মিনি-এলইডি ডিসপ্লে সহ 14-ইঞ্চি iPad Pro লঞ্চ করতে পারে Apple, জানুন কবে আসবে বাজারে

Updated on 10-Jun-2022
HIGHLIGHTS

14.1-ইঞ্চি আইপ্যাড প্রো (iPad Pro) তৈরি করছে Apple

14.6-ইঞ্চি ডিসপ্লে সহ Samsung Galaxy Tab S8 Ultra-কে টেক্কা দেবে 14.1-ইঞ্চি বড় Apple iPad

বড় আইপ্যাডটি আগামী বছরের প্রথম দিকে লঞ্চ হবে বলে জানা গেছে

এই সপ্তাহে WWDC সম্মেলনে, Apple ইন-হাউস M2 সিলিকন উন্মোচন করেছে এবং নতুন চিপসেটের সাথে MacBook Air এবং MacBook Pro লঞ্চ করেছে।  এখন যেহেতু WWDC সম্মেলন শেষ হয়েছে, আসন্ন Apple পণ্য সম্পর্কে নতুন তথ্য যানা যাচ্ছে। প্রখ্যাত বিশ্লেষক, রস ইয়ং, ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালট্যান্টের সিইও টুইট করেছেন যে মিনি এলইডি ব্যাকলাইটিং এবং প্রোমোশন ডিসপ্লে সহ একটি নতুন বিশাল 14.1-ইঞ্চি আইপ্যাড প্রো (iPad Pro) তৈরি হচ্ছে৷ বড় আইপ্যাডটি আগামী বছরের প্রথম দিকে লঞ্চ হবে বলে জানা গেছে।

14.1-ইঞ্চি বড় আইপ্যাড 14.6-ইঞ্চি ডিসপ্লে সহ Samsung Galaxy Tab S8 Ultra-কে টেক্কা দেবে বলে আনুমান করা হচ্ছে।ব্লুমবার্গের গুরম্যান সূত্রের উদ্ধৃতি দিয়ে একটি রিপোর্টে বলা হয়েছে যে 11-ইঞ্চি এবং 12.9-ইঞ্চি আইপ্যাড প্রো ট্যাবলেটগুলির নতুন সংস্করণগুলি বিকাশের পর্যায়ে রয়েছে এবং এই বছরের শেষের দিকে সেটিও লঞ্চ হবে। একটি বড় সংস্করণ থাকবে যা iOS 16-এর নতুন মাল্টিটাস্কিং আপডেটের সুবিধা নেয়। অ্যাপল একটি বড়ও আইপ্যাড প্রো তে কাজ করছে বলে জানা গেছে যা Samsung Galaxy Tab S8 Ultra-এর সাথে টেক্কা নেবে। এটি একটি 14.1-ইঞ্চি মিনি LED ব্যাকলাইটিং এবং প্রোমোশন ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত বলে জানা গেছে। আসন্ন iPad Pro তে লেটেস্ট M2 চিপসেট থাকতে পারে। যেহেতু ট্যাবলেটটি পরের বছর আত্মপ্রকাশ করতে চলেছে, তাই পরবর্তীকালে আমাদের কাছে আরও তথ্য হওয়ার জন্য যথেষ্ট সময় আছে।

আলাদাভাবে, ব্লুমবার্গের মার্ক গুরম্যান তার সূত্রের উদ্ধৃতি দিয়ে রিপোর্ট করেছেন যে আপডেট করা 14-ইঞ্চি এবং 16-ইঞ্চি ম্যাকবুকগুলি বছর শেষের আগে বা 2023 সালের শুরুর দিকে লঞ্চ করা হবে। এগুলি 12-কোর সিপিইউ এবং ৩৮ কোর জিপিইউ সহ একটি M2 ম্যাক্স চিপসেটের সাথে আসবে বলে জানা গেছে।জনপ্রিয় এক অ্যাপল রিপোর্টার বলেছেন যে এটি আগামী বসন্তের প্রথম দিকে লঞ্চ হবে।

15-ইঞ্চি ম্যাকবুক এয়ারের পরে একটি নতুন 12-ইঞ্চি ল্যাপটপ আসবে এবং ওটি 2023 সালের শেষের দিকে বা 2024 সালের শুরুর দিকে ভারতে লঞ্চ হতে পারে৷ Mac Pro এবং Mac Mini-এর নতুন সংস্করণগুলি এখনও পরীক্ষার অধীনে রয়েছে৷ এই সবের মধ্যে, একটি পরবর্তী প্রজন্মের M2 চিপসেটও থাকবে।

Connect On :