গেম খেলতে ভালোবাসেন? দেখুন Google-এর নিরিখে 2022 সালের সেরা 6টি গেম

গেম খেলতে ভালোবাসেন? দেখুন Google-এর নিরিখে 2022 সালের সেরা 6টি গেম
HIGHLIGHTS

Google -এর তরফে 2022 সালের সেরা 6টি গেমের তালিকা প্রকাশ করা হল

এই তালিকায় জায়গা করে নিয়েছে অ্যাংরি বার্ডসের মতো গেম

বাদ যায়নি অ্যাপেক্স লেজেন্ড কিংবা ক্ল্যাশ অফ ক্ল্যানস

Google- এর তরফে নতুন একটি তালিকা প্রকাশ করা হল। এই তালিকায় 2022 সালে যে গেমগুলো সেরার শিরোপা পেয়েছে Google -এর তরফে সেগুলো নাম প্রকাশ করা হয়েছে। অ্যাংরি বার্ডস, অ্যাপেক্স লেজেন্ড, ক্ল্যাশ অফ ক্ল্যানস, ইত্যাদি খেলা জায়গা করে নিয়েছে এই তালিকায়। তবে Google- এর তরফে এই গেমগুলোকে বেশ কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে। এর মধ্যে আছে Best Game, Users Choice, Best Indies, Best Story, ইত্যাদির মতো বিভাগ। এবার তবে দেখে নিন গত বছরের সেরা 6টি গেম হল কোনগুলো? 

Best Game of the Year: Apex Legends Mobile

2022 সালের সেরা গেম হিসেবে নির্বাচিত হয়েছে অ্যাপেক্স লেজেন্ড মোবাইল গেমটি। EA দ্বারা এই গেমটিকে তৈরি করা হয়েছে। এটি একটি যুদ্ধের গেম যা ইউনিভার্সের উপর তৈরি করা হয়েছে। পিসি এবং কনসোল গেমের মতোই এই গেমটির চরিত্রগুলো। এখানে গেমাররা সোয়াড ব্যাটেল ফিচার পাবেন। 4.3 রেটিং রয়েছে এই গেমের। বর্তমানে এই গেমটি 7 লাখেরও বেশি মানুষ খেলেছেন এবং 10 মিলিয়নের বেশি বার এটিকে ডাউনলোড করা হয়েছে। 

Best Multiplayer: Rocket League Sideswipe

Psyonix Studios এই গেমটিকে তৈরি করেছেন। 10 মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে এই গেমটিকে। এটির রেটিংও 4.3 Google Play Store -এ। 4 লক্ষের বেশি বার এটি রিভিউ করা হয়েছে। এটি আসলে এক ধরনের ফুটবল খেলা। কিন্তু টুইস্ট আছে! এই খেলা খেলতে হয় গাড়ি দিয়ে। অর্থাৎ গাড়ি দিয়ে গোল দিতে হবে এই খেলায়। 

Users Choice: Angry Birds Journey

Angry Birds ফ্র্যাঞ্চাইজির শেষ গেম হচ্ছে Angry Birds Journey। বর্তমানে এই গেমটি 2 লাখের বেশি মানুষ খেলেন এবং এটিকে 4.3 মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে। Google Play Store থেকে রোভিও এন্টারটেইনমেন্ট কর্পোরেশনের তৈরি এই গেমটিকে 10 মিলিয়নের বেশি বার ডাউনলোড করা হয়েছে।  

Best Games of 2022 according to Google

Best Indies: Dicey Dungeons

এই গেম আপনি খেলতে চাইলে তার জন্য আপনাকে টাকা খরচ করতে হবে। অর্থাৎ Google Play Store থেকে এটিকে কিনতে হবে। 420 টাকার বিনিময় এই গেম কেনা যাবে। যেহেতু এটি একটি পেইড গেম সেহেতু এই গেমটি অতবার ডাউনলোড হয়নি। 

Best Story: Diablo Immortal

Google Play Store থেকে গেমাররা এই গেমটিকে 10 মিলিয়নের বেশি বার ডাউনলোড করেছেন। Play Store এ এই গেমের 4.4 রেটিং আছে। ব্লিজার্ড এন্টারটেইনমেন্ট ইনকরপোরেশন এই গেমটিকে তৈরি করেছে। 

Clash of Clans

অন্যতম জনপ্রিয় গেম হল এটি। 500 মিলিয়নের বেশি বার এই গেমটিকে ডাউনলোড করা হয়েছে। Google Play Store -এ এই গেমের রেটিং 4.5।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo