Laal Singh Chaddha মুক্তি পাচ্ছে Netflix-এ, বড়পর্দায় ভরাডুবির পর পুজোর পরেই আসছে ওটিটিতে

Laal Singh Chaddha মুক্তি পাচ্ছে Netflix-এ, বড়পর্দায় ভরাডুবির পর পুজোর পরেই আসছে ওটিটিতে
HIGHLIGHTS

বক্স অফিসে কার্যত ভরাডুবি হয়েছে লাল সিং চাড্ডা ছবিটির

আমির খানের ম্যাজিক কাজ করেনি বড়পর্দায়, তাই মুক্তি পাওয়ার দুমাসের মধ্যেই এই ছবি মুক্তি পাচ্ছে ওটিটিতে

নেটফ্লিক্সের সঙ্গে আমির খানের দর কষাকষি চলেছে এই ছবি নিয়ে

Laal Singh Chaddha নানান বিতর্কে প্রথম থেকেই জড়িয়ে পড়েছিল। অনেকে যদিও ভেবেছিল এই ছবির হাত ধরেই বলিউডের হাঁড়ির হাল অবস্থার উন্নতি ঘটবে। কিন্তু সেটা হল না। উল্টে বক্স অফিসে তেমন ব্যবসা করতে পারল না এই ছবি। বড়পর্দায় কাজ করল না আমির খানের (Aamir Khan) ম্যাজিক। তাই মুক্তি পাওয়ার মাত্র দুই মাসের মধ্যেই এই ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে। আগামী 20 অক্টোবর আমির খান এবং করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) অভিনীত ছবি লাল সিং চাড্ডা আসতে চলেছে নেটফ্লিক্সে (Netflix)।

বক্স অফিসে যেহেতু এই ছবিটা ভাল চলেনি তাই অনেক হল থেকেই তুলে নেওয়া হয়েছিল লাল সিং চাড্ডাকে। ফলে লক্ষ্মীলাভ একদমই হয়নি এই ছবির। তার মধ্যেই ছিল বয়কট থেকে নানান বিতর্ক। এরপর আবার যখন নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা চলছিল তখনও একাধিক সমস্যা দেখা গিয়েছিল। নেটফ্লিক্স এই ' ফ্লপ' ছবিটিকে মোটেই তাদের ডিজিটাল মিডিয়ায় জায়গা দিতে রাজি ছিল না। তাই এই বিষয় নিয়ে নানান টালবাহানা চলেছে। কিন্তু অবশেষে সমস্ত সমস্যা কাটিয়ে উঠল এই ছবি। যেন খানিক স্বস্তি মিলল কারণ এই ছবির নির্মাতারা ভেবেছিলেন বক্স অফিসে যেহেতু তেমন ব্যবসা হয়নি এই ছবির তাই ডিজিটাল মিডিয়ার মাধ্যমে কিছুটা অর্থলাভ হবে।

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট দারুন লড়াই করে গিয়েছেন এই ছবিটিকে যাতে নেটফ্লিক্সের পর্দায় আনা যায়। এখন যার জন্য এত ঝামেলা পোহালেন আমির খান সেটা সফল হয় কিনা সেটাই দেখার। তবে ভারতে যতই এই ছবি 100 কোটি টাকা কামাতে না পারুক, বিশ্ব জুড়ে এই ছবির বক্স অফিস কালেকশন কিন্তু মন্দ নয়। বরং বেশ ভালই।

Laal Singh Chaddha

কেন নেট ফ্লিক্স এই ছবি নিতে চায়নি?

বক্স অফিসে 50 কোটির ব্যবসা করতে গিয়েই নাস্তানাবুদ হতে হয়েছে এই ছবিটিকে। তাই এমন ফ্লপ ছবি ডিজিটাল মিডিয়ায় আনতে আগ্রহী ছিল না ওটিটি প্ল্যাটফর্মগুলো। অন্যদিকে বক্স অফিসের অসফলতার পর নির্মাতার ভেবেছিলেন ডিজিটাল মিডিয়ার মাধ্যমে আয় করবেন। আমির খান নিজেও চেয়েছিলেন যাতে এই ছবি ডিজিটাল মিডিয়ায় প্রকাশ পাক। যাঁরা হলে যেতে পারেননি তাঁরা যাতে বাড়ি বসেই এই ছবি দেখতে পারেন সেটার ব্যবস্থা করতে চেয়েছিলেন তিনি।

আর সেই কারণেই তিনি নেটফ্লিক্সের সঙ্গে রীতিমত দর কষাকষি শুরু করেছিলেন। 150 কোটি টাকা দিয়ে এই দরদাম শুরু হয়েছিল, সেটা তারপর কমে। হয়েছে 80-90 কোটি। এই দামেই নেটফ্লিক্স ডিল করেছে এই ছবিটির। 11 আগস্ট হলে মুক্তি পেয়েছিল এই ছবি, তার ঠিক দুমাস পর, 20 অক্টোবর আসছে ওটিটির পর্দায়। এখন এই ডিজিটাল মাধ্যমে এই ছবি ভাল ফল করবে নাকি এখনও ডুবে যাবে সেটা সময়ই বলবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo