2021 Web Series: বছরের সেরা 10 সিরিজ, আপনার প্রিয় কোনটি?

2021 Web Series: বছরের সেরা 10 সিরিজ, আপনার প্রিয় কোনটি?
HIGHLIGHTS

সিনেমা হল বন্ধ থাকায় মানুষ সিনেমার থেকে সিরিজ দেখায় বেশি আগ্রহ দেখিয়েছে

ভারতীয় ওয়েব সিরিজগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় একটি সিরিজ হল দ্য ফ্যামিলি ম্যান 2

বহু বিতর্কের মুখোমুখি হওয়ার পরেও দর্শকদের মনে দাগ কেটে গেছে তান্ডব

কোভিডের (Covid 19) আগমন একপ্রকার শাপে বর হয়েছে OTT প্ল্যাটফর্মের জন্য। একদিকে যেমন সিনেমা হল বন্ধ থাকায় মানুষ সিনেমার থেকে সিরিজ দেখায় বেশি আগ্রহ দেখিয়েছে। তেমনই ভারতীয় ডিরেক্টররা নতুন নতুন ভালো সিরিজগুলি বানানোর সুযোগ পেয়েছে। গত কয়েকবছরে ভারতীয় জনতার ওয়েবসিরিজের প্রতি টানকে কাজে লাগিয়েই প্রোডিউসাররা একের পর এক ওয়েব সিরিজ লঞ্চ করেছেন। 2021 সালে লঞ্চ হওয়া অসংখ্য ওয়েব সিরিজগুলির মধ্যে শ্রেষ্ঠ 10টি ওয়েবসিরিজের সম্পর্কে এখানে জানানো হল। যেগুলি, ওয়েব সিরিজ প্রিয় মানুষেরা না দেখে থাকলে অবশ্যই একবার দেখতে পারেন- 

The Family Man 2

ভারতীয় ওয়েব সিরিজগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় একটি সিরিজ হল দ্য ফ্যামিলি ম্যান 2। প্রথম সিজিনে শ্রীকান্ত তিওয়ারি হিসেবে মনোজ বাজপেয়ীকে সকলে আপন করে নিয়েছিল এবং গল্পের শেষ এমন একটি জায়গায় হয়েছিল যে পরের সিজিনটি দেখার জন্য মুখিয়ে ছিল সকলে। 2021 এর  মাসে মুক্তি পায় এই দ্বিতীয় সিজিন। একটি মধ্যবিত্ত পরিবারের সদস্য শ্রীকান্ত নিজের পরিবারের বিভিন্ন সমস্যায় ঘেটে থাকলেও ভারতীয় স্পাই হিসেবে তিনি দেশের সেরা। দেশের জন্য তিনি নিজের জীবন দিতেও তৈরী। প্রথম সিজিনের মতোই দ্বিতীয় সিজিনেও দর্শকদের নিরাশ করেনি ফ্যামিলি ম্যান। এবং গল্পের শেষে আবারো পরের সিজিনের আশা জাগিয়ে রাখলো দর্শকদের মধ্যে।

Special Ops 1.5

প্রথম সিজনে হইচই ফেলে দেয় স্পেশাল অপস্।ইন্টেলিজেন্স অফিসার হিম্মত সিং নিয়ে আগ্রহ জাগে ভারতীয় সিরিজ লাভারদের মধ্যে। কিন্তু অফিসার হওয়ার আগে কেমন ছিল হিম্মত সিং-এর জীবন? সেটাই তুলে ধরা হয়েছে স্পেশাল অপস্ ১.৫ -এ। এর পরেএ সিজিনের জন্য মুখিয়ে রয়েছে এই সিরিজের ফ্যানেরা।

Tandav

অ্যামাজন অরিজিনালের তান্ডব দর্শকদের মনে তান্ডব চালিয়েছে 2021-এ। ভারতীয় রাজনীতির ডার্ক-সাইডটি তুলে ধরা হয়েছে এই সিরিজে। বহু বিতর্কের মুখোমুখি হওয়ার পরেও দর্শকদের মনে দাগ কেটে গেছে এই সিরিজটি। এবং সাইফ আলি খানের অসাধারণ অভিনয়ের ঝলক আরো একবার দেখার সৌভাগ্য হয় দর্শকদের এই সিরিজের সৌজন্যে।

Aarya season 2

2020 তে প্রথম সিজিনের সাফল্যের পর দ্বিতীয় সিজিনের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি দর্শকদের। 2021 এই মুক্তি পায় দ্বিতীয় সিজিন। রাজস্থানের বড়লোক বাড়ির সাধাসিধা মেয়ে কীভাবে অপরাধ জগতে জড়িয়ে পরে আরিয়া সেই নিয়েই এই সিরিজটি। সুস্মিতা সেনের অসাধারণ অভিনয় এই সিরিজটির শ্রেষ্ঠ আকর্ষণ।

Mumbai diaries 26/11

2021 এর অন্যতম চর্চিত ওয়েব সিরিজটি হল মুম্বই ডায়েরিজ। অনেকদিন পর কঙ্কনা সেনশর্মার অসাধারণ অভিনয় দেখার সুযোগ ভারতীয় দর্শকরা পান। সিরিজটির সেরা পাওনা মোহিত রায়নার অভিনয়।

Aranyak

হিন্দি ওয়েব সিরিজে আরও একবার দেখা গেল বাংলার পরমব্রত চট্টোপাধ্যায় কে। পুলিশের ভুমিকায় রবিনা টন্ডন-ও অসাধারণ। বছরের শেষে মুক্তি পেয়েও সকলের মন জয় করে নিয়েছে এই সিরিজটি।

Maharani

2021 এর আরো একটি ভালো ওয়েব সিরিজ হল মহারানি। ৯০-এর দশকে বিহারের রাজনীতিকে ঘিরে তৈরী এই গল্পে হুমা কুরেশির চোখ ধাধানো অভিনয় মুগ্ধ ভারতীয় জনগন।

Inside Edge 3

প্রথম দুটি সিজিনের লেগাসি কন্টিনিউ করতে সফল রিচা চড্ডা, বিবেক ওবেরয় অভিনীত ইনসাইড এজ 3। ক্রিকেট দুনিয়ার অজানা গল্প জানা যাবে এই সিরিজটি দেখলে।

Candy

2021 সালে রিচা চড্ডা অভিনীত আরও একটি ওয়েব সিরিজ হল ক্যান্ডি। হিমালয়ের মার্ডার মিস্ট্রি নিয়ে তৈরী এই সিরিজে রনিত রায়ও সমান দক্ষতায় অভিনয় করে মানুষের মন জয় করে নিয়েছেন।

Illegal 2

এই সিরিজটি একটি কোর্ট্ররুম ড্রামাকে কেন্দ্র করে তৈরী। নেহা শর্মা, পীযুষ মিশ্র, পারুল গুলাটির অভিনয় দ্বিতীয় সিজিনেও দর্শকদের আবদার মিটিয়েছে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo