কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 যুক্ত পাঁচটি 5G স্মার্টফোন

Updated on 28-Jan-2020
HIGHLIGHTS

এই সব ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855

এই তালিকায় স্যামসাং থেকে শাওমি সবাই আছে

ভারতে এখনও 5G আসেনি

আমরা জানি যে এই সময়ে 5G নিয়ে চারদিকে একাধিক আলোচনা হচ্ছে। সম্প্রতি এও জানা গেছে যে ভারতে iQOO প্রথম 5G ফোন নিয়ে আসবে।

আর ঠিক এখানে আমাদের মনে রাখতে হবে যে যে কোন ফোনেই ফোনের প্রসেসার কিন্তু ফোনের কানেক্টিভিটির জন্য খুব দরকারি একটি বিষয়। আমরা এও জানি যে এই সময়ের বেশিরভাগ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগনের SoC থাকে। আর কোয়াল্কমের এমন SoC আছে যা 5G কানেক্টিভিটি সাপোর্ট করে বা করতে পারবেন। আর এখানে আমরা সেই প্রসেসার আর এটি এর মধ্যে কোন ফোনে আছে তা দেখব।

মানে এর থেকে আমরা এও জানব যে কোন ফোনে  এর মধ্যে 5G এসেগেছে। আর এর সঙ্গে এই ফোন গুলি বিশ্বের বিভিন্ন জায়গায় এর মধ্যে লঞ্চ হয়ে গেছে। আর এই ফোন গুলি সবই 5G এনেবেল্ড মানে এগুলি 5G সাপোর্ট করে।

কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আর তার বেশি ক্ষমতা সম্পন্ন SoC 5G সাপোর্টের ক্ষমতা রাখে। ফোনে 5G এলে তা আল্ট্রা ফাস্ট ডাটা রেট, আল্ট্রা লো লিটেন্সি আর কানেক্টিভিটির দিকটি দেখে।

এখানে আমরা আপনাদের কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 যুক্ত পাঁচটি 5G ফোনের বিষয়ে বলব।

যে সব ফোনে 5G আছে

আমাদের মনে রাখতে হবে যে এর মধ্যে সারা বিশ্বে একাধিক 5G ফোন লঞ্চ হয়েছে যা 5G সাপোর্ট করে বা কানেক্টিভিটি এলে 5G সাপোর্টের ক্ষমতা যুক্ত। এখানে এখন আমরা সেই সব ফোন গুলি দেখে নেব জা 5G সাপোর্ট করে।

Samsung Galaxy Note 5G

Samsung Galaxy Note 5G একটি নতুন স্মার্টফোন ন্য। তবে এই ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আর এর সঙ্গে এই ফোনটি 5G সাপোর্ট করে। এই ফোনে আপনারা পাবেন Kryo 5485 CPU যা ARM কর্টেক্স টেকনলজির সঙ্গে এসেছে। এটি 45% পর্যন্ত উন্নত পার্ফর্মেন্স দেবে বলে দাবি করা হয়েছে।

Samsung Galaxy A90 5G

আরও একবার একটি স্যামসাং ফোন এই তালিকায় জায়গা করে নিয়েছে। এই Samsung Galaxy A90 5G

 ফোনে আছে লং টাইম স্টেবেল কানেক্টিভিট্র অপশান আর সঙ্গে আপনারা এই ফোনের মাধ্যমে অনলাইনে সব কিছু টানা কোন সমস্যা ছাড়া স্ট্রিম করে। এই ফোনের হাইপার কানেকশান 5G র সঙ্গে কনেক্টেড হলে এটি ফোন কে অনেক দ্রুত করে বলে দাবি করা হয়েছে।

Samsung Galaxy S10 5G

এই স্যামসাংফোনে ও আপনারা এই একই SoC পাবেন, 5G যুক্ত এই ফোনটি 5G কানেকশানের মাধ্যমে একটি টিভি শোর ফুল সেসান মুহূর্তে ডাউনলোড করা বলে দাবি করা হয়েছে। আর এর সঙ্গে এর উন্নত গ্রাফিক আর VR আর AR অভিজ্ঞতা একে আরও ভাল করেছে। আর এর সঙ্গে এটি রিয়েলটাইমে 4K ভিডিও কল করতে পারে।

LG V50 ThinQ 5G

এই ফোনেও আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আর এই ফোনটি একটি ভাল 5G ফোন হিসাবে স্বীকৃত। এটি 5G কানেক্টিভিটিতে ভাল স্পিড অফার করে।

Xiaomi MI Mix 5G

স্ন্যাপড্র্যাগন 855 যুক্ত এই শাওমি ফোনটিতে আপনারা বিশ্বের প্রথম 5G মোবাইল নেটওয়ার্ক সাপোর্ট পাবেন।

শুধু যে এই পাঁচটি তা না এছাড়া ZTE Axon 10 Pro 5G, Oppo Reeno 5G র মতন আরও একাধিক ফোন এই তালিকায় আছে। হ্যাঁ তবে এর মধ্যে অনেক ফোন ভারতে নেই বা থাকলেও সেগুলি 5G সাপোর্টের সঙ্গে ভারতে আসেনি। কারন এখনও ভারতে 5G কানেক্টিভটি নেই।

Connect On :