Xbox Game-এর 2022 এর সেরা গেম হল কোনটি? Biggest Games-এর খেতাব জয় কার?

Xbox Game-এর 2022 এর সেরা গেম হল কোনটি? Biggest Games-এর খেতাব জয় কার?
HIGHLIGHTS

2022-এর সেরা গেমের স্বীকৃতি জিতল High on Life

এটি Xbox Game Pass 2022-এর সব থেকে বড় লঞ্চ হিসেবে ঘোষিত হয়েছে

অর্থাৎ Game Pass-এর ইতিহাসে সব থেকে বড় গেম লঞ্চ এটিই

আপনি কি গেম খেলতে ভীষণই ভালোবাসেন? মূলত রোবোটিক গেমস খেলতে পছন্দ করেন? কাজ বা পড়ার মাঝে সময় পেলেই ল্যাপটপ বা কম্পিউটার নিয়ে বসে পড়েন খেলতে? এটাই আপনার পছন্দের পাস্ট টাইম? তাহলে বলি Xbox Game Pass 2022 এর সব থেকে বড় লঞ্চ হিসেবে কোন গেমকে স্বীকৃতি দেওয়া হয়েছে জানেন? High on Life গেমটিকে। শুধু তাই নয়, এটাই Game Pass এর সব থেকে বড় এবং সেরা গেম হিসেবে বিবেচিত হয়েছে। 

আমরা সবাই জানি যে করোনা পরবর্তী সময়ে দুটি জিনিসের চাহিদা ভীষণ বেড়েছে, এক অনলাইনে গেমিং, দুই OTT প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন। ফলে বুঝতে পারছেন অনলাইন গেমিং এখন দারুন জনপ্রিয়। একটি রিপোর্টে বলা হয়েছে করোনা এর আগের সময়ের তুলনায় করোনা এর পরের সময়ে অনলাইন গেমিংয়ের চাহিদা বেড়েছে প্রায় 40%। এই 40% এর মধ্যে 16% হচ্ছে কেবল মাত্র ফোন দিয়ে যে গেম খেলা যায় সেই গেম খেলার নেশা বেড়েছে। আর গেম খেলার নেশা কেন বেড়েছে সহজেই বুঝতে পারছেন, এক হচ্ছে বিভিন্ন ধরনের গেম হাতের কাছে চলে আসা, গেমের সময় বেড়ে যাওয়া এবং সবার হাতেই শক্তিশালী স্মার্টফোন থাকা। 

এই High on Life গেমটি ডিসেম্বরের শুরুতে চালু হয়েছিল বলে জানান রিক এবং মর্টির মালিক জাস্টিন রোইল্যান্ড। লঞ্চ হওয়ার পর থেকেই গেমটির জনপ্রিয়তা বাড়তে থাকে। কিন্তু কী করে মাপা হয় যে একটা গেম কতটা জনপ্রিয়? এর মাপকাঠি কী? জানা গিয়েছে কোনও গেম লঞ্চ হওয়ার পর সেটা কতবার খেলা হয়েছে সেটা দেখা। বিশেষ একটা গেম লঞ্চ করার পর প্রথম পাঁচদিন সেই গেম কতক্ষন খেলা হয়েছে, কেমন সাড়া পেয়েছে তার নিরিখে এটা ঠিক করা হয়ে থাকে। 

High on Life

স্কোয়াঞ্চ গেমের ডিরেক্টর এবং সিইও সেই সমস্ত মানুষকে ধন্যবাদ জানিয়েছেন যাঁরা তাঁদের এই গেমটিকে গেস পাশে সব থেকে জনপ্রিয় করে তুলতে সাহায্য করেছেন। তিনি আরও বলেন যে ব্যবহারকারীদের থেকে এমন ফলের আশা করেননি, এত দুর্দান্ত রেসপন্স দেখে তাঁরা ভীষণই খুশি হয়েছেন। তিনি আরও বলেন, 'যখন প্রথমবার স্কোয়াঞ্চ গেম তৈরি করা হয় তখন আমাদের তরফে যে গেম লঞ্চ করতে চেয়েছিলাম সেগুলো তৈরি করা হয়েছিল। এরপরই গেম পাস থেকে আমাদের এই বিপুল সংখ্যক ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে পেরেছি আমরা।' অন্যদিকে এই গেমের বিষয়ে Xbox Game Pass এর তরফে বলা হয় যে তারাও একই রকম উৎসাহিত ছিলেন গেমটিকে নিয়ে। গেমটি যবে থেকে লঞ্চ হয়েছে তবে থেকেই এটি মানুষের মধ্যে উৎসাহ সঞ্চার করেছিল।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo