এবার এই দেশেও বন্ধ হল PUBG Mobile, বাচ্চারা হিংসাত্মক হয়ে উঠছে

Updated on 14-Apr-2019
HIGHLIGHTS

ভারতের কিছু জায়গার পড়ে এবার UAE তেও ব্যান হল PUBG

NTA গেম ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে

নেপালে বাচ্চাদের মধ্যে হিংসা PUBG র জন্য বাড়ছে

নেপালে PUBG Mobile ব্যান করার পড়ে নেপাল টেলিকমিউনিকেশান অথারিটি (NTA) র ডেপুটি ডায়রেক্টার সন্দীপ অধিকারির বক্তব্য জানা গেছে। তিনি বলেন যে PUBG নেপালে ব্যান করার নির্দেশ দেওয়ার কারন এই গেমের জন্য বাচ্চারা অ্যাডিক্টেড হয়ে উঠছে। হ্যাঁ, এবার ভারতের গুজরাতের কিছু জায়গায়ও PUBG ব্যান করার পড়ে এবার নেপালেও এই গেম বন্ধ করা হয়েছে।

যখন ভারত সহ সারা বিশ্বে PUBG মোবাইল গেম একটি জনপ্রিয় গেম হিসাবে উঠে এসেছে সেখানে এই গেম Playerunknown’s Battleground মানে PUBG নিয়ে সমস্যায় পড়েছে, আর এই সমস্যা সরাকর আর অভিভাবক দুতরফেরই। যুবকদের সঙ্গে বাচ্চাদের গেমের নেশা হয়ে যাচ্ছে। আর এই সব কারনে এই গেম নেপালে বন্ধ করা হয়েছে।

সম্প্রতি Kathmandu Post য়ের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে নেপালে PUBG গেম ব্যান করা হয়েছে। নেপালের আধিকারিক অনুসারে এই গেম বাচ্চাদের হিংসাত্মক বানাচ্ছে। বাচ্চারা এতে নেশাগ্রস্ত হয়ে পড়ছে। আর এই সব কিছু খেয়াল রেখে Nepal Metropolitan Crime Division কাঠমান্ডু ডিস্ট্রিক কোর্টে একটি পিটিশান দিয়েছে জার পড়ে PUBG গে ব্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়। আর শুধু তাই না এই সিদ্ধান্ত নেওয়ার এক দিন পড়ে নেপাল টেলিকমিউনিকেশান অথরিটি সব ISPs আর মোবাইল সার্ভিস প্রোভাইডারদের এই গেম ব্যান করার নির্দেশ দিয়েছে।

Metroplition Crime Division য়ের চিফ Dhiraj Partap তার মন্তব্যে বলেন যে একটি বাচার মা বাবা আর স্কুলের অ্যাসোসিয়েশান এই গেম নিয়ে অনেক অভিযোগ করে, আর এই সব কিছু মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এর সঙ্গে এই গেম বন্ধ করার জন্য বেশ কিছু এক্সপার্টের সঙ্গেও কথা বলা হয় জার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আর আপনাদের বলে রাখি যে কয়েক মাস আগে ভারতের রাজকোট, ভাবনগর আর গির সোমনাথের কিছু জায়গায় PUBG আর UAE তেই ব্যান করা হয়েছে।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :