চিন 80 টি নতুন গেমের ওপর থেকে নিষেধাজ্ঞা সরালেও PUBG মোবাইল সেই তালিকায় নেই

Updated on 02-Jan-2019
HIGHLIGHTS

স্টেট অ্যাডমিনিস্টেটা প্রেস পাবলিকেশান ওয়েবসাইট, রেডিও, ফিল্ম আর টেলিভিশানের জানিয়েছে যে তারা এই সব টাইটেল গুলিকে অ্যাপ্রুভাল দিয়েছে

বৈশিষ্ট্য

  • চিন 80টি নতুন গেম অ্যাপ্রুভ করেছে
  • যাই হোক, এই গেমের মধ্যে PUBG মোবাইল ডেভ্লাপার, Tencent নেই
  • চিন গত বছর 9টি গেম ব্যান্ড করেছিল

 

অনলাইন ভিডিও গেম ব্যান করার পরে এবার Reuters জানিয়েছে যে চিন 80টি নতুন গেম অ্যাপ্রুভ করেছে। এই রিপোর্টে বলা হয়েছে যে এই অ্যাপ্রুভালের লিস্ট স্টেট অ্যাডমিনিস্ট্রেশান অফ প্রেস পাবলিলেকশান, রেডিও, সিনেমা আর টেলিভিশানে করা হয়েছে। আর এর মধ্যে একটি দেখার বিষয় এই যে এখানে Tencent Holdings মানে যারাPUBG মোবাইলের তাদের নামে এই তালিকায় অনুপস্থিত।

রিপোর্ট করা হয়েছে যে চিনের গেমিং এথিকস অনুসারে সম্প্রতি 20টি গেম সেখানে বন্ধ করা হয়েছে। আর এর মধ্যে PUBG র সঙ্গে Fortnite ও আছে। আর রিপোর্ট অনুসারে PUBG “রক্ত আর নিষ্ঠুরতা” রজন্য আর Fortnite “রক্ত আর গোর, ভালগার কন্টেন্ট’ য়ের জন্য ব্যান করা হয়েছে। আর এর সঙ্গে এই তালিকায় থাকা বাকি 11 টি গেমকে অ্যাক্সেন কারেক্ট করা হয়েছে। উদাহরনস্বরূপ বলা যায় যে, Blizzard’s Overwatch রিপোর্ট করেছে যে “গেমের ভিজুয়াল প্রোমোট ভুল ভ্যালুর সঙ্গে এসেছে”। আর অন্য দিকে কনভার্সেশান অ্যাকশান বলেছে যে ,” গেম গুলি ভুল ভ্যালু, ও অন্যান্য ক্ষতিকারক জিনিস দেখাচ্ছিল”।

PUBG মোবাইল Tencent য়ের জন্য মানি মেকার হেয়ছে, এই গেমটি ব্ল্যাক ফ্রাইডের সময়ে দারুন রেভেনিউ বুস্ট করেছ এবং iOS য়ে তা Fortnite করেছে। সম্প্রতি Tencent নোটিশ করেছে যে নভেম্বর মাসে তারা $32.5 মিলিয়ান রেভিনিউ করেছে। আর এটি এই গেমের কোন এক মাসের হাইয়েস্ট রেভেনিউ। এর সঙ্গে এটি গত মাসের থেকে 44% ইঙ্ক্রিস করেছে, এর আগের মাসে এই অ্যামাউন্ট ছিল $25.7 মিলিয়ান। আর এটি সেরা মোবাইল গেম।

Connect On :