খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড আর iOS জিমেলের মেনশান ফিচার পাবে

খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড আর iOS জিমেলের মেনশান ফিচার পাবে
HIGHLIGHTS

এখন মেনশান ফিচার শুধু ওয়েব ক্লায়েন্টদের জন্য দেওয়া হচ্ছে আর অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য এখনও এটা দেওয়া শুরু হয়নি

খুব তাড়াতাড়ি জিমেল ডেকস্টপের জন্য ইমেলয়ে @ মেনশান ফিচার নিয়ে আসতে চলেছে। আশা করা হচ্ছে যে ডেকস্টপের পরে এবার এই ফিচার মোবাইল অ্যাপলিকেশানেও দেওয়া হবে। আর এই মেনশান ফিচারের মাধ্যমে ইউজার্সরা @ ক্যারেক্টার ব্যাবহার করে কোন কন্ট্যাক্টকে ইমেলে মেনশান করতে পারবে।

এই ফিচারটির প্রথম অ্যাডেক্টিভ টিপে দেখা গেছিল, আর এখানে জানা গেছিল যে জিমেল ইউজার্সরা @ বটনে ক্লিক করলে ইউজার্সদের মেনশান করার জন্য ড্রপ-ডাউন লিস্টের বিকল্প পাবেন। আর মেনশান করা নাম নিজে থেকে  “মেল টু” তে এসে যাবে। আর অন্য ইউজার্সদের মেনশান করা নাম বিকল্প লিঙ্ক হিসাবে দেখা যাবে যেখানে ক্লিক করলে একটি কম্পোজ উইন্ডো খুলে যাবে আর ইউজার্সরা সেখানে সোজা মেনশান করা নামে মেল করতে পারবেন।

এখন মেনশান ফিচার শুধু ওয়েব ক্লায়েন্টদের জন্য পাওয়া যাচ্ছে আর অ্যান্ড্রয়েড আর iOSইউজার্সদের জন্য এটি এখনও আনা হয়নি। তবে গুগল জানিয়েছে যে এই ফিচারটি খুব তাড়াতাড়ি মোবাইল প্ল্যাটফর্মেও চলে আসবে। আর এর সঙ্গে জিএমেল্র অভিজ্ঞতাও আরও ভাল করার জন্য মেনশান করা নামের সঙ্গে “+” আইকন থাকেব যাতে ক্লিক করে সেই ইমেল কন্ট্যাক্ট লিস্টে আনা হতে পারে। আর এখন এই নতুন ফিচার থার্ড-পার্টি ক্লায়েন্ট যেমন থান্ডসার্ভড আর আউটলুকে কাজ করবে না।

ভায়াঃ

Digit.in
Logo
Digit.in
Logo