সামনের মাসে এয়ারটেল তাদের VOWI-FI পরিষেবা লঞ্চ করতে পারে

Updated on 29-Nov-2019
HIGHLIGHTS

এয়ারটেল জিওর VolTa পরিষেবার থেকে একটু পিছিয়ে আছে

আর এবার তারা সারা দেশে VoLTE দেওয়া কোম্পানি হয়েছে

আর এবার তারা তাদের VoWi-Fi পরিষেবা নিয়ে আসবে

এয়ারটেল জিওর VolTE পরিষেবা আসার পরে কিছুটা পিছিয়ে প্রেছিল। আর এবার কোম্পানি সারা দেশে VoLTE পরিষেবা দেওয়া কোম্পানি হয়েছে। আর এবার তারা আনবে তাদের VoWi-Fi পরিষেবা। আর এর মানে এই যে এবার এয়ারটেল আর জিওর সামনাসামনি প্রতিযোগিতা হবে। এয়ারটেল কর্মচারিরা দেশের বিভিন্ন শহরে  VoWi-Fi পরিষেবা পরীক্ষা করছে। আর ইটি টেলিকমের একটি রিপোর্ট অনুসারে সামনের মাসে এই VoWi-Fi পরিষেবা লঞ্চ করা হবে।

এর আগে অনেক টেলিকম কোম্পানি এর আগে VoWi-Fi পরিষেবা শুরু করেছে আর ভারতে এবার এই প্রযুক্তিও আসবে। আর রিপোর্ট অনুসারে এয়ারটেল তাদের কর্মচারিদের আর কিছু বাছাই করা গ্রাহকদের VoWi-Fi বিটা পরীক্ষা করেছে। আর রিপোর্টে বলা হয়েছে যে, “আমাদের শ্রেণী অনুসারে পরিমাণ আর কলিং অভিজ্ঞতা বেশ ভাল”।

আর এই VoWi-Fi পরিষেবা গ্রাহকদের জন্য ইনডোর পরীক্ষার সুবিধা দেবে আর এর জন্য গ্রাহকদের ওয়াই ফাই নেটওয়ার্কে ভয়েস কলের সুবিধা দেবে। আর এর সঙ্গে পরের প্রযুক্তিতে এটি স্মার্টফোনে এয়ারটেলের VoWi-Fi সাপোর্ট থাকা দরকার। আর এর সঙ্গে এয়ারটেল VoLTE পরিষেবাতে গ্রাহকদের জন্য এয়ারটেল VoWi-Fiয়ের জন্য এক্সট্রা ট্যাক্স দিতে হবে না আর এর সঙ্গে এই পরিষেবা ব্যাবহার করার জন্য আপনি সম্পূর্ণ ভাবে স্বাধীন।

আপনার স্মার্টফোনে যদি VoWi-Fi থাকে তবে আপনারা এতে VoWi-Fi দেখতে পাবেন। আর এটি ওয়াইফাই হিসাবে দেখানো হয়েছে। আর এই ক্ষেত্রে এক ব্যাক্তি বলছেন যে, “এই পরিষেবার জন্য আলাদা অ্যাপ বা কোন লগ ইন বা নাম্বারের দরকার হবে না আর গ্রাহকরা এটি নিজদের বাড়িতে যে কোন ওয়াইফাই কানেকশানে পাবেন”। আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি যে কোন ভাবে আলাদা পিকচারের ব্যাবহার হবে না।

Connect On :