Aadhaar Pan Link: আবারও বাড়ল প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করার তারিখ, জানুন কত দিনের পাবেন সুযোগ

Aadhaar Pan Link: আবারও বাড়ল প্যান কার্ডের সঙ্গে আধার লিঙ্ক করার তারিখ, জানুন কত দিনের পাবেন সুযোগ
HIGHLIGHTS

প্যান এবং আধার লিঙ্ক করার শেষ তারিখ 31 মার্চ শেষ ছিল, যা এখন 3 মাস বাড়ানো হয়েছে

সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি) এক বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানিয়েছে

সরকার এখন আধারের সাথে প্যান লিঙ্ক করার তারিখ 30 জুন, 2023 পর্যন্ত বাড়িয়েছে

PAN-Aadhaar Link এর শেষ দিন কাছে আসতেই হুড়োহুড়ি লেগে গিয়েছে। হাতে আর কয়েকদিন থাকতেই ইউজারদের মাথায় হাত পরে গিয়েছে। তবে যারা এখনও আধার কার্ড ও প্যান কার্ড লিঙ্ক করে উঠতে পারেনি, তাদের জন্য সরকার সুখবর দিয়েছে। প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ আবার বাড়িয়ে দেওয়া হয়েছে। সরকার আবারও প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক করার ডেডলাইন বাড়িয়ে দিয়েছে।

নতুন খবর অনুযায়ী, প্যান এবং আধার লিঙ্ক করার শেষ তারিখ 31 মার্চ শেষ ছিল, যা এখন 3 মাস বাড়ানো হয়েছে। সরকার এখন আধারের সাথে প্যান লিঙ্ক করার তারিখ 30 জুন, 2023 পর্যন্ত বাড়িয়েছে। সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি) এক বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানিয়েছে।

PAN-Aadhaar লিঙ্ক করার নতুন সময়সীমা 30 জুন 2023

করদাতাদের স্বস্তি দিয়ে, সরকার আবার আধারের সাথে প্যান কার্ড লিঙ্ক করার শেষ তারিখ বাড়িয়ে দিয়েছে। সরকার এটি 31 মার্চ 2023 থেকে 30 জুন 2023 পর্যন্ত বাড়িয়েছে। আয়কর দফতরের রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত 2 কোটি প্যান ধারক তাদের প্যান কার্ড আধারের সঙ্গে লিঙ্ক করেননি। এই জাতীয় প্যান কার্ডধারীদের আরও কিছুটা স্বস্তি দিয়ে, সরকার প্যান-আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ 30 জুন পর্যন্ত বাড়িয়েছে।

এই বিষয়ে, PIB টুইট করেছে যে করদাতাদের কিছুটা স্বস্তি দিয়ে, প্যানের সাথে আধার লিঙ্ক করার শেষ তারিখ 30 জুন, 2023 পর্যন্ত বাড়ানো হয়েছে।

বলে দি যে এর আগে, প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক করার শেষ তারিখ ছিল 31 মার্চ, 2023। কিন্তু আপনি যদি এখনও আপনার প্যান কার্ডকে আধারের সাথে লিঙ্ক না করে থাকেন, তাহলে আপনার চিন্তা করার দরকার নেই। কারণ এখন এই গুরুত্বপূর্ণ কাজটি করার জন্য আপনাকে 3 মাস সময় দেওয়া হচ্ছে। 

অন্যদিকে, আপনি যদি এই সময়সীমা পর্যন্ত আপনার প্যান কার্ডকে আধারের সাথে লিঙ্ক না করেন, তাহলে আপনার প্যান কার্ডটি অকেজো হয়ে যাবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo