Alto K10 বাজারে আসার আগেই ফাঁস হল ভিডিও, জানেন এই গাড়িতে কী কী ফিচার আছে?

Updated on 18-Aug-2022
HIGHLIGHTS

লঞ্চ হওয়ার আগেই ফাঁস হল Alto K10 গাড়ির ভিডিও

জানা গিয়েছে মাত্র 11,000 টাকা দিয়ে এই গাড়ি বুক করতে পারবেন ক্রেতারা

এরিনা শোরুম এবং মারুতি সুজুকির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই গাড়ি বুক করা যাবে

Alto K10 গাড়িটি 18 তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার লঞ্চ হচ্ছে ভারতে। Maruti Suzuki India limited আনছে এই নতুন গাড়িটি। কিন্তু লঞ্চের আগেই এই গাড়ির ভিডিও প্রকাশ্যে এল। একদম নতুন ভাবেই এই গাড়িকে আবার বাজারে আনছে এই সংস্থা। তবে এই নতুন গাড়িটির যা লুকস, ফিচার থাকছে তা অনেক উন্নত আগের মডেলের থেকে। মারুতি সুজুকি 2010 সালে প্রথমবার Alto K10 লঞ্চ করেছিল ভারতের বাজারে। এরপর 2012 সালে এর দ্বিতীয় মডেল আনে। অর্থাৎ গত 2022 ধরে এই Alto K10 ভারতে বিকোচ্ছে। আর সেই গাড়িকেই আরও একবার নতুন সাজে আনছে মারুতি সুজুকি।

বিগত 22 বছর ধরে এই গাড়িটি 43 লাখ ইউনিট বিক্রি হয়েছে। জানা গিয়েছে নতুন যে Alto K10 আসছে তাতে থাকছে একাধিক নতুন ফিচার। যাঁরা এই গাড়ি কিনতে চান তাঁরা মারুতি সুজুকির এরিনা শোরুম এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুক করতে পারবেন। বুক করার জন্য ক্রেতাকে মাত্র 11,000 টাকা দিতে হবে। লঞ্চ হওয়ার আগেই দেশের বিভিন্ন শোরুমে পৌঁছে গিয়েছে এই গাড়িটির টেস্ট ড্রাইভ এবং ডিসপ্লে ইউনিটগুলো।

জানা গিয়েছে একাধিক রঙের অপশন পাওয়া যাবে এই গাড়িতে। মোট 6 টা রঙের অপশন পাবেন গ্রাহকরা। এই রঙগুলোর মধ্যে আছে সলিড হোয়াইট, গ্র্যানাইট গ্রে, সিল্কি হোয়াইট, সিজলিং রেড, স্পিডি ব্লু, এবং আর্থ গোল্ড। তাই এই গাড়ি কিনতে চাইলে দ্রুত এই গাড়ি বুক করুন।

লঞ্চের আগেই এই গাড়ির একাধিক ছবি এবং ভিডিও প্রকাশ্যে এল। সেই ভিডিওতে Alto K10 এর টপ ভ্যারিয়েন্ট Alto K10 ZXI+1 দেখা গিয়েছে। জানা গিয়েছে এই গাড়িটিকে সুজুকির Hearttect প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই এই নতুন মডেল তৈরি করা হয়েছে। আগের মডেলের থেকে এই নতুন মডেল লম্বা, এবং বেশি উচ্চতার। এতে রয়েছে ফ্রন্ট গ্রিল, হেড ল্যাম্প, ORVM। তবে আপনার এই গাড়িটিকে দেখে Celerio এর কথা মনে পড়বেই, দুটো গাড়ির লুক অনেকটাই এক।

আর কী আছে এই গাড়িতে?

জানা গিয়েছে এই গাড়িতে আছে 7ইঞ্চির একটি Infotainment system। তবে কোনও অ্যালোয় হুইল থাকছে না। অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার প্লের মত ফিচার থাকবে।

সেফটি ফিচার হিসেবে কী থাকছে?

সুরক্ষার দিকে মারুতি সুজুকি বেশ নজর দিয়েছে। জানা গিয়েছে এক গাড়িতে থাকছে ABS, ডুয়াল ফ্রন্ট এয়ার ব্যাগ, রিয়ার পার্কিং সেন্সর এবং ESP এর মতো একাধিক সেফটি ফিচার।

Connect On :