YouTube Music আর Premium ভারতে লঞ্চ হল, এদের প্রাথমিক দাম জানেন!

Updated on 13-Mar-2019
HIGHLIGHTS

গুগল অবশেষে YouTube Music য়ের সঙ্গে YouTube Premium পরিষেবা ভারতে লঞ্চ করেছে আর এবার ইউজার্সরা মিউজিক স্ট্রিমিং আর অ্যাড ফ্রি ভিডিও দেখতে পারবেন, আর ভারতীয় ইউজার্সদের জন্য 3 মাসের জন্য YouTube Music Premium ফ্রিতে দিচ্ছে

হাইলাইট

  • YouTube Music আর YouTube Premium স্ট্রিমিং পরিষেবা ভারতে এল
  • অডিও আর বাকি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে ইউটিউব স্ট্রিমিং পরিষেবাকে প্রতিযোগিতা দেবে
  • ভারতীয় ইউজার্সদের জন্য 3 মাসের জন্য YouTube Music Premium ফ্রিতে দেওয়া হচ্ছে

 

YouTube অবশেষে YouTube Music আর YouTube Premium পরিষেবা ভারতে লঞ্চ করেছে। YouTube Music কে ভারতে YouTube Music Premium য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছে যা ইউজার্সদের মিউজিক স্ট্রিমিং অ্যাপের প্রিমিয়াম ফিচার্স অ্যাক্সেস দেয়। ইউটিউব পরিষেবা সম্প্রতি জানিয়েছে যে অডিও প্ল্যাটফর্মে Spotifayয়ের সঙ্গে কিছু স্ট্রিমিং পরিষেবা –  Gaana, JioSaavn, Apple Music, Amazon Music  কে প্রতিযোগিতা দিতে পারবে। ইউটিউব প্রিমিয়ামের মতন অ্যামাজন প্রাইম ভিডিওর সাবস্ক্রিপশানে অ্যামাজন মিউজিকের অ্যাক্সেস পাওয়া যায়।

YouTube Music আর YouTube Music Premium

YouTube Music  নতুন কোন পরিষেবা নয়। এটি 2015  সালে আনা হয়েছিল আর এর পরে 2018 সালে এটি এসেছিল। আর এর অ্যাপ অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মেই চলে। আর এর ওয়েব ভার্সানা ছে। আর ইউটিউব মিউজকে আপনারা আর্টিস্টদের অফিসিয়াল গান, অ্যালবাম, নিজের প্লেলিস্ট, আর্টিস্ট রেডিও গুগল প্লে মিউউজিক আর ভিডিও, রিমিক্সের জন্য দেওয়া আর YouTube live performances ও এর অন্তর্গত। আর এর সঙ্গে ইউটিউব মিজিক আর মিজিক প্রিমিয়ামের মতন বেশ কিছু ফিচার্স আছে যাতে স্মার্ট সার্চও আছে। আর এর মাধ্যমে সেই সব ইউজার্সদের সুবিধা হবে যারা গানের লিরিক মনে করেন। আর এর মধ্যে স্পেশাল এর মিউজিক লাইব্রেই আর রেকমেন্ডেশান সেকশান। আর সেই সব ইউজার্সদের এটি ফ্রি তে দেওয়া হবে যারা রেজিস্ট্রেশান করবে।

আর এর সঙ্গে পরিষেবা পেড মেম্বারশিপ 'YouTube Music Premium' আছে আর যা ইউজার্সদের আলাদা ফিচার্স দেয়। এই প্রিমিয়াম অপশানে ইউজার্সরা ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাড প্লেয়িং সংস আর ভিডিও থেকে মুক্তি পেতে পারবেন।

YouTube Music Premium লঞ্চ অফার

আমরা যদি YouTube Music Premium য়ের বিষয়ে বলি তবে এই অফারে 99 টাকা রাখা হেয়ছে আর যা এর মান্থলি চার্জের সঙ্গে 3 মাসের জন্য ফ্রি। আর এর সঙ্গে গুগল প্লে মিউজিকের প্রথম সাবস্ক্রিপশান থাকলে তারা YouTube Music Premium membership আর এদের লাইব্রেরির অ্যাক্সেস অটোমেটিকালি পাবেন। আর সেখানে গুগল প্লে মিউজিকে এর কোন প্রভাব পরবে না।

YouTube Premium লঞ্চ অফার

YouTube Red  কে YouTube Premium নামে রি ব্র্যান্ড করা হয়েছে। আর এর সঙ্গে ভারতে এটি মান্থলি 129 টাকার চার্জে পাওয়া যাবে। আর ইউজার্সরা এই পরিষেবা সাবস্ক্রাইব করলে তারা YouTube য়ের অ্যাডস দেখতে পারবেন না আর এর সঙ্গে ইউটিউব ভিডিওর জন্য ব্যাকগ্রাউন্ডে প্লে আর অফের অ্যাক্সেস পাবেন। আর শুধু তাই নয় এতে YouTube Originals য়ের অ্যাক্সেসও আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :