Apple নতুন স্টাইলিস iPad নিয়ে এল, স্কুল স্টুডেন্ডরা কম দামে কিনতে পারবে

Apple নতুন স্টাইলিস iPad নিয়ে এল, স্কুল স্টুডেন্ডরা কম দামে কিনতে পারবে
HIGHLIGHTS

এই বছর Appleএই নতুন iPadটি স্কুল স্টুডেন্টদের জন্য $299 তে অফার করছে আর অন্য ক্রেতাদের জন্য এর দাম $329

Apple শিকাগোর একটি এডুকেশান ইভেন্টে নতুন iPad নিয়ে এসেছে। The Vergeয়ের একটি রিপোর্ট অনুসারে Apple 9.7ইঞ্চির এই iPadটি Apple Pencil সাপোর্টের সঙ্গে নিয়ে এসেছে। এই iPadটি আজ থেকে Apple স্টোরে পাওয়া যাবে আর এই ডিভাইসটি সিলভার, স্পেস গ্রে আর নতুন গোল্ড ফিনিশ কালারে কেনা যাবে। এই ট্যাবলেটটিতে টাচ ID, HD ফেস টাইম ক্যামেরা, 10 ঘন্টার ব্যাটারি লাইফ আর 8 মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে আর এই ডিভাইসটি LTE অপশান আর Appleয়ের A10 ফিউজান চিপ যুক্ত।

এই বছর Apple এই iPadটি স্কুল স্টুডেন্টদের জন্য $299 দামে দিচ্ছে আর বাকিদের জন্য এই ডিভাইসের দাম $329। অপশনাল Apple পেন্সিলের দাম স্কুল স্টুডেন্টদের জন্য $89 করা হয়েছে আর বাকিদের জন্য এর দাম রাখা হয়েছে $99। এটা ঠিক যে $259 দামের এই আইপ্যাডটি একটি বাজেট আইপ্যাড নয় কিন্তু স্টুডেন্ট আর টিচারদের জন্য কিছুট সস্তাতো নিশ্চই।

আজকে অ্যামাজন স্মার্টফোন আর আইপ্যাড সহ এই জিনিস গুলির ওপর ভাল ডিস্কাউন্ট দিচ্ছে

এখনও এই iPadটি Apple পেন্সিল আর কিবোর্ডের সঙ্গে কিনলে দাম হবে $450 যা একটি সস্তা Chromebooksয়ের থেকে অনেক বেশি দামি। Googleও Chrome OS ট্যাবলেটে নিয়ে আসছে আর $299 দামে পাওয়া যাচ্ছে এটি iPadকে প্রতিযোগিতা দিতে পারে।

এই নতুন iPadটি  Appleয়ের লাইনআপের জন্য প্রধান এডিশান হবে কারন এটি Googleয়ের Chromebooksকে প্রতিযোগিতায় ফেলবে। Appleয়ের iPads আর Mac ল্যাপটপ্ মাত্র 5বছর আগেই USয়ের ক্লাসের সবথেকে ওপরে নিজের জায়গা করে নিয়েছে। Appleএই সময় USয়ের স্কুলে Google আর Microsoftয়ের থেকে পেছনে আর Chromebooksকেও স্কুলে জায়গা করে নিতে দেখা যাচ্ছে।

আমদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

Apple পেন্সিল স্টাইলস প্রায় 2বছর আগে আনা হয়েছিল কিন্তু এই সময় এটি শুধু দামি iPad Pro মডেলের সঙ্গে কাজ করত আর আলাদা ভাবে $99 দামে কিনতে পাওয়া যেত। তবে এখন এই স্টাইলিশ নতুন iPadয়ের সঙ্গে আলাদা ভাবে বিক্রি করা হবে, কিন্তু এখন এই মডেলটির সঙ্গেও কাজ করবে।

Digit.in
Logo
Digit.in
Logo