ডিলিট হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজও এবার এভাবে পড়তে পারবেন

Updated on 22-Jan-2018
HIGHLIGHTS

এর জন্য কোন নতুন ডিভাইসের দরকার হবেনা, তবে এর জন্য আপনার ফোনে লেটেস্ট আপডেটেড হোয়াটসঅ্যাপ থাকতে হবে

হোয়াটসঅ্যাপ যখন প্রথমে এসেছিল বহু মানুষেই তখন এই অ্যাপটির কথা জানতনা। পরে ধীরে ধীরে সব ইউজার্সদের কাজে জনপ্রিয়তা পায় অ্যাপটি। আর এখন এই অ্যাপটি ছাড়া আমরা কেউই ভাবতে পারিনা। মেসেঞ্জিং এর ভাষা বদলে দিয়েছে এই অ্যাপটি। এই অ্যাপটির মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্তে থাকা বন্ধু বা নিকট জনের সঙ্গে যোগাযোগ রাখা সহজ হয়ে উঠেছে।  Amazon গ্রেট ইন্ডিয়ান সেলের দ্বিতীয় দিনে ইলেকট্রনিক্স গ্যাজেট সহ এই জিনিস গুলি অসাধারন ডিস্কাউন্টের সঙ্গে কিনুন

আর হোয়াটসঅ্যাপও একের পর এক নতুন ফিচার্স নিয়ে এসে গ্রাহকদের আরও অনেক বেশি সুযোগ দিচ্ছে। এখন হোয়াটস অ্যাপে মেসেজের সঙ্গে ভিডিও কল সহ আরও অনেক ফিচার্স দেওয়া হচ্ছে। আর সম্প্রতি হোয়াটসঅ্যাপ ভুল করে কোথাউ কোন মেসেজ পাঠালে তা ‘ডিলিট ফর এভরি ওয়ান’ ফিচারটি নিয়ে এসেছে।

কোন গ্রুপ বা কোন বন্ধুকে কেউ যদি ভুল করে কোন মেসেজ পাঠিয়ে দেয় তবে তার জন্য এই ফিচারটি বেশ কাজের। কিন্তু আপনাদের বলে রাখি যে এই ডিলিট মেসেজও পড়া যায়। এর জন্য কোন নতুন ডিভাইসের দরকার হবেনা। তবে এর জন্য আপনার ফোনে লেটেস্ট আপডেটেড হোয়াটসঅ্যাপ থাকতে হবে।

তবে আসুন দেখা যাক কি করে ডিলিট হওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ পড়া যাবে।

ফার্স্ট স্টেপঃ গুগল প্লে স্টোর থেকে 'Notification History’ নামের অ্যাপটি ডাউনলোড করুন।

সেকেন্ড স্টেপঃ অনুমতি চাইলে অনুমতির জায়গায় ট্যাপ করুন।

থার্ড স্টেপঃ এবার আপনি হোয়াটসঅ্যাপে কোন মেসেজ রিসিভ করলে নোটিফিকেশান হিস্ট্রি অ্যাপ আপনাকে সব জানাতে থাকবে।

ফোর্থ স্টেপঃ এবার লগে ট্যাপ করুন আর এখানে সঠিক লিমিটে মেসেজ পাওয়া যাবে।

ফিফথ স্টেপঃ সেন্ডার যদি হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ডিলিট করে দেয় তখনও নোটিফিকেশান অ্যাপটি সেই ডিলিট মেসেজ নোটিফিকেশানে দেখাতে থাকবে।

সিক্সথ স্টেপঃ ডিলিট হওয়ার মেসেজটির সঙ্গে কক্ষণ মেসেজটি হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট করা হয়েছিল তাও দেখাবে এই নোটিফিকেশান হিস্ট্রি অ্যাপটি।

সোর্সঃ
 

Connect On :