অটো এক্সপো 2018তে নতুন জেনারেশানের মারুতি সুজুকি সুইফট লঞ্চ হল, দাম 4.99 লাখ টাকা

অটো এক্সপো 2018তে নতুন জেনারেশানের মারুতি সুজুকি সুইফট লঞ্চ হল, দাম 4.99 লাখ টাকা
HIGHLIGHTS

নতুন মারুতি সুইফট ডিজেল আর পেট্রল মডেল দুটিতেই পাওয়া যাবে আর এই গাড়িটির ডেলিভারি এই মাসের শেষ থেকে শুরু হয়ে যাবে

আরুতি সুজুকি অটো এক্সপো 2018তে নতুন জেনারেশানের সুইফট লঞ্চ করেছে। এই গাড়িটির দাম 4.99 লাখ টাকা থেকে শুরু হবে। বেস ভেরিয়েন্টটির দাম শুরু হচ্ছে 4.99টাকা থেকে আর এর ডিজেল আর পেট্রল ভেরিয়েন্টের দাম যথাক্রমেঃ 7.99 লাখ টাকা আর 8.29 লাখ টাকা অব্দি। কোম্পানি ডিজেলা র পেট্রল ভেরিয়েন্টের অটোমেটিক ট্রান্সমিশান অপশানের সঙ্গে লঞ্চ করেছে। গাড়ির ডেলিভারি এই মাসের শেষের দিক থেকে শুরু হয়ে যাবে। আপনি ব্লুটুথ স্পিকার কেনার কথা ভাবলে এই ব্লুটুথ স্পিকার গুলি দেখতে পারেন

নিজের আগের গাড়ির তুলনায় এই মারুতি সুইফট গাড়িটি ডিজাইনে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। এতে প্রোজেক্টার লেন্স আর LED DRLs এর সঙ্গে নতুন হেডলাইটও দেওয়া হয়েছে। ফ্রন্ট সাইডে গ্রিল আর LED লাইট একে আরও আকর্ষণীয় করে তুলেছে। এই গাড়িটি স্মার্টপ্লে ইনফন্টমেন্টার সিস্টেম যুক্ত হবে, যা অ্যান্ড্রয়েড অটো আর অ্যাপেল কার প্লে দুটিই সাপোর্ট করবে, আর এর সঙ্গে এর টপ ভেরিয়েন্টে অটো ক্লাইমেট কন্ট্রোলও দেওয়া হয়েছে।

এই সুইফট গাড়িটি 1.2 লিটার K-সিরিজ পেট্রল ইঞ্চিন যুক্ত আর কোম্পানি ব্লেচজে যে এটি প্রায় 22কিমি/লিটার যাত্রা করতে পারে আর 82 bhp আর 115 Nm বেশিরভাগ ট্যাঙ্কের উৎপাদন করে।

ডিজেল ভেরিয়েন্টের জন্য এতে 1.3 লিটার DDiS ইঞ্চিন, যা প্রায় 22 কিমি/ লিটার যাত্রা করতে পারে আর এই সময় 74 bhp আর 190 Nm ট্রাক দিতে পারে। এই গাড়িটিতে 5টি স্পিড MT গিয়ার বক্স আর অটোমোটেড ম্যানুয়াল ট্রান্সমিশান (এএমটি) যুক্ত।

এর আগেই এই ইভেন্টে কোম্পানি তাদের Future-S concept ও প্রদর্শিত করেছিল, যা ডিজাইনের দিকে একটি SUV এর মতন আর সাইজের দিকে একটি হ্যাচব্যাকের মতন দেখতে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo