এভাবে ডেক্সটপ থেকে ইন্সটাগ্রামে ছবি আপলোড করুন

এভাবে ডেক্সটপ থেকে ইন্সটাগ্রামে ছবি আপলোড করুন
HIGHLIGHTS

তবে হ্যাঁ ক্রোম আর সাফারির নিয়ম আলাদা আলাদা

এই সময় যত জনপ্রিয় অ্যাপ আছে ইন্সটাগ্রাম তার মধেয় অন্যতম। এটি একটি ছবি শেয়ারিং অ্যাপ আর যারা ছবি তুলতে ভালবাসেন তাদের কাছে এটি একটি অত্যন্ত জনপ্রিয় অ্যাপ। সাধারনত ইন্সটাগ্রামে আমরা ফোন থেকেই ছবি আপলোড করে থাকি তবে অনেক সময় এরকম হ্যেই থাকে যে আমাদের ডেক্সটপে কিছু ছবি আছে আর আমরা তা সরাসরি ইন্সটাতে পোশট করতে চাই কিন্তু সেক্ষেত্রে অনেক সময়ই সমস্যার সম্মুখীন হতে হয়। এসে গেল আজকের ফ্লিপকার্টের সেরা কিছু স্মার্টফোন

আসলে ডেক্সটপ থেকে ছবি সরাসরি ইন্সটাগ্রামে পোস্ট করার জন্য লেটেস্ট আপডেটেড ক্যামেরা আইকন নিয়ে এসেছে ইন্সটা। তবে এর কিছু সীমাবদ্ধতাও আছে। তবে ইউজাররা ভিডিও পোস্ট করতে পারবেননা আর দেখা যাবে না ফিল্টার স্টোরিও। তবে আসুন দেখা যাক যে ডেক্সটপ থেকে কী ভাবে

ইন্সটাগ্রামে ছবি পোস্ট করা যাবে।

ইন্সটাগ্রাম ওয়েব অ্যাপটি ওপেন করে লগ ইন করুন। তবে হ্যাঁ ক্রোম আর সাফারির নিয়ম আলাদা আলাদা। আসুন সেগুলি দেখে নেওয়া যাক।     

ইন্সটাগ্রামে ডেক্সটপ থেকে ছবি আপলোড করার উপায়

ক্রোম

আপনার ব্রাউজার যদি ক্রোম হয় তবে প্রথমে CTRL+SHIFT+I প্রেস করুন। আর এরকম করলে ডান দিকের ডেভেলাপার উইন্ডো খুলে যাবে। এবার আপনি প্রথমেই ডিসপ্লে আইকনটি দেখতে পাবেন। এর ওপর ক্লিক করুন। এবার ডেক্সটপের ভিউ বদলে গিয়ে স্মার্টফোনের মতন হবে। মাঝখানে থাকা ক্যামেরা আইকনের ওপর ক্লিক করে ছবি আপলোড করতে পারবেন।
 

সাফারি

আপনার সিস্টেমের ব্রাউজার যদি সাফারি হয় তবে এই স্টেপ গুলি ফলো করুন। প্রথমে প্রেফারেন্সে যান সেখান থেকে 'Show Develop menu in menu bar’ লেখা বক্সে যান। এবার নতুন প্রাইভেট উইন্ডো ওপেন করুন। এবার ডেভাল্প মেনু থেকে 'iOS 10 — iPhone’ এর মতো সাফারির 'User Agent’ সেট করুন। এবার ইউজাররা ক্যামেরা অপশন পাবেন। সেখান থেকেই ছবি আপলোড করা যাবে।
 

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo