Apple Glowtime event 2024: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, iPhone 16 Series থেকে Airpods হতে পারে লঞ্চ, জানুন কখন এবং কোথায় দেখবে লাইভ ইভেন্ট

Apple Glowtime event 2024: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, iPhone 16 Series থেকে Airpods হতে পারে লঞ্চ, জানুন কখন এবং কোথায় দেখবে লাইভ ইভেন্ট
HIGHLIGHTS

Apple iPhone 16 Series আজ ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে

অ্যাপলের এই মেগা টেক ইভেন্টটি আজ 9 সেপ্টেম্বর রাত 10.30 টায় (ভারতীয় সময় অনুযায়ী) লাইভ স্ট্রিম করা হবে

এই সিরিজে iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max ডিভাইস আসতে পারে

Apple iPhone 16 Series আজ ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে। নতুন আইফোন 16 সিরিজের অপেক্ষা শেষ হতে আর মাত্র কয়েকটা ঘন্টা বাকি। অ্যাপলের বছরের সবচেয়ে বড় মেগা ইভেন্ট Glowtime আজ 9 সেপ্টেম্বর রাখা হয়েছে। আজকের এই ইভেন্টে কোম্পানি একটি দুটি নয় বরং চারটি নতুন ডিভাইস আনা হবে। এই সিরিজে iPhone 16, iPhone 16 Plus, iPhone 16 Pro এবং iPhone 16 Pro Max ডিভাইস আসতে পারে। অ্যাপল তাদের আইফোনে প্রথমবার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ AI ব্যবহার করতে পারে। এ ছাড়া অ্যাপলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট Siri আপগ্রেড হওয়ার কথা রয়েছে।

কখন এবং কোথায় দেখবেন Apple Glowtime ইভেন্ট?

অ্যাপলের এই মেগা টেক ইভেন্টটি আজ 9 সেপ্টেম্বর রাত 10.30 টায় (ভারতীয় সময় অনুযায়ী) লাইভ স্ট্রিম করা হবে। এছাড়া ক্যালিফোর্নিয়া উপস্থিত কোম্পানির হেডকোয়ার্ট সদর দফতর Apple Park এ ইভেন্টের আয়োজন করছে।

আরও পড়ুন: Best smartphones under Rs 15000: পাওয়ারফুল ব্যাটারি, দুর্ধর্ষ ক্যামেরা সহ আসে এই 5G স্মার্টফোন, দাম 15000 টাকার কম, দেখে নিন লিস্ট

Apple iPhone 16 launch event 2024 today when and where to watch live stream

অ্যাপলের এই মেগা টেক ইভেন্টটি কোম্পানির ওয়েবসাইটের পাশাপাশি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এবং ইউটিউব চ্যানেলে দেখা যাবে। কোম্পানির সিইও টিম কুক একটি নোটের মাধ্যমে আজ লঞ্চ করা প্রোডাক্টের ঘোষণা করবেন।

iPhone 16 Series সহ আসতে পারে এই প্রোডাক্ট

2024 এর আইফোন iOS 18 অপারেটিং সিস্টামে কাজ করবে। এই সিরিজে চারটি মডেল আনা যেতে পারে, যার মধ্যে থাকবে আইফোন 16, আইফোন 16 প্লাস, আইফোন 16 প্রো, আইফোন 16 প্লাস, আইফোন 16 প্রো এবং আইফোন 16 প্রো ম্যাক্স।

অনুমান করা হচ্ছে যে সিরিজের সস্তা আইফোন হতে পারে আইফোন 16 এবং আইফোন 16 প্লাস। এই দুটি মডেলে A18 Bionic চিপসেট পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Apple iPhone 16 Series

পাশাপাশি, আইফোন 16 এবং আইফোন 16 16 প্রো ম্যাক্স মডেলে A18 Pro প্রসেসর থাকতে পারে। এছাড়া এই বছর iPhone 16 Plus SE বা iPhone SE (2024) আসবে বলে আশা করা হচ্ছে।

Apple Watch Series 10, Watch Ultra 2, Watch SE 2024

অ্যাপল তার ইভেন্টে লেটেস্ট অ্যাপল ওয়াচ সিরিজ 10 লঞ্চ হতে পারে। কোম্পানি এতে পুরানো ডিজাইন অফার করতে পারে। তবে ডিসপ্লে সাইজ 45mm এবং 49mm থেকে কিছু বড় হতে পারে। এছাড়া কোম্পানি পরবর্তী প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা এবং ওয়াচ এসই ঘোষণা করতে পারে।

AirPods 4

এয়ারপডস 4 কোম্পানি এই বছর তার ইভেন্টে চালু করতে পারে। খবর অনুযায়ী, এয়ারপডস 2 তে H2 চিপ ব্যবহার করা হবে, যা সাউন্ড কোয়ালিটি এবং ব্যাটারি লাইফ দুটিই উন্নত হবে। কোম্পানি এতে USB-C চার্জিং পোর্ট অফার করতে পারে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo