AMAZON INDIA এবার ইলেক্ট্রনিক ডেলিভারি রিক্সা 2025 সালের মধ্যে আনবে

AMAZON INDIA এবার ইলেক্ট্রনিক ডেলিভারি রিক্সা 2025 সালের মধ্যে আনবে
HIGHLIGHTS

অ্যামাজন ইন্ডিয়া একটি নতুন ডেলিভারি বাহন আনতে চলেছে

এটি একটি ইলেক্ট্রনিক গাড়ি হবে যা 2025 য়ের মধ্যে 10,000 টির মতন আসতে পারে

এটি 2019 সালে অ্যামাজনের Climate Pledge ডেভলাপমেন্ট প্রোগ্রামের অন্তর্গত

জনপ্রিয় ইকমার্স সাইটের  Climate Pledge প্রোজেক্টের আন্তর্জাতিক কার্বন ফুটপ্রিন্ট বন্ধ করার দিক হিসাবে অ্যামাজন ইন্ডিয়া তাদের ফ্লিট ইলেক্ট্রনিক গাড়ির কথা ঘোষনা করেছে। Amazon CEO Jeff Bezos কে টুইটারে কোম্পানির নতুন ডেলিভারি গাড়ির সাথে দেখা গেছে, যা সম্প্রতি ভারতের ইলেক্ট্রনিক রিক্সার মতন। অ্যামাজন ইন্ডিয়া 2025 সালের মধ্যে এক লাখ তিন চাকার আর চার চাকার ইলেক্ট্রনিক ভেকেল (EVs) নিয়ে আসতে চায়।

এর মুল উদ্দেশ্য হল কার্বন রিডিস করা আর অ্যামাজন ইন্ডিয়া নতুন ইলেক্ট্রনিক রিক্সা ভারতের কুড়িটির মতন শহরে আনতে চায়। এর মধ্যে আছে দিল্লি NCR, বেঙ্গালুরু, হায়াদ্রবাদ, পুনের মতন একাধিক শহর। একটি ব্লগ পোস্টে অ্যামাজন ইন্ডীয়া বলেছে যে এই EV পাওয়ার্ড ডেলিভারি এফোর্ট ভারতের বিভিন্ন শহরে পাইল্ট প্রোজেক্ট হিসাবে এসেছে। আর অ্যামাজন ইন্ডিয়া সম্প্রতি ভারতের বিভিন্ন শহরে এক লাখ ইনিউটের EV নিয়ে আসতে চায়।

অ্যামাজন  APAC আর ইঞ্জিনিয়ার মার্কেটের ভাইস প্রেসিডেন্ট Akhil Saxena বলেন যে ,” আমাদের ইলেক্ট্রনিক ভেকেল ফ্লিট 10,000 টি ভেকেল 2025 য়ের মধ্যে আসবে আর এই দিকে তারা লিড করবে। আমরা আমদাএর ইলেক্ট্রনিক ডেলিভারি ফ্লিটের শেষের দিকে আছে, আর তাই আমাদের নন রিনিউয়েবেল রিসোর্স করছি। “ অ্যামাজন ইন্ডিয়া অনুসারে ন্যাশানাল অটোমেটিভ বোর্ড  FAME 2( ফাস্টার অ্যাডপশেন আর ম্যানুফ্যাকচারিং অফ ইলেক্ট্রনিক ভেকেল 2) এটি এই প্রসেসে করছে।

অ্যামাজন EVs আনছে আর এটি পরিবেষের জন্য গত বছর চালু করা হয়েছে। অ্যামাজন একশ শতাংশ রিডিউসেবেল এনার্জি 2030 য়ের মধ্যে আনবে আর নেট জিরো কার্বন 2040 সালের মধ্যে আনবে। আর তারা 2050 সালের মধ্যে প্যারিস এগ্রিমেন্ট করতে চায়। আর এর সঙ্গে কোম্পানি  $100 মিলিয়ান রিফোরসেহস্না প্রোজেক্ট আন্তর্জাতিক ভাবে করবে। ফ্লিপকার্ট,অ্যামাজন ভারতের সব থেকে বড় ই কমার্স স্পেস আর তারা গত বছর লাস্ট মিল ডেলিভারি সলিউশানের কথাও ঘোষনা করেছিল।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo