AMAZON ভারতের গাড়ির জন্য এল অ্যালেক্সা ইকো 4999 টাকায়

AMAZON ভারতের গাড়ির জন্য এল অ্যালেক্সা ইকো  4999 টাকায়
HIGHLIGHTS

অ্যামাজন ভারতে তাদের ইকো অটো লঞ্চ করেছে

এখন এটি শুধু প্রি অর্ডারে পাওয়া যাচ্ছে এটি 15 জানুয়ারি থেকে শিপ করা হবে

স্মার্টফোন থেকে মোবাইল ডেটার মাধ্যমে এটি ব্যাবহার করা যায়

ভারতে অ্যামাজনের নতুন ইকো ডিভাইস ইকো অটো এসেছে,। এটি 2018 র সেপ্টেম্বর মাসে US তে লঞ্চ হয়েছিল। এর নাম থেকে বোঝা যাচ্ছে যে এটি গাড়ির ড্যাশবোর্ডের জন্য ডিজাইন করা হয়েছে। গাড়ির 12V পাওয়ার আউটলেট থেকে এটি স্মার্টফোনের মাধ্যমে ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করা যায়, এই ইকো অটো গাড়িতেও অ্যামাজন অ্যালেক্সার ভার্চুয়াল অ্যাসিস্টেন্স ব্যাবহারের জন্য আনা হয়েছে। এটি এখন প্রি অর্ডার করা যাচ্ছে আর এর দাম 4999 টাকা করা হয়েছে।

45g য়ের অরবিট গামের মতন এই ইকো অটো এয়ার কন আর ভেন্ট আর গাড়ির বান্ডেল মাউন্টে ব্যাবহার করা যায়। আর এর ফ্ল্যাট টপে অ্যাকশান মাইক্রোফোন অন অফ বাটন আছে যা আটটি মাইক্রোফোন এরিয়া যুক্ত, আর এর সঙ্গে এটি রাস্তার যে কোন নয়েজের খেয়ালও রাখবে। আর এটি ওয়াইড মাল্টি কালার আর লাইট বারের সঙ্গে অ্যালেক্সা দেখাবে। আর এর ডান দিকে 3.5mm য়ের অডিও জ্যাক আছে আর সঙ্গে আছে একটি মাইক্রো USB পোর্ট।

আর এর ভেতরে এই ইকো অটোতে আছে Mediatek MT7697 সিস্টেম আর সঙ্গে আছে ডুয়াল DSP আর ইনফ্রেন্স ইঞ্জিন। এই ডিভাইসটিকেও অ্যালেক্সা বলে এটি রেসপন্স করে আর ফাংশান করে। আর এর সঙ্গে এটি ওয়াইফাই যুক্ত আর এটি বাড়ি আর বাড়ির বাইরেও কাজ করবে। আর এই ইকো অটো স্মার্টফোনের মোবাইল ডাটার মাধ্যমে অ্যামাজন অ্যালেক্সা অ্যাপ ব্যাবহার করতে পারবে। আর অ্যামাজন ইন্ডিয়া কোন কোন স্মার্টফোন এই অ্যামাজন অ্যালেক্সার সঙ্গে ব্যাবহার করা যাবে না তার এক টি লিস্ট দিয়েছে

অ্যামাজন অটো ইকো তে ইনবিল্ট স্পিকার নেই তবে এটি গাড়ির স্পিকারের মাধ্যমে ব্লুটুথ আর ওয়ার্ড অক্স কেবেলের মাধ্যমে কানেক্ট করে উত্তর দিতে পারে। আর এর সঙ্গে এতে 3.5mm অক্স অডিও কেবেল আর 1m লেংথের বান্ডেল ডিভাইস আছে। আর ভারতে সম্প্রতি কোম্পানি তাদের ইকো ফ্লেক্স আর ইকো ইনপুট লঞ্চ করেছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo