ZOMATO সফল ভাবে ড্রোন পরীক্ষা করার পরে এবার তাদের খাবার দেবার ড্রোনে আনছে

ZOMATO সফল ভাবে ড্রোন পরীক্ষা করার পরে এবার তাদের খাবার দেবার ড্রোনে আনছে
HIGHLIGHTS

সফল ভাবে ডেলিভারি ড্রোন পরীক্ষা করল Zomato

এই ড্রোনের সর্বাধিক স্পিড 80 kmph

এটি 5 কিলোমিটার পর্যন্ত যেতে পারে

আপনাদের প্রথমেই বলি যে এই পরীক্ষা প্রায় 5কিলোমিটারের ডিস্টেন্সে কন্ডাক্ট করা হয়েছিল। আর এছাড়া আপনাদের এও জানিয়ে রাখি যে এই ড্রোনের মাধ্যমে প্রায় 5 কেজি ওজন ওঠানো সম্ভব আর এর সঙ্গে এর স্পিড হবে প্রায় 80 kmph পর্যন্ত।

আর এর সঙ্গে এও জানিয়ে রাখি যে জোম্যাটোর মাধ্যমে একটি লখনোর ড্রোন স্টার্টআপ 2018 সালে অক্টোবরে শুরু হয়েছিল। আর এবার এই পদক্ষেপের পরে Zomato একটি নতুন জেনারেশানের দিকে এগিয়ে যাচ্ছে। আর এর মানে এই যে খুব তাড়াতাড়ি এবার জোম্যাটো সারা দেশে ড্রোনের মাধ্যমে খাবার ডেলিভারি করবে।

এই পরীক্ষা একটি হাইব্রিড ড্রোনের মাধ্যমে করা হয়েছে আর এতে রোটারি ইউংস আর ফিক্সড ইউংস ইত্যাদি দেখতে পারবেন, আর এর মানে এই যে একটি ড্রোনে আপনারা দু টি জিনিস ই পাবেন। জোম্যাটো বলেছে যে তাদের এই পরীক্ষা সফল হয়েছে। এই ড্রোনটি প্রায় 5 কিলোমিটারের দূরত্বে যেতে পারে।

আর এই দূরত্ব যেতে ড্রোনটি 10 মিনিটের সময় নেয়। আর এছাড়া এর পিক স্পিড প্রায় 80 kmph। আর এটি প্রায় 5 কেজি ওজন নিতে পারে। আর এটি প্রায় 30 মিনিটের কাছাকাছি সময়ে ফুড ডেলিভারি করতে পারবে।

আর আপনাদের বলে রাখি যে জোম্যাটো 2018 সালে ডিসেম্বরে লখনউয়ের TechEagle Inovations কোম্পানির সঙ্গে কাজ করেছিল। এই কোম্পানিটি প্রধানত ড্রোন তৈরি করে। আর মনে করা হচ্ছে যে এই ড্রোনের মাধ্যমে কোম্পানি খাবার দেবে।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo