WhatsApp Updates: একটি ছবি দিয়েই হ্যাক করা যাবে আপনার হোয়াটসঅ্যাপ! এক্ষুনি বন্ধ করে দিন এই সেটিং

WhatsApp Updates: একটি ছবি দিয়েই হ্যাক করা যাবে আপনার হোয়াটসঅ্যাপ! এক্ষুনি বন্ধ করে দিন এই সেটিং
HIGHLIGHTS

হ্যাকাররা শুধুমাত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে মানুষকে টার্গেট করছে

এই সেটিং WhatsApp থেকে বন্ধ করে দিতে হবে আপনাকে

হ্যাকাররা এখন ফিশিং লিঙ্কের পরিবর্তে GIF ইমেজ দিয়ে হ্যাক করছে

হ্যাকাররা প্রতিদিন নতুন উপায়ে ব্যবহারকারীদের হ্যাক করতে চেষ্টা করে। এমনই একটি উপায় হল GIF, যার মাধ্যমে আপনার হোয়াটসঅ্যাপ হ্যাক করা যেতে পারে। হ্যাকারদের এটি নতুন উপায়। হ্যাকাররা সাধারণত মানুষকে টার্গেট করতে ফিশিং লিঙ্ক ব্যবহার করে। কিন্তু এখন হ্যাকিংয়ের জন্য GIF এর ব্যবহার করা হচ্ছে। এটি ব্যবহার করে হ্যাকাররা সহজেই আপনার ফোনে প্রবেশ করতে পারে।

হ্যাকাররা শুধুমাত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে মানুষকে টার্গেট করছে। এই ফাঁদ থেকে বাঁচতে ব্যবহারকারীদের খুব সতর্ক হতে হবে। আমরা এই খবরে আজ এমন একটি সেটিং সম্পর্কে বলতে যাচ্ছি। এই সেটিং WhatsApp থেকে বন্ধ করে দিতে হবে আপনাকে। এটি করে আপনি GIF ফিশিং হ্যাকিং এড়াতে পারেন।

হ্যাকিং কিভাবে করা যাবে:

আসলে, হ্যাকাররা এখন ফিশিং লিঙ্কের পরিবর্তে GIF ইমেজ দিয়ে হ্যাক করছে। এর নাম GIFShell দেওয়া হয়েছে। গত বছর পর্যন্ত হোয়াটসঅ্যাপে অভাব দেখা গিয়েছে। এই কারণেই, হ্যাকাররা ব্যবহারকারীদের কাছে GIF ছবি পাঠায় এবং তারপরে তাদের ফোন হ্যাক হয়ে যায়। কিন্তু এখন হোয়াটসঅ্যাপ থেকে এটা সরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু তারপরেও এমন একটি সেটিং আছে যেটি চালু থাকলে আপনার ফোন হ্যাকারদের নজরে থাকতে পারে।

আসলে, অনেক লোকের ফোনে মিডিয়া অটো-ডাউনলোড হোয়াটসঅ্যাপের ফিচার অন রয়েছে। যদি এই সেটিংটি বন্ধ না করা হয়, তাহলে আপনার ফোনে সব ধরনের ফাইল অটোমেটিক ডাউনলোড হয় যাবে৷ এই লিস্টে ফটো থেকে ডক্স পর্যন্ত প্রতিটি ফাইল রয়েছে। ব্যবহারকারীরা এই সুবিধা নিতে পারেন। আপনাকে এক্ষুনি এই সেটিংটি বন্ধ করতে হবে।

কীভাবে বন্ধ করবেন সেটিং :

এই সেটিংটি বন্ধ করতে, ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে। এখানে ব্যবহারকারীরা স্টোরেজ এবং ডেটার একটি বিকল্প পাবেন। আপনাকে এতে ক্লিক করতে হবে। এখানে আপনাকে অটোমেটিক মিডিয়া ডাউনলোডের অপশন দেওয়া হবে। এটা বন্ধ করতে হবে। এর পরে, আপনার ফোনে যে মিডিয়া ফাইল আসবে, তা অটোমেটিক ডাউনলোড হবে না। আপনি এটি ডাউনলোড না করা পর্যন্ত এটি ডাউনলোড হবে না।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo