Apple এবং Android ফোনে সবচেয়ে বড় বিপদ! Google নিজেই প্রকাশ করল, মেসেজ-কন্টাক্ট সব চুরি

Apple এবং Android ফোনে সবচেয়ে বড় বিপদ! Google নিজেই প্রকাশ করল, মেসেজ-কন্টাক্ট সব চুরি
HIGHLIGHTS

Apple এবং Android স্মার্টফোনের গুপ্তচরবৃত্তি করা হচ্ছে

Google সিনিয়র গবেষক বিলি লিওনার্ড বলেন, কিছু কিছু ক্ষেত্রে হ্যাকাররা RCS Spyware-এর ব্যবহার করে

রিপোর্ট অনুযায়ী, একটি ইতালিয়ান কোম্পানির হ্যাকিং টুল ব্যবহার করা হয়েছে

গুগল (Google) একটি রিপোর্ট প্রকাশ করেছে যেখানে কোম্পানি জানিয়েছে যে ইতালি এবং কাজাখস্তানে অ্যাপল (Apple) এবং অ্যান্ড্রয়েড (Android) স্মার্টফোনের গুপ্তচরবৃত্তি করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, একটি ইতালিয়ান কোম্পানির হ্যাকিং টুল ব্যবহার করা হয়েছে। আরও বলা হয়েছিল যে মিলান-ভিত্তিক আরসিএস ল্যাব ব্যক্তিগত মেসেজ এবং টার্গেটেড ডিভাইসের কন্টাক্টের গোয়েন্দাগিরি করার জন্য ডিভাইস তৈরি করেছে।

Google তার রিপোর্ট বলেছে, "এই বিক্রেতারা বিপজ্জনক হ্যাকিং টুল তৈরি এবং ছড়িয়ে দিচ্ছিল। এই বিক্রেতারা বিপজ্জনক হ্যাকিং টুল ছড়িয়ে দিতে সক্ষম করছে। এই টুলস সরকারকে দেওয়া হয়েছে," গুগল তাদের রিপোর্ট বলেছে। যেহেতু সরকার এই সরঞ্জামগুলি তৈরি করতে পারেনি। নিজস্ব, তৃতীয় পক্ষের কোম্পানি শূন্যস্থান পূরণ করত।

Hacking

একটি রিপোর্টে অনুসারে, RCS Lab বলেছে যে তার প্রোডাক্ট এবং পরিষেবাগুলি ইউরোপীয় প্রবিধানগুলির সাথে সম্পূর্ণরূপে সঙ্গতিপূর্ণ। এর পাশাপাশি তারা যেকোনো ধরনের ফৌজদারি মামলার তদন্তের জন্য আইন প্রয়োগকারী সংস্থাকে সহায়তা করে। এটি আরও বলা হয়েছে যে RCS Lab কর্মীরা গ্রাহকের দ্বারা করা কোনও কার্যকলাপে অংশ নেন না। আসুন আমরা আপনাকে বলি যে RCS Lab নিজেকে আইনসম্মত বাধা কৌশল ব্যবহার করে বর্ণনা করেছে। ব্যাখ্যা করুন যে ভয়েস, ডেটা সংগ্রহ এবং ট্র্যাকিং সিস্টেমগুলি কোম্পানির পরিষেবাগুলিতেও উপস্থিত রয়েছে।

গুগলের (Google) সিনিয়র গবেষক বিলি লিওনার্ড বলেন, কিছু কিছু ক্ষেত্রে হ্যাকাররা RCS Spyware-এর ব্যবহার করে। হ্যাকাররা এটি একটি ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে একযোগে ব্যবহার করেছে। এর পাশাপাশি, গবেষক আরও জানিয়েছেন যে আরসিএস ল্যাব ইতিমধ্যে একটি ইতালীয় গুপ্তচর সংস্থা হ্যাকিং টিমের সাথে কাজ করেছে। যাইহোক, তিনি এখন বন্ধ হয়ে গিয়েছে। এই কোম্পানিটি বিদেশী সরকারের ফোন এবং কম্পিউটারে ট্যাপ করার জন্য সফটওয়্যার তৈরি করেছে।

Digit.in
Logo
Digit.in
Logo