ভারতে এল Apple-এর প্রথম অফলাইন স্টোর, দিল্লি-মুম্বইতে উদ্বোধন কবে? থাকবে কোন চমক?

ভারতে এল Apple-এর প্রথম অফলাইন স্টোর, দিল্লি-মুম্বইতে উদ্বোধন কবে? থাকবে কোন চমক?
HIGHLIGHTS

18 এপ্রিল Apple BKC- এর উদ্বোধন হতে চলেছে

20 এপ্রিল Apple Saket -এর উদ্বোধন হবে

তবে এই দুই Apple স্টোরের উদ্বোধনে Tim Cook উপস্থিত থাকবেন কিনা সেটা জানা যায়নি

Apple- এর তরফে জানানো হয়েছে ভারতে তাদের প্রথম রিটেল স্টোর 18 এপ্রিল খুলতে চলেছে। Apple BKC স্টোর মুম্বইয়ের ব্রান্দ্রা কুরলা কমপ্লেক্সের Jio World Drive Mall -এ অবস্থিত। এই স্টোর উদ্বোধন হওয়ার পর 20 এপ্রিল দিল্লির সিলেক্ট সিটিওয়াক মলে আরও একটি Apple -এর রিটেল স্টোরের উদ্বোধন হবে। 

প্রেস বিজ্ঞপ্তিতে Apple- এর তরফে তাদের রিটেল স্টোরগুলোর লোকেশন জানিয়েছে।  এখানে গ্রাহকরা নতুন প্রোডাক্ট দেখতে পারবেন, কিনতে পারবেন। একই সঙ্গে এখানে দুর্দান্ত অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন গ্রাহকরা, এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে। Apple BKC 18 এপ্রিল সকাল 11 উদ্বোধন হবে, আর Apple Saket 20 এপ্রিল সকাল 10 টায় উদ্বোধন হবে। 

তবে Apple -এর তরফে জানানো হয়নি যে এই স্টোর লঞ্চের অনুষ্ঠানে কোম্পানির সিইও Tim Cook উপস্থিত থাকবেন কিনা। মুম্বইয়ের দোকানটি 22,000 স্কোয়ার ফিট জুড়ে বিস্তৃত। অন্যদিকে দিল্লির দোকানটা তুলনামূলক ভাবে ছোট। এটি 10,000 স্কোয়ার ফিটের। Apple -এর তরফে Jio Mall- এর সঙ্গে চুক্তি করা হয়েছে যাতে সেখানে আর অন্যান্য কোনও মোবাইল ব্র্যান্ডের দোকান না খোলা হয় বা অ্যাড না দেওয়া হয় সেটা নিয়ে। এদের মধ্যে আছে Dell, HP, Google, Microsoft, Toshiba, IBM, Lenovo, ইত্যাদির মতো ব্র্যান্ড। 

দিল্লি এবং মুম্বইয়ের এই দুই নতুন দোকানের উদ্বোধন করার সঙ্গে সঙ্গে Apple আশা করছে যে ভারতে তাদের বিস্তৃতি আরও বাড়বে। গত ছয় বছরে এমনই এই কোম্পানি দেশের বাজারে ব্যাপক গ্রোথ দেখেছে। Apple ভারতের প্রিমিয়াম ফোনের বাজারে রীতিমত রাজ করে 60% শেয়ার নিয়ে। এমনটাই IDC -এর রিপোর্টে জানানো হয়েছে। গতবছর iPhone 13 দেশের অন্যতম বহুল বিক্রিত ফোন ছিল। 

Apple Store in india

শুধু তাই নয়, Apple এখন ধীরে ধীরে তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটটিকেও ভারতে সরিয়ে আনছে অন্য দেশ থেকে। ইতিমধ্যেই দেশে iPhone 14 এর উৎপাদন শুরু হয়ে গিয়েছে। তবে আগামীতে Apple এর তরফে দেশে আরও অফলাইন স্টোর খোলা হবে কিনা সেটা এখনও জানা যায়নি। তবে রিটেল পার্টনারদের থেকে চাইলে গ্রাহকরা iPhone অফলাইনে কিনতে পারে, যেমন iMagine, ইত্যাদি। 

এই অফলাইন দোকানগুলোতে গ্রাহকরা দারুন এবং উন্নতমানের পরিষেবা পাবেন। Apple জিনিয়াস নাম দেওয়া হয়েছে এই দোকানের কর্মীদের। বর্তমানে এই কোম্পানির 500টি রিটেল দোকান আছে 25টি দেশে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo