অ্যাপেল তাদের 5G মোডেমে কাজ করছে

অ্যাপেল তাদের 5G মোডেমে কাজ করছে
HIGHLIGHTS

অ্যাপেল তাদের 5G মোডেমে কাজ করছে

5G মোডেম SoC ইন্টিগ্রেটেড করা হবে

এর আগে গুজবে শোনা গেছিল যে অ্যাপেল তাদের প্রথম 5G রেডি আইফোন 2020 সালের মধ্যে আনবে আর 5G চিপের সঙ্গে এই ফোনটি আসবে। আর এবার 5G রেডিও আইফোনে কোয়াল্কম কাজ করছে।

সম্প্রতি The Fast Company র একটি রিপোর্ট অনুসারে কোম্পানি তাদের 5G মোডেমে কাজ করছে। আর এই ডিভাইসের শিপিং 2022 সালে শুরু হবে। আর আপকামিং মডেল SoC র অংশ হবে। আর এর আগে অ্যাপেল তাদের প্ল্যান ইন্টেলের সঙ্গে কাজ করার সময়ে A সিরিজের প্রসেসার ব্যাবহার করেছে।

সম্প্রতি জানা গেছিল যে অ্যাপেল তাদের ঘড়িতে স্লিপ ট্র্যাকিং করতে পারে। আর আপনাদের জানিয়ে রাখি যে এই বিষয়ে একটি স্ক্রিন শট পাওয়া গেছে যা থেকে অ্যাপেল ওয়াচ অ্যাপ স্টোরে স্পট করা হয়েছে। আর রিপোর্ট অনুসারে Alarms app য়ের রিলিজ স্ক্রিনশট থেকে জানা গেছে যে এটি একটি স্লিপ অ্যাপও লঞ্চ করবে।

আর এই নতুন অ্যাপের মাধ্যমে গ্রাহকরা অ্যাপেল ওয়াচের মাধ্যমে নিজের ঘুমের ডাটা ট্র্যাক করতে পারবেন। আর এবার কোম্পানি অ্যালার্ম অ্যাপ স্ক্রিন শটের মাধ্যমে লেখা টেক্সট সরিয়ে দিয়েছে। আর লেখা টেক্সটে “Set your bedtime and wake up in the Sleep App” লেখা ছিল। আর এর থেকে আশা করা যায় যে স্পিল সাপোর্ট কোম্পানি ওয়াচ OS আপডেটের মাধ্যমে নিয়ে আসতে পারে।

আর এর সঙ্গে আশা করা হচ্ছে যে এই ফিচার অ্যাপেল ওয়াচের লেটেস্ট ডিভাইস সাপোর্ট করতে পার। আর এবার দেখার যে এই ফিচার অ্যাপেল ওয়াচের জন্য এর স্মার্টওয়াচের ব্যাটারি কেমন করে।

Digit.in
Logo
Digit.in
Logo