে ইনফোটেন্মেন্টার সিস্টেম আক্তি ফ্ল্যাট বটম স্টিরিও হুইল আর স্পোর্ট সার্কুলার এর বেন্টস যুক্ত। এছাড়া এর প্রোজেক্তার লেন্স আর LED DRLs এর সনবগে নতুন হেডলাইট দেওয়া হয়েছে। ফ্রন্ট সাইডের গ্রিল আর LED লাইট একে আরও আকর্ষণীয় করে তুলেছে।

Yamaha Motoroid 

অটো এক্সপোতে ইয়ামহা মোটোর্সের বাইক লঞ্চিং যথেষ্ট ভাল হয়েছে। এই সেলফ ব্যালেন্সিং মোটোরবাইকের সিট রাইডারের অনুসারে অ্যাডজাস্ট হতে পারে। এই বাইকের ফ্রন্ট সাইডে একটি আংমুন্টেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই বাইকটির বেশ কিছু নতুন প্রযুক্তি দেওয়া হয়েছে। অট এক্সপোতে এই বাইকটির এক ঝলকই সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

BMW's big splash

BMW দুদিনে অনেক গাড়ি লঞ্চ করেছে। M3 sedan, M4 coupe, X6 xDrive35i M Sport SUV coupe, 6th জেনারেশান M5 আর 6সিরিজের GT আছে। নতুন 5টি গাড়ির সঙ্গে F 750 GS আর F 850 GS বাইকও ভারতে লঞ্চ করা হয়েছে। যা কোম্পানির লাগজারি বাইক হিসাবে এসেছে। 

BMW ‘র সব পোর্টফোলিও অনেক ভাল আইড্রাইভ সিস্টেম আর আগমুন্টেড HUDs এর মতন প্রযুক্তি ধীরে ধীরে আরও উন্নত করে তুলছে। রাইডারের সেফটির কথা ভেবেই এগুলি তৈরি করা হয়েছে।

Hyundai's Swachh Can

অটো এক্সপোতে সবসময় সেলিব্রেটি অতিথি আসার সম্ভাবনা থাকেই। প্রথম দিন টাটা মোটর্সের প্যাভেলিয়ানে সেলিব্রিটি অতিথি হিসাবে অক্ষয় কুমার কে দেখা যায়। আর দ্বিতীয় দিনে প্যাভেলিয়ানে শারুখ খানকে দেখা যায়। তিনি স্বচ্ছ ভারত অভিজানের অংশ হিসাবে হুন্ডাইয়ের Swachh Can লঞ্চ করেন। Swachh Can সমস্ত হুন্ডাই গাড়ির একটি পোর্টেবেল বিন, মানে এটি একটি চলন্ত ডাস্টবিন, যা কোম্পানির স্বচ্ছ ভারত অভিযানের অংশ হিসাবে আনা হয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo