Apple লঞ্চ করতে চলেছে নিজস্ব self-driving ইলেকট্রিক গাড়ি, জানুন কী থাকবে ফিচার

Updated on 24-Feb-2022
HIGHLIGHTS

Apple একটি self-driving ইলেকট্রিক গাড়ি নিয়ে কাজ করছে।

Ev প্রোজেক্টটি Apple এর সাউথ কোরিয়ার অফিস লিড করছে।

Apple গাড়িতে LED স্ক্রিন ব্যবহার করা হবে।

EV মার্কেটে এবার নতুন চমক আনতে চলেছে আমেরিকার টেক জায়েন্ট Apple। শোনা যাচ্ছে, Apple একটি self-driving ইলেকট্রিক গাড়ি নিয়ে কাজ করছে, যা আগামি কয়েক বছরের মধ্যে চালু হতে পারে। রিপোর্ট অনুযায়ী, বিখ্যাত iPhone প্রস্তুতকারক কোম্পানি Apple তাদের এই ইলেকট্রিক গাড়ির জন্য অটোপাইলট চিপ তৈরি করতে সাউথ কোরিয়ার একটি কোম্পানির সাথে পার্টনারশিপ করেছে।

TheElec-এর রিপোর্ট অনুসারে, Apple তার গাড়ির অটোপাইলট টেকনোলজি ডেভেলপমেন্টের জন্য সাউথ কোরিয়ার একটি Outsourced Semiconductor Assembly and Test (OSAT) কোম্পানির সাথে পার্টনারশিপ করেছে। এই EV প্রোজেক্টটি Apple এর সাউথ কোরিয়ার অফিস লিড করছে। প্রোজেক্টটি 2021 সালে শুরু হয়েছিল এবং আগামী বছরের মধ্যে প্রোজেক্টটি সম্পূর্ণ হবে বলে আশা করছে কোম্পানিটি।

শোনা যাচ্ছে যে Apple কোম্পানি Tesla route অনুসরণ করছে। Elon Mask এর এই EV ফার্ম, তাদের গাড়ির অটোপাইলট চিপ তৈরি করার সময়, Samsung মেমরি ব্যবহার করেছে এবং JCET STATSChipPAC Korea-কে এসেম্বলির কাজ দিয়েছে।

Apple গাড়িতে auto-driving সিস্টেম কাজ করছে তা অন্যান্য চালকদের জানানোর জন্য সমস্ত গাড়িতে LED স্ক্রিন ব্যবহার করবে বলে জানা গেছে। ডিসপ্লেটি ব্রেকিং ইনফরমেশন , গাড়ির স্পিড  এবং গ্রাফিক্স ও ভিডিওর মাধ্যমে অন্যান্য মেসেজ দেখাবে।

রিপোর্টে আরও বলা হয়েছে যে, গাড়ি পার্কিং করার সময় ড্রাইভারদের ডিসপ্লেগুলি একটি good bye মেসেজ দেখাতে পারে, বা গাড়িতে উঠলে ইউজারকে welcome জানাতে পারে। আপ কামিং Apple গাড়িটি, A12 Bionic প্রসেসরের উপর বেস করে একটি "C1" চিপ ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও থাকবে, eye-tracking এর মতন ইন-কেবিন AI ক্ষমতা।

Connect On :