ভারতের 1,000 টি রেলওয়ে স্টেশানে পাওয়া যাবে ফ্রি Wi-Fi…

ভারতের 1,000 টি রেলওয়ে স্টেশানে পাওয়া যাবে ফ্রি Wi-Fi…
HIGHLIGHTS

ভারতীয় রেলওয়ে প্রাথমিক ভাবে যাত্রীদের ইন্টারনেট সুবিধা দিচ্ছে, মোট 8,738 টি স্টেশানের মধ্যে থেকে 6,441 টি সেটশানকে Wi-Fi র জন্য বাছা হয়েছে

হাইলাইট

  • 8,738 টি স্টেশানের মধ্যে থেকে 6,441 টি স্টেশান পাবে Wi-Fi
  • মুম্বাই সেন্ট্রাল হাইওয়ে লাইন রেলওয়ে স্টেশান 1000 তম Wi Fi স্টেশান হবে
  • ইউজার্সদের KYC ফিলআপ করতে হবে

 

ভারতীয় রেলওয়ে যাত্রীদের জন্য সম্প্রতি একটি ভাল খবর এসেছে। এবার ভারতীয় রেলওয়ে যাত্রীরা রেলওয়ে স্টেশান ফ্রি তে ওয়াইফাই সুবিধা পাবেন। আর এই বিষয়ে RailTel Corporation বলেছে যে রেলওয়ে স্টেশানে ডিজিটাল হাবে পরিবর্তন করার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আর এর সঙ্গে রেলওয়ে স্টেশান হাই স্পিড EIFi সুবিধা বসার জন্য দেওয়ার কথা ভাবা হচ্ছে। রিপোর্ট অনুসারে বলা হচ্ছে যে মুম্বাইয়ের সেন্ট্রাল হাইওয়ে লাইন রেলওয়ে স্টেশান 1000 তম এমন স্টেশান হবে যা ফ্রিতে ওয়াইফাই পরিষেবা দেবে।

আর এবার দেশের 1000 টি রেলওয়ে স্টেশানে ইউজার্সরা ফ্রিতে WiFi পাবেন। আর এর উদ্দেশ্য এই যে ভারতীয় রেলওয়েকে ডিজিটাল হাবে পরিনত করা যাতে ইউজার্সরে দ্রুত ইন্টারনেট কাঙ্কেটিভিটি পাবেন। রিপোর্ট অনুসারে রেলটেল কর্পোরেশান অফ ইন্ডিয়া লিমিটেড এর জন্য তৈরি হয়ে গেছে। আর আপনাদের বলে রাখি যে হাই স্পিড ইন্টারনেটের সাহায্যে গ্রাম আর শহরের মধ্যে পার্থক্য ক্মে যাবে। ইউজার্সরা রেলওয়ের মধ্যে ওয়াইফাই চালাতে পারবেন। আর এর সঙ্গে ইউজার্সরা ফ্রিতে ডাটা পাবেন আর যার জন্য মোবাইল ডাটা দরকার হবে না আর এর জন্য অবশ্য ইওউজারদের KYC ফিলআপ করতে হবে।

রেলটেল বলেছে যে এই প্রোগ্রাম শুরু হয় 2016 সালে মুম্বাই রেলওয়ে স্টেশান দিয়ে, যা প্রথম স্টেশান ছিল যেখানে ফ্রিতে WiFi দেওয়া হয়। আর আপনাদের বলে রাখি যে এই সময়ে দেশের 1000 টি স্টেশানে 2 বছর 3 মাস সময় লেগেছে। আর এর সঙ্গে আপবনাদের বলে রাখি যে মোট 8,738 টি স্টেশানের মধ্যে 6,441 টি স্টেশাকে Wi Fi শুরু হেয়ছে। আর এছাড়া 2,297 টি হল্ট স্টেশানও এর মধ্যে আছে। আর এছাড়া প্রাউ 4,791 টি ব্যালেন্স স্টেশানে TATA Trust দেওয়া হবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo