মাই আধার অনলাইন প্রতিযোগিতা, পাওয়া যেতে পারে 30,000 টাকা পর্যন্ত পুরস্কারও!

মাই আধার অনলাইন প্রতিযোগিতা, পাওয়া যেতে পারে 30,000 টাকা পর্যন্ত পুরস্কারও!
HIGHLIGHTS

আধার কার্ডের ভিডিও প্রতিযোগিতা করছে UIEDAI

এই প্রতিযোগিতার বিজয়ী পাবে 30,000 টাকা

31 আগস্ট বিজয়ীর নাম ঘোষনা করা হবে

এবার ভারতের আধার কার্ড ধারী নাগরিকদের জন্য এক অভিনব প্রতিযোগিতা নিয়ে এল UIEDAI । এই প্রতিযোগিতা অনলাইনে হবে, আসলে এখানে আপনাদের একটি ভিডিও বানাতে হবে যেখানে অনলাইনে আধারের কি কি জিনিস চেঞ্জ করা যায় তা দেখাতে হবে। আর সেখান থেকেই মানে সেই ভিডিও থেকেই পাওয়া যেতে পারে পুরস্কার। মোট 48 জন কে পুরস্কার দেবে UIEDAI।

আর এর সঙ্গে সেরা তিন প্রতিযোগীকে টাকা দেওয়া হবে। প্রথম পুরস্কা 30,000 দেবে দ্বিতীয় আর তৃতীয় পুরস্কার যথাক্রমে 20,000 টাকা আর 10,000 টাকা। আর 31 আগস্ট সোশাল মিডিয়ার এই প্রতিযোগিতার বিজয়ীদের নাম জানাবে UIEDAI।

এই প্রতিযোগিতায় কে কে অংশ গ্রহন করতে পারবেন?

এই প্রতিযোগিতায় ভারতীয়রা অংশগ্রহন করতে পারবেন। যে সব নাগরিকদের কাছে আধার কার্ড আছে তারা UIEDAI য়ের এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। 18 জুন থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে হলে আপনারা আধার ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক থাকতে হবে।

আর এর সঙ্গে দিতে হবে আপনারা নাম ও অন্যান্য কিছু ব্যাক্তিগত তথ্য। ছোট ভিডিও আপলোড করে তা UIEDAI য়কে পাঠাতে হবে।

অংশগ্রহনের নিয়ম

মাই আধার প্রতিযোগিতাতে অংশগ্রহন করতে হলে প্রথমে আধার বিষয়ে একটি ছোট ভিডিও বানান। টুইটারে UIEDAI তাদের অ্যাকাউন্টের মাধ্যমে জানিয়েছে যে এই প্রতিযোগিতায় মোট 15টি বিভাগ আছে। আর এর মধ্যে থেকে যে কোন একটি পছন্দ করে সেই বিষয়ে ভিডিও তৈরি করুন।

30-120 সেকেন্ডের সেই ভিডিওর মধ্যে বিষয়টি টিউটোরিয়াল আকারে বুঝিয়ে দিতে হবে।

ভিডিও পাঠানোর উপায়

ভিডিওটি তৈরি করে ইউটিউব বা গুগল ড্রাইভে ভিডিও আপলোড করে বা ইউ ট্র্যান্সফারের বা ড্রপবক্সের মতন ফাইল শেয়ারিং প্ল্যাটফর্ম ব্যাবহার করে এই ভিডিও পাঠানো যাবে। media.division@uidai.net.in মেল আইডিতে এই ভিডিও মেল করা যাবে। ভিডিও MP4, MPEG, MPV, WMV, FLV আর AVI ফর্ম্যাটেও পাঠানো যাবে। ফুল HD আর তার বেশি রেজিলিউশানে পাঠানো যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo