Hyundai Venue Launch: হুন্ডাই ভেন্যু ফেসলিফট গাড়ি লঞ্চ করল ভারতে, দাম-ফিচার্স জানেন?

Hyundai Venue Launch: হুন্ডাই ভেন্যু ফেসলিফট গাড়ি লঞ্চ করল ভারতে, দাম-ফিচার্স জানেন?
HIGHLIGHTS

2022 হুন্ডাই ভেনু ফেসলিফ্ট লঞ্চ করল ভারতে।

দাম 7.53 লাখ টাকা থেকে শুরু, লঞ্চের আগেই 15000 বুকিং হয়ে গেছে গাড়িটির।

এই গাড়িতে আর কী কী ফিচার্স আছে জেনে নিন।

ভারতে নতুন গাড়ি লঞ্চ করল Hyundai Motor India Limited। এই নতুন গাড়ি যেটা সদ্য লঞ্চ হল ভারতের বাজারে সেটা একটি আপগ্রেডেড ভার্সন। গাড়িটির নাম 2022 হুন্ডাই ভেনু ফেসলিফ্ট। এই গাড়িটির দাম শুরু হচ্ছে 7.53 লাখ টাকা থেকে।

7.53 লাখ থেকে 12.57 লাখ টাকা হচ্ছে এই গাড়ির দামের রেঞ্জ। 12.57 লাখ টাকার গাড়িটি হচ্ছে একদম টপ এন্ড ভ্যারিয়েন্টের গাড়ি। এই দুটো দামই এক্স-শোরুম প্রাইজ হিসেবে ধরা হয়েছে। হুন্ডাই দাবি করছে ইতি মধ্যেই এই আপডেটেড SUV মডেলের গাড়িটির 15000 বুকিং হয়ে গিয়েছে। এটি একটি সাব-কমপ্যাক্ট SUV মডেলের গাড়ি। 

2022 হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়ির ডিজাইন, ইঞ্জিন, সেফটি ফিচার্স সহ অন্যান্য জিনিস সম্পর্কে জেনে নেওয়া যাক এবার। 

ডিজাইন: এই গাড়িটিতে একটি রিডিজাইন্ড ফ্রন্ট এন্ড এবং তার সঙ্গে কোম্পানির সিগনেচার প্যারামেট্রিক জুয়েল গ্রিল ডিজাইন দেওয়া হয়েছে। এই বিশেষ ধরনের ডিজাইনটি তৈরি করা হয়েছে হুন্ডাইয়ের সেন্সুয়াস স্পোর্টিনেস স্টাইলিং ল্যাঙ্গুয়েজের উপর বেস করে। শীঘ্রই বাজারে আসতে চলেছে টুকসন এবং ফরেন স্পেক ক্রেটা ফেসলিফ্ট, সেখানেও দেওয়া হচ্ছে এই একই ডিজাইন। গ্রিলের সাইজটা বেশ বড়, আগের মতোই এতে দুই পিস হেডল্যাম্প রয়েছে। তবে এই গাড়িতে নতুন LED  DRLগুলি যা দেওয়া হয়েছে উপরে সেগুলো এখানে টার্ন ইন্ডিকেটর হিসেবেও কাজ করবে। 
রিয়ার এন্ড থেকে গাড়িটিতে রয়েছে একটা স্লিক লুকিং L শেপের Wraparound LED টেল লাইটস। এটি LED স্ট্রিপের সঙ্গে কানেক্টেড থাকছে। 
গাড়িতে এছাড়া স্টাইলিশ অ্যালয় চাকা এবং আপডেটেড রিয়ার বাম্পার দেওয়া হয়েছে।

hyundai

ইন্টিরিয়র এবং ফিচার: ভেনু ফেসলিফ্ট এর সামগ্রিক ইন্টিরিয়র লেআউট মোটামুটি একই রকম থাকছে। শুধু তার সঙ্গে যোগ করা হয়েছে নতুন ব্ল্যাক অ্যান্ড গ্রিজ ডুয়াল টোন থিম। আগের মতোই 4 ইঞ্চির একটা টাচস্ক্রিন ইনফোটেইন্মেন্ট সিস্টেম থাকছে। এগুলোর পাশাপাশি থাকছে কিছু অতিরিক্ত প্রযুক্তিও। এতে ফার্স্ট ইন সেগমেন্ট টেকনোলজি পেয়েছে যেমন হোম টু কার, অ্যালেক্সা, গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট যা ইংরেজি ও হিন্দি ভাষা সাপোর্ট করবে এবং 60 এরও বেশি ব্লু লিংক কানেক্টেড ফিচার।  এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে আছে সেগমেন্ট ফার্স্ট টু স্টেপ রিয়ার রিক্লাইনিং সিট, অটো এয়ার পিউরিফায়ার, ইলেকট্রিক সানরুফ, ওয়্যারলেস ফোন চার্জার, ফোর ওয়ে ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, ইত্যাদি। 
I20 এর মতোই এখানেও fully digital instrument cluster এবং তার সঙ্গে colour TFT MID আছে ভেনু ফেসলিফ্টে। 

ইঞ্জিন: 2022 হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়িতে আগের মতোই ইঞ্জিন থাকছে, এতে রয়েছে 1.2 লিটারের nat sap motor 83PS/114Nm rated, সঙ্গে রয়েছে 1 লিটারের turbo petrol motor, যা 120PS এবং 172 নম প্রডিউস করতে পারে। এই দুটোর সঙ্গে থাকছে 1.5 লিটারের ডিজেল ইঞ্জিন যা 100PS পাওয়ার এবং 240Nm টর্ক প্রডিউস করতে সক্ষম। 

সেফটি: এই গাড়িতে মোট ছয়টি এয়ারব্যাগ আছে। এর সঙ্গে আছে ABS এবং EBD, রিভার্স পার্কিং সেন্সর, রিয়ার পার্কিং ক্যামেরা, হাইলাইন টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, ইলেকট্রিক স্টেবিলিটি কন্ট্রোল সহ অন্যান্য সেফটি ফিচার। 

রং: হুন্ডাইয়ের এই নতুন গাড়িটি মোট সাতটা রঙে পাওয়া যাবে। এই সাতটা রং হল, পোলার হোয়াইট, টাইফুন সিলভার, ফ্যান্টম ব্ল্যাক, ডেনিম ব্লু, ফায়ারি রেড, ফায়ারি রেডের সঙ্গে ব্ল্যাক রুফ এবং টাইটান গ্রে। 

ট্রান্সমিশন: গাড়িটিতে ট্রান্সমিশন অপশনে রয়েছে 5 স্পিড MT (1.2 petrol), একটি 6 স্পিড MT (1.5 Diesel), একটি 6 স্পিড ক্লাচলেস ম্যানুয়াল যা iMt (1.0 টার্বো পেট্রোল) নামে পরিচিত। এছাড়া আছে 7স্পিড DCT (1.0 টার্বো পেট্রোল)। 

এই গাড়ির প্রতিযোগী কারা হতে পারে?

হুন্ডাইয়ের এই নতুন গাড়িটির প্রতিযোগী হতে পারে কিয়া সনেট, মাহিন্দ্রা এক্সইউভি 300, মারুতি সুজুতি ভিতারা ব্রেজা, নিশান ম্যাগনাইট, ইত্যাদি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo