Maruti Brezza 2022-র টিজার প্রকাশ্যে আসার পরেই বুকিং শুরু, দাম কত জানেন?

Maruti Brezza 2022-র টিজার প্রকাশ্যে আসার পরেই বুকিং শুরু, দাম কত জানেন?
HIGHLIGHTS

মারুতি সুজুকি ব্রেজার টিজার অবশেষে প্রকাশ্যে এল

বুকিং শুরু হয়ে গেছে এই সাব-কমপ্যাক্ট SUV গাড়িটির

অনলাইন এবং কোম্পানির এরিনা শোরুম থেকে বুক করা যাবে গাড়িটি

Maruti Suzuki Brezza এর টিজার লঞ্চ করল কোম্পানি, একই সঙ্গে শুরু হয়ে গিয়েছে বুকিং। বহুদিন ধরেই মারুতি সুজুকির এই মডেলটিকে নিয়ে নানান জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনার ও অবসান ঘটিয়েই মারুতি তার এই সাব কমপ্যাক্ট SUV গাড়িটির টিজার প্রকাশ করল। এই নতুন মডেলটির থেকে ভিতারা নাম বাদ দেওয়া হয়েছে। 

বুকিং শুরু হয়ে গেছে এই নতুন গাড়ির। কোম্পানির এরিনা শোরুম বা অনলাইন, এই দুটোর কোথাও একটি থেকে গ্রাহকরা গাড়িটি বুক করতে পারবেন। বুক করার সময় 11000 টাকা দিতে হবে। এই টাকাটা দিলেই মারুতি সুজুকি ব্রেজার বুকিং করা যাবে। তবে বুকিং শুরু হয়ে গেলেও এখনও গাড়িটির দাম জানা যায়নি। কত হতে পারে ব্রেজার দাম সেই বিষয়ে মারুতি সুজুকি এখনও কিছু জানায়নি। 

তবে এই নতুন গাড়িটি অত্যাধুনিক ফিচারে ভরপুর। নতুন সমস্ত ফিচার এবং ডিজাইন দিয়ে গাড়িটিকে ঢেলে সাজানো হয়েছে। ব্রেজায় নতুন ইঞ্জিনের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে 5 স্পিডের ম্যানুয়াল ট্রান্সমিশন। এছাড়াও গাড়িটিতে সুরক্ষার জন্য থাকছে 6টি এয়ারব্যাগ। ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রামের সুবিধাও থাকছে মারুতি সুজুকির এই নতুন গাড়িতে। 

brezza

মারুতি সুজুকির মার্কেটিং এবং সেলসের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শশাঙ্ক শ্রীবাস্তব গাড়িটির বিষয়ে জানিয়েছেন গত ছয় বছরে মোট 7.5 লাখ ব্রেজা বিক্রি হয়েছে। এবার তাঁরা এই নতুন ব্রেজা মডেল এনে দারুন আনন্দিত বোধ করছেন। কারণ তাঁরা মনে করেন ব্রেজা হচ্ছে সাব কমপ্যাক্ট SUV বিভাগের সব থেকে জনপ্রিয় গাড়িগুলোর একটি। সেই জনপ্রিয় গাড়ি নতুন ভাবে সামনে এল এবার, সঙ্গে রয়েছে মাসকিউলার অ্যাগ্রেসিভ লুক এবং অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার। 

কী কী থাকছে নতুন ব্রেজায়?

 

মারুতি সুজুকির তরফে জানানো হয়েছে নতুন ব্রেজায় থাকবে স্মার্ট হাইব্রিড K সিরিজের ইঞ্জিন। এই গাড়িতে 1.5 লিটার ডুয়াল জেট, ডুয়াল VVT পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হতে পারে বলেই মনে করা হচ্ছে। এর আগে XL 6 গাড়িতে এমন ইঞ্জিন ব্যবহার করা হয়েছিল। এখানে। 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন তো থাকবেই তার সঙ্গে থাকবে 6 স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। 

যখন পরীক্ষা করা হচ্ছিল গাড়িটিকে তখন একাধিকবার তাকে রাস্তায় দেখা গিয়েছে। আর সেই সময়ের ছবির থেকেই এই গাড়ির ডিজাইন সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে। এই গাড়ির বাম্পারে নতুন লুক থাকবে। গাড়ির পিছনেও দেখা যাবে নতুন ডিজাইনের বাম্পার। তাছাড়া নতুন ব্রেজায় থাকছে স্পোর্টিং অ্যালোয় চাকা। সম্পূর্ন নতুন ডিজাইনের LED হেডল্যাম্প এবং LED DRL। শুধু LED হেডল্যাম্প নয়, LED টেললাইটও থাকবে এই গাড়িতে। সাব কমপ্যাক্ট SUV গাড়িটির পিছনে ব্রেজার ব্র্যান্ডিং দেখা যাবে। 

নতুন ব্রেজার কেবিনেও থাকবে বেশ কিছু নতুন ফিচার। সানরুফও দেখা যেতে চলেছে গাড়িতে। এর পাশাপাশি কেবিনের ড্যাশবোর্ডের লে আউটকে নতুন করে সাজানো হয়েছে। ড্যাশবোর্ডের মাঝে থাকবে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। 

এই এতগুলো নতুন ফিচারের সঙ্গে আরও থাকছে ফ্ল্যাট বটম স্টিয়ারিং, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ব্যাক এসি ভেন্ট এবং ক্রুজ কন্ট্রোল সহ আরও নানান অত্যাধুনিক ফিচার।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo