হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রথম প্রধান হচ্ছেন একজন বাঙালি

হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রথম প্রধান হচ্ছেন একজন বাঙালি
HIGHLIGHTS

অভিজিৎ 2019 সালের প্রথমে হোয়াটস অ্যাপে আসবে, তিনি হাভার্ড বিজনেস স্কুল আর কর্নেল বিশ্ববিদ্যালয়ের ছাত্র

বিশ্বের সব থেকে জনপ্রিয় মেসেঞ্জিং অ্যাপের ভারতীয় প্রধান হতে চলেছেন এবার এক বঙ্গসন্তান। হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান পদে আসতে চলেছেন অভিজিৎ বসু। ভারতে হোয়াটসঅ্যাপ আসার পরে এই প্রথম কোম্পানি তাদের আরও একটি বড় পদক্ষেপ নিল।

কোম্পানির তরফে জানানো হয়েছে যে পদ গ্রহনের পরে অভিজিৎ সারা দেশে হোয়াটসঅ্যাপের টিম তৈরি করবেন। আর ভারতে গুরুগ্রামে হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার কার্যালয় হতে চলেছে।

অভিজিৎ 2019 সালের প্রথমে হোয়াটস অ্যাপে আসবে। তিনি হাভার্ড বিজনেস স্কুল আর কর্নেল বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনিই হবেন এই দেশের প্রথম হোয়াটসঅ্যাপ প্রধান।

নতুন দায়িত্বে আসার পড়তে অভিজিৎ জানান যে , “ভারতের অর্থনৈতিক বৃদ্ধিতে বিশেষ ভুমিকা নিতে পারে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনেক ক্ষেত্রে ইউজার্সরা পরিবার আর বন্ধুদের সঙ্গে যুক্ত হতে পারে, এখন এটি বড় ব্যাপার নয়। তবে এবার ব্যাবসায়িক ক্ষেত্রে ক্রেতা আর বিক্রেতার মধ্যে যোগাযোগ মাধ্যম হিসাবে এই অ্যাপের ভূমিকাও উল্লেখযোগ্য। কোটি কোটি ভারতীয়কে ডিজিটাল অর্থনীতির সঙ্গে যুক্ত করে সেখানে লাভবান করে জনজীবনে গুরত্বপূর্ন পরিবর্তন আনার ক্ষমতা আছে হোয়াটসঅ্যাপের”।

প্রসঙ্গত আপনাদের মনে করিয়ে দি যে এই বছরেই হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ আসে। আর এই অ্যাপের মাধ্যমে বড় আর ছোট ব্যাবসায়ীরা গ্রাহক আর ক্রেতাদের সঙ্গে সহজেই যুক্ত থাকতে পারেব। কোম্পানি জানিয়েছে যে ভারতে এই অ্যাপ এখন 10 লক্ষের বেশি মানুষ ব্যাবহার করেন।

এর সঙ্গে হোয়াটসঅ্যাপের চিফ অপারেটিং অফিসার ম্যাট ইডমা একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন যে “ ভারতের বাজারের প্রতি হোয়াটসঅ্যাপ দায়বদ্ধ। এই দেশে দ্রুত বাড়তে থাকা ডিজিটাল অর্থনীতিতে এই অ্যাপের বিশেষ ভূমিকা নেওয়ায় আমরা আনন্দিত। একজন সফল উদ্যোগপতি হিসাবে অভিজিৎ জানেন যে কী করে কার্যকরী অংশীদার গড়ে ভারতে ব্যাবসার সম্প্রসারণ করা যাবে”।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo