স্মার্টফোন গেমিং অ্যাডিক্টেট এক চোখ দিয়ে দেখতে পাচ্ছে না

স্মার্টফোন গেমিং অ্যাডিক্টেট এক চোখ দিয়ে দেখতে পাচ্ছে না
HIGHLIGHTS

চিনের একজন মহিলা টানা 24 ঘন্টা অনার অফ কিংস গেম খেলে এক চোখে আর দেখতে পাচ্ছে না

সাবধান হয়ে যান দীর্ঘ সময় ধরে স্মার্টফোনে গেম খেলার অভ্যাস থাকলে সেই অভ্যাস আপনার দৃষ্টিশক্তি ছিনিয়ে নিতে পারে। চিনের একজন 21 বছরের মহিলা 24 ঘন্টা ধরে অনার অফ কিংস গেম খেলার কারনে নিজের একটি চোখের দৃষ্টিশক্তি হারিয়েছেন।

Wu Xiaojing (পরিবর্তিত নাম)1 অক্টোবর সারা দিন মাল্টি প্লেয়ার খেলার সময় নিজের সময় দিয়েছিলেন। গেমিং এর সময় তাঁর দৃষ্টিশক্তি সম্পূর্ণ রূপে শেষ হয়ে যাওয়ার পরে তাঁর দৃষ্টিশক্তি ধিরে ধিরে শেষ হয়েছিল।

চিনের নতুন পাব্লিকেশান The Paper  অনুসারে, Wu ফাইনান্সে কাজ করেন। তিনি স্মার্টফোন গেমসে আসক্ত আর ছুটির দিনে অনার অফ কিংস গেমস খেলার জন্য সকাল 6টায় উঠে যেতেন। একটি রিপোর্টে ওই মহিলা জানান যে, “আমি বিকেল 4টের সময় একবার ঘুমিয়ে নি আর তার পরে কিছু খেয়ে রাত 1টা থেকে 2 পর্যন্ত আবার গেম খেলি। আমি এই খেলায় এতই মগ্ন হয়ে যাই যে খাবার খেতে বা বাথরুমে যেতেও ভুলে যাই”।

রিপোর্ট অনুসারে, Wu এর চোখে রেটিনা ধমনীতে সমস্যা দেখা গেছে। এতই এক্তু জটিল সমস্যা আর যুবক দের মধ্যে এটি একটি সাধারন সমস্যা নয়। এই অবস্থায় দৃষ্টিশক্তি রিকভার হওয়ার সম্ভাবনা খুব কম, সেই পার্সেন্টেজ মাত্র 20-25 শতাংশ।  

মহিলা একটি রিপোর্টে বলেছেন, “আমি সবসময় নিজেকে বলি যে এটাই আমার শেষ রাউন্ড, কিন্তু আমি নিজেকে থামাতে পারিনা”। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo