ভারতে এল অ্যামাজনের স্মার্ট ডিসপ্লে স্পিকার ECHO SHOW 5

ভারতে এল অ্যামাজনের স্মার্ট ডিসপ্লে স্পিকার ECHO SHOW 5
HIGHLIGHTS

বেশ কিছু অ্যালেক্সা স্কিলও এই ডিভাইসে অ্যাক্টিভেট হতে পারে

18 জুলাই থেকে এটি বিক্রি হবে

Amazon Echo Show 5 য়ের দাম মাত্র 8,999টাকা

ই-কমার্স কোম্পানি অ্যামাজন সম্প্রতি তাদের স্মার্ট ডিসপ্লে স্পিকার লঞ্চ করেছে। আর এর নাম Amazon Echo Show 5। একে একটি স্মার্ট স্পিকার আর এটি তুলনামূলক কম দামে লঞ্চ করা হয়েছে। আর আসুন এবার এই ডিভাইসটির বিষয়ে ডিটেলসে দেখে নেওয়া যাক।

Amazon Echo Show 5 য়ের দাম আর কবে কোথায় পাওয়া যাবে

অ্যামাজনের ডিভাইসের এর আগের ভার্সানটি মানে Amazon Echo Show য়ের দাম যেখানে 22,999 ত্যাকা সেখানে এই নতুন Amazon Echo Show 5 মাত্র 8,999 টাকায় লঞ্চ করা হয়েছে। আর এটি 18 জুলাই থেকে বিক্রি করা হবে। ইউজার্সরা এটি দুটি কালার অপশানে কিনতে পারবেন যা সদা আর কালো রঙের অপশানে পাওয়া যাবে।

Amazon Echo Show 5 র স্পেশালিটি

অ্যামাজন স্মার্টস্পিকারের মাধ্যমে ইউজার্সরা অ্যামাজনের শক্তিশালী ভয়েস বেসড AI অ্যাসিস্টেন্স অ্যালেক্সার সঙ্গে কথা বলতে পারবেন। আর এতে 5.5 ইঞ্চির টাচ স্ক্রিন দেওয়া হ্যেহচে। আর এটি স্পেশালি লিস্ট, রেসিপি আর ডিভাইসে ভিডীও দেখার জন্য বেশি কাজের।

স্ক্রিনের সঙ্গে অন্যান্য ইকো ডিভাইসের মতন Amazon Echo Show 5 মিউজিক স্ট্রিম, ভিডিও কলিং আর এমারজেন্সি প্রাইম ভিডিও টিভি আর সিনেমা, কম্প্যাটিভ স্মার্ট ডিভাইস কন্ট্রোল করার পরে এটি কাকজ করার জন্য ব্যাবহার করা হতে পারে। আর অনেক অ্যালেক্সা রিক্লাস অ্যাক্টিভ করে।

এই ডিভাইসটিতে একটি MediaTek MT8163 চিপসেট দেওয়া হয়েছে আর এতে Wi-Fi য়ের মাধ্যমে ইন্টারনেটের সঙ্গে কানেক্ট করা হতে পারে। আর সেখানে স্পিকার ব্লুটুথ ইনবিল্ডের মাধ্যমে রেগুলার ওয়ারলেস স্পিকারের মতন ব্যাবহার করা যায়। আর Echo Show 5 য়ে প্রাইভেসির কথা মাথায় রেখে এতে ফিজিকালি শাটারের মাধ্যমে ফ্রন্ট ক্যামেরা আর বটনের মাধ্যমে মাইক্রোফোন বন্ধ করার অপশান দেওয়া হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo