Ampere Magnus Ex E-Scooter এবার গ্রাহকরা Flipkart থেকেই সোজাসুজি কিনতে পারবেন

Updated on 30-Aug-2022
HIGHLIGHTS

অ্যাম্পিয়ার ভেহিকেলস তাদের ইলেকট্রিক স্কুটার বিক্রি করার জন্য হাত মিলিয়েছে ফ্লিপকার্টের সঙ্গে

এই কোম্পানির অ্যাম্পিয়ার ম্যাগনাস এক্স স্কুটারটি গ্রাহকরা এবার সরাসরি ফ্লিপকার্ট থেকেই কিনতে পারবেন

এই স্কুটারের এক্স শোরুম প্রাইজ হল 77,249 টাকা

Ampere Vehicles, যেটা গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির ইলেকট্রিক ভেহিকেল (Electric Vehicle) ব্র্যান্ড তারা এবার Flipkart এর সঙ্গে হাত মেলাল তাদের ইলেকট্রিক স্কুটার বিক্রি করার জন্য। বাউন্স ইনফিনিটির (Bounce Infinity) পর আবারও কোনও সংস্থা এই E-commerce সাইটটির সঙ্গে জোট বাঁধল তাদের ইলেকট্রিক স্কুটার বিক্রির জন্য। আর এই কোম্পানির প্রথম যে বাইক ফ্লিপকার্টে বিক্রি শুরু হবে সেটা হল Ampere Magnus Ex।

জানা গিয়েছে এই ইলেকট্রিক স্কুটারটি (Electric scooter) ফ্লিপকার্টে প্রথমে হাতে গোনা কয়েকটি শহরের জন্যই উপলব্ধ করা হবে। প্রথম কলকাতা, পুনে, বেঙ্গালুরু এবং জয়পুরের গ্রাহকদের জন্য এই ই-স্কুটার ফ্লিপকার্টে উপলব্ধ থাকবে। যখন কোনও গ্রাহক ফ্লিপকার্টের মাধ্যমে এই গাড়িটি কিনতে চাইবেন তখন তাঁর নিকটতম ডিলার, গাড়ির বীমা এবং RTO Registration ও অন্যান্য ডেলিভারি সংক্রান্ত তথ্যের জন্য গ্রাহকের সঙ্গে যোগাযোগ করা হবে। এছাড়াও গ্রাহকরা এই গাড়ির উপর সেই রাজ্যের ইলেকট্রিক ভেহিকেল এর নীতি অনুযায়ী ভর্তুকি বা অন্যান্য অফারও পেয়ে যাবেন।

অর্ডার দেওয়ার পর ডেলিভারি হতে 15 দিন সময় লাগবে বলেই জানিয়েছে এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা। সঞ্জয় বহল (Sanjay Bahel) গ্রিভস ইলেকট্রিক মোবিলিটির সিইও জানিয়েছেন যে তাঁরা Flipkart এর সঙ্গে জোট বাঁধতে পেরে ভীষণই খুশি। একই সঙ্গে তিনি জানান যে Flipkart এর সঙ্গে তাঁদের স্থানীয় যে ডিলার আছেন তাদের সঙ্গে সমন্বয় এবং সামগ্রিক পরিষেবার সঙ্গে এই উদ্যোগ ইলেকট্রিক স্কুটার বিক্রির ক্ষেত্রে একটি নতুন দিক তুলে ধরবে। তাঁরা গ্রাহকদের জন্য যে ইকোফ্রেন্ডলি, দারুন মাইলের পরিষ্কার ইলেকট্রিক স্কুটার এনেছেন সেটা তাঁদের সেরা অভিজ্ঞতা দেবে দেবে বলেও দাবি করেন তিনি।

এই ইলেকট্রিক স্কুটারের দাম এবং ফিচার কী?

ARAI মেট্রিক বেস করে পুরো চার্জ দিলে এই স্কুটার 100 কিলোমিটার রেঞ্জ দিতে পারে বলেই জানা গিয়েছে। Magnus Ex এর প্রোডাক্ট পেজ থেকে এই তথ্য মিলেছে। কিন্তু অন্যান্য সাধারণ রিচার্জ করা যায় এমন স্কুটারের মতো ম্যাগনাস এক্সের ব্যাটারি খোলা যায় না। বদলও করা যায় না। 10 সেকেন্ডের মধ্যেই এই স্কুটার 0 থেকে 40 কিলোমিটার অবধি স্পিড তুলতে সক্ষম এবং এই ম্যাক্সিমাম স্পিড হচ্ছে প্রতি ঘণ্টায় 50 কিলোমিটার।

এই স্কুটারে আছে 38.25Ah অ্যাডভান্স লিথিয়াম ব্যাটারি। এই ব্যাটারি পুরো চার্জ হতে সময় নেবে 6 থেকে 7 ঘণ্টা। এই ব্যাটারিতে 20,000 কিলোমিটার অবধি ওয়ারেন্টি দেওয়া আছে। কোম্পানির তরফে জানানো হয়েছে 900,3600 এবং 6300 কিলোমিটার অথবা 30,120 এবং 300 দিনের বিনামূল্যের পরিষেবা ফ্রি আছে এই স্কুটারের জন্য। ম্যাগনাস এক্স 1200W শক্তি উৎপন্ন করতে সক্ষম। এছাড়াও এই স্কুটারে আছে পাওয়ার এবং ইকো মোড। তিনটি রঙে স্কুটারটি উপলব্ধ, যথা, গ্রাফাইট ব্ল্যাক, গ্যালাকটিক গ্রে এবং মেটালিক রেড। এই স্কুটারের এক্স শোরুম প্রাইজ হল 77,249 টাকা। অর্ডার করার পর 15-20 দিনের মধ্যেই গ্রাহকের বাড়িতে এই স্কুটার ডেলিভারি হয়ে যাবে।

Connect On :