Google অ্যান্ড্রয়েড অটো আপডেট এবার আপনাকে ফোন সোইপ করে ফোন আনলকের সুবিধা দেবে

Updated on 19-Mar-2018
HIGHLIGHTS

Google এখনও এই ফিচারটির সুবিধার অ্যাপার্চার ঘোষনা করেনি

আমরা সবাই জানি যে সুরক্ষার জন্য বলা হয় যে, গাড়ি চালানোর সময় ফোন ব্যবহার করা উচিৎ নয়। কিন্তু অনেক সময় এমন হয় যে ড্রাইভিং য়ের সময় ফোন রিসিভ করা দরকার হয়। আর এই জন্য গুগল সবার কাজ এবার সহজ করে দিয়েছে।

 

কোম্পানি অ্যান্ড্রয়েড অটোর আপডেট দিয়েছে, যা গাড়ির কমিউনিকেশান অ্যাপ এক্টিভ হওয়ার পরে ইউজার্স তাদের স্মার্টফোন আনলক করার জন্য সোয়াইপ করার অনুমতি দেবে। এই আপডেটের সঙ্গে, যদি আপনি আপনার ফোন চেক করেন তবে, আপনাকে আপনার হোম স্ক্রিনে যাওয়ার জন্য ড্রাইভিং সিস্টেম থেকে ডিস্কানেক্ট করতে হবেনা। আজকে ফ্লিপকার্ট আর অ্যামাজন স্মার্টফোন সহ বেশ কিছু জিনিসের ওপর ভাল ডিস্কাউন্ট দিচ্ছে, কোন স্মার্টফোনের ওপর 60%য়ের ডিস্কাউন্টও পাওয়া যাচ্ছে

আপনি একবার এই নতুন সুবিধা সক্রিয় করে নিলে, আপনি ফোনে লকস্ক্রিনকে নাল্ক করার পরে আপনি একটি নতুন কার মোড দেখতে পাবেন। আর এবার আপনার কাছে আনলক করার জন্য সোইপ করার অপশান থাকবে।

আর এর মানে এই যে কোন সময় একটি অ্যান্ড্রয়েড অটো হেড ইউনিটের সঙ্গে আপনার ফোনের সঙ্গে যুক্ত করা যাবে, আর এবার আপনি বাস্তবে হ্যান্ডসেটের ব্যাবহার করার পরে হোম বটনে ট্যাপ করতে পারবেন, আর আপনি স্প্ল্যাশ  স্ক্রিনে ফিরে আসবেন। আর আপনি যদি সোয়াইপ করেন তবে আপনি আপনার হোম স্ক্রিনে ফিরে আসবেন।

Google এখনও এই নতুন সুবিধাটির কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করেনি। আর এই সুবিধা খুব তাড়াতাড়ি লঞ্চ হওয়ার সম্ভাবনা কম। আর এর সঙ্গে আলাদা আলদা উপভোক্তারা আলাদা আলাদা সময় এই সুবিধা পাবে।

Connect On :