2022 Honda CB300F Street Fighter ঝাঁ চকচকে লুক নিয়ে বাজারে এল, দেখে নিন এর ফিচার

Updated on 12-Aug-2022
HIGHLIGHTS

সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে লঞ্চ হল হোন্ডার নতুন বাইক

2022 হোন্ডা CB300F স্ট্রিটফাইটার ভারতের সমস্ত বাইক প্রেমীদের অবসান ঘটিয়ে হাজির হল

এই বাইকের ডিলাক্স ভ্যারিয়েন্টটির দাম শুরু হচ্ছে 2,25,900 টাকা থেকে

Honda Motorcycle And Scooter India ভারতে আনল একটি মিড সাইজের বাইক, বহুদিন ধরেই দেশের বাইক প্রেমীরা এই বাইকটির অপেক্ষা করছিল। হোন্ডার এই নতুন বাইকটির নাম হচ্ছে 2022 Honda CB300F streetfighter। হোন্ডার এই নতুন বাইকটির ডিলাক্স ভ্যারিয়েন্টটির দাম শুরু হচ্ছে 2,25,900 টাকা থেকে। এই বাইকেরই প্রো ভ্যারিয়েন্টটির দাম শুরু হচ্ছে 2,28,900 টাকা থেকে। এই বাইকের উল্লিখিত দুটো দামই দিল্লির এক্স শোরুমের। বর্তমানে হোন্ডার যে CB500F বাইকটি রয়েছে তার সঙ্গে এই CB300F বাইকটির ডিজাইন অনেকটাই মিলে যায়। ফান রাইডিং এবং অ্যাডভেঞ্চার বাইকিং কমিউনিটির জন্য এই নতুন স্ট্রিটফাইটার বাইকটি আনা হয়েছে বাজারে। জানা গিয়েছে হোন্ডার এই নতুন বাইকটি এই সংস্থার প্রিমিয়াম বিগউইং আউটলেট থেকেই কেনা যাবে।

8 আগস্ট, অর্থাৎ গত সোমবার থেকেই এই বাইকের বুকিং চালু হয়ে গিয়েছে এই দেশে। যাঁরা এই বাইকটি কেনার জন্য অর্ডার দিতে চান তাঁরা স্থানীয় হোন্ডা বিগউইং আউটলেট কিংবা এই সংস্থার যে অফিসিয়াল সাইট আছে সেখান থেকে তাঁদের বুক করতে হবে। আপাতত তিনটি রঙের অপশনে পাওয়া যেতে চলেছে এই বাইক। এই তিনটি রং হল ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ম্যাট মার্ভেল ব্লু মেটালিক এবং স্পোর্টস রেড।

এই বাইকে কী কী রয়েছে?

2022 Honda CB300F স্ট্রিটফাইটার বাইকটিতে আছে 293 সিসি ফোর ভালভ SOHC ইঞ্জিন যার সঙ্গে আছে অয়েল কুলিং এর টেকনোলজি। 10 টি নতুন পেটেন্ট অ্যাপ্লিকেশন আছে এতে। সিক্স স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে এই বাইকে ট্রান্সমিশন ডিউটির জন্য। এছাড়া আছে অপটিমাম গিয়ার রেশিও যার কারণে গ্রাহক ঝক্কিবিহীন রাইডিং এর অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এছাড়া এতে আছে ডুয়াল চ্যানেল ABS ইন্টিগ্রেট সেফটি, অ্যাসিস্ট অ্যান্ড স্লিপার ক্লাচ সহ গোল্ডেন USD ফ্রন্ট ফর্ক সাপোর্ট। একই সঙ্গে হোন্ডার এই নতুন বাইকে আছে 276mm এর ফ্রন্ট এবং 220mm রিয়ার ডিস্ক ব্রেক।

এই বাইকটিতে আছে ফুল ডিজিটাল মিটার এবং ভাল করে দেখার জন্য আছে ফুল LED হেড ল্যাম্প আছে। এছাড়া এই বাইকে ডিজাইন এবং লুকের জন্য দেওয়া হয়েছে ফরওয়ার্ড লিনিং এবং অ্যাটাকিং স্ট্যান্স। 2022 Honda CB300F স্ট্রিটফাইটার বাইকটির টোন্ড ফুয়েল ট্যাংক আরও ম্যাসকুলিন করে তুলেছে এটাকে। সঙ্গে আছে স্প্লিট সিট, কমপ্যাক্ট মাফলার এবং ভি শেওয়ের একটি অ্যালয় যা এই বাইককে একটা দারুন স্পোর্টি লুক দিয়েছে। 
150mm ওয়াইড রিয়ার টায়ার দেওয়া হয়েছে হোন্ডার এই নতুন বাইকে। সঙ্গে আছে ফাইভ স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক সাসপেনশন আছে যা দুর্গম রাস্তা দিয়ে যাওয়ার জন্য এই বাইকটাকে উপযোগী করে তুলেছে। এছাড়া এতে আছে হোন্ডার সিলেক্টেবল টর্ক কন্ট্রোল যার ফলে পিচ্ছিল রাস্তাতেও দারুন ভাবে বাইকটি চালানো যাবে।

Connect On :